আমি আমার গুরুকে মাটি দিয়ে আসলাম

এম. এম. আর. জালাল এর ছবি
লিখেছেন এম. এম. আর. জালাল (তারিখ: শনি, ২৭/০৯/২০০৮ - ৪:৫৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার মুক্তিযুদ্ধ নিয়ে কাজ, সংগ্রহ সবকিছুর পেছনে অনুপ্রেরণা ছিলেন জুবায়ের ভাই। আমাকে তিনিই অন্ধকার থেকে পাদপ্রদীপের আলোয় নিয়ে এসেছেন। আমার গুরু জুবায়ের ভাইকে আজ আমি মাটি দিয়ে এলাম!


মন্তব্য

থার্ড আই এর ছবি

জুবায়ের ভাইকে মাটি দাওনি জালাল ভাই, জুবায়ের ভাইয়ের দেহটাকে দাফন করেছো মাত্র। তাঁর চেতনা বেঁচে আছে তোমার হৃদয়ে, আর সৃষ্টি বেঁচে থাকবে সকল পাঠকের মাঝে।
মনে আছে তুমি আমাকে পরিচয় করিয়ে দিয়েছিলে লেখক মুহাম্মদ জুবায়েরকে.... তারপর তিনি ধীরে ধীরে হয়ে উঠেছিলেন জুবায়ের ভাই । আজ সেই সুযোগটাও নেই......
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

ইশতিয়াক রউফ এর ছবি

এটাই জীবন, জালাল ভাই। এটাই জীবন।

অমিত আহমেদ এর ছবি
জুলিয়ান সিদ্দিকী এর ছবি

এমনটিই তো হওয়ার কথা। প্রতিদিনই কেউ না কেউ তাঁর স্বজনদের ছেড়ে যাচ্ছেন, কেউ কেউ তাঁর আপনজনকে হারাচ্ছেন। তবুও এসব কিছু মনে রেখেই আমাদেরকে এগিয়ে নিতে হয় বাকি কাজগুলো। আশা করি শোক কাটিয়ে উঠবার মানসিকতা অর্জন করবেন শীঘ্রই।
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

রণদীপম বসু এর ছবি

আজ আমার নীরবতা নতজানু থাকবে...

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।