প্রেম, সময়ের সাথে কেন বৈরিতা রেখেছ?

মণিকা রশিদ এর ছবি
লিখেছেন মণিকা রশিদ (তারিখ: বুধ, ০৩/০৩/২০১০ - ৬:৫৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অর্ধেক পৃথিবী জুড়ে দুলে ওঠে সুরাশ্রিত ঢেউ
আন্দোলিত মন্ত্রমুগ্ধ বাইরেরর বিবর্ত বাতাস
আলোমতি দুপুরেরা হঠাৎ প্রস্থান পথ খোঁজে
আমরা দারুণ ব্যস্ত, সংক্রমণে দীক্ষিত চড়ূই।

বেড়ার বিঘৎ দূরে কৃষ্ণচূড়া মন্দ যমুনায়
কাঁচা হলুদের রঙে দেয়ালের ভীরু চিত্রপট
ভাঙা বারুদের গন্ধ যুগপৎ আসে চলে যায়
কাঁকড়া বিছের খুব ঘোরাফেরা ঊরু বারান্দায়।

শিহরণ জুড়ে দিয়ে ভ্রমণের পতঙ্গ পেতেছ
কোলাহলশূন্য পথে অন্ধকারে তৃষ্ণার্ত ময়াল
বিরূপ অপ্রেম-নীতি এভাবেই দূরে দূরে থাক
প্রেম, (তুমি) সময়ের সাথে কেন বৈরিতা রেখেছ?


মন্তব্য

সাবিহ ওমর এর ছবি

ওয়াও, সনেট? মনে হচ্ছে পেছনে আরও গল্প আছে, ওটা ছাড়া বুঝতে পারছি না...

তমিজউদদীন লোদী এর ছবি

ভালো লাগলো।

তমিজ উদদীন লোদী

বালক এর ছবি

ভালো লাগলো...

*************************************************************************
ভবিষ্যতে কি হবে তা ভেবে বর্তমানকে উপেক্ষা করবো কেনো?

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

কবিতাটা পড়ে একটা "শের"-এর কথা মনে পড়ল।

সময়, আমাকে মুছে ফেলেছ কেন?
ধরণীর বুকে আমি একটা বাড়তি হরফ বৈ তো নই!



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অতিথি লেখক এর ছবি

কবিতাটি ভাল লেগেছে... আমার কাছে কবিতা যতো ভালই হক না কেনো, বুঝা যাইতে হবে......

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।