তুমি অপরের আমি জানতাম, ভালোবাসলাম তবু তোমাকেই...

মেঘ এর ছবি
লিখেছেন মেঘ (তারিখ: বুধ, ১২/০৯/২০০৭ - ১১:৪০অপরাহ্ন)
ক্যাটেগরি:

২৯.০৬.০৭

ভারী কুয়াশার মতো, বরফের মতো
বিষণ্ণতা জমে ভ্রুতে, চোখের পাতায়
কলমের নিবে, দৃষ্টির সীমানায়
পোয়াতি নারীর পেটের মতো
আমার মন ফুলে থাকে- ‘জয়ঢাক’
প্রসব করি আরও গাঢ় বিধুয়া পাথার
সিঁড়িতে, ছাদে আমি শুধু খুঁজি
তোমার পায়ের ছাপ, স্তনবৃন্তে প্রিয় পরশ
এ এক জীবন যাপন-
ভালোবাসা কখনো পাবে না ছাড়পত্র
একসাথে একদালানে বাসের অনুমতি
জানি না কার কি ক্ষতি!
কেবল আমি নীরবে য়ে যাই
দিনকে দিন মাস বছরকে বছর
তোমাকে কত পরত বরফ জমলে ভুলে যাবো?
কতদিন গেলে আমি অন্যদের মতো
সব ব্যাপারে নির্বিকার হবো?
এখন সিদ্ধান্তের পালা -
পৃথিবীতে কতদিন রবো।


মন্তব্য

হাসান মোরশেদ এর ছবি

কবি কেনো আরেকজনের গানের শিরোনাম ব্যবহার করেন,নিজস্ব সৃষ্টির বদলে?

-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

অমিত আহমেদ এর ছবি

ভাল লেগেছে।
কবির কাছে নিয়মিত কবিতা চাইছি।


একটা ঝলসে যাওয়া বিকেল বেলা, একটা লালচে সাগরের জলে
যায় ভেসে যায় স্বপ্ন বোঝাই, নৌকা আমার কাগজের...

সৌরভ এর ছবি

কতদিন গেলে আমি অন্যদের মতো
সব ব্যাপারে নির্বিকার হবো?

ভাল লাগলো।


আবার লিখবো হয়তো কোন দিন

মেঘ এর ছবি

মেঘ
প্রিয় গান তো তাই ব্যবহার করলাম:)

মেঘ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।