অণুসংলাপরম্য - ২

মন মাঝি এর ছবি
লিখেছেন মন মাঝি [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ২৬/০৬/২০১৪ - ১১:৫৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

[অণুসংলাপরম্য - ১]

- গতরাতে এক লোক আমাকে চুমু দেয়ার চেষ্টা করেছিল।

- ঠাডিয়ে একটা চটকনা মারনি?

- মেরেছি তো! তবে অপরাধ সঙ্ঘটিত হওয়ার আগেই কি শাস্তি দেয়া যায়?!

- আমি ছেলেটাকে আমার ঠোঁট থেকে দূরে রাখতে সব শক্তির সেরা শক্তি -- “ইচ্ছা” শক্তি প্রয়োগ করি।

- চমৎকার! আমার ক্ষেত্রে অন্য কোন শক্তি প্রয়োগ করবে নাতো?

- আমি প্রেমপিপাসুদের বিনামূল্যে পরামর্শ দেই।

- কি পরামর্শ দেন ওদের?

- আমার মোবাইল নম্বর।

- ১২ আনায় ১টি চুমু! ১২ আনায় ১টি চুমু!

- ৪ আনা খুচরা আছে?

- আমিই কি প্রথম পুরুষ যাকে তুমি চুমু খেলে?

- হ্যাঁ, আর সবার সেরাও বটে!

- একটা চুমু পাওয়ার চান্স কতটুকু?

- তোমার কি ধারণা, আমি পোকার খেলছি এখানে?

- আমি শুনেছি, চুমু খাওয়ার সময় ভিতরের পশুটা বেরিয়ে আসে!

- হ্যাঁ, তোমার ক্ষেত্রে একটা খচ্চর বেরোয়।

- ও এক সময় প্রাইভেট সেক্রেটারি ছিল।

- ছিল মানে?

- চাকরিকে ডিভোর্স দিতে বাধ্য হয় যখন ওর বসকে তার স্ত্রীর সাথে চুম্বনরত অবস্থায় হাতেনাতে ধরে ফেলে।

- একটা খোলা বইয়ের মত আমি তোমাকে পড়তে পারি।

- ব্রেইলির মত?

- গতরাতটা আমার খুব খারাপ গেছে!

- কেন, কি হয়েছে?

- স্বপ্নে দেখলাম আমি জেগে আছি।

- তো?

- তারপর যখন জেগে উঠলাম, তখন দেখি ঘুমিয়ে আছি।

- আমি বহুদিন ঘুমাইনি!

- কেন?

- কারন আমি রাতে ঘুমাই।

- একটা স্নোম্যান আর একটা ভ্যাম্পায়ারের মধ্যে ক্রস করলে কি পাবেন?

- জানি না, কি পাব?

- ফ্রস্টবাইট।

- রূপন অপব্যয় করা একদম পছন্দ করে না।

- তাই নাকি?

- হ্যাঁ, একবার এক বোতল আয়োডিন পাওয়ার পর নিজের আঙুল কেটে নিয়েছিল।

- রূপন এত কিপ্পুশ যে ভীষণ সৎ জীবনযাপন করে সে – যাতে পাপের মূল্য চোকাতে না হয়।

- জিনা এত কিপ্পুশ যে ও কোনদিনও ওর কোন বন্ধুকে ত্যাগ করবে না।

- রুশো এত কিপ্পুশ যে ও সেদিন গ্যাসের চাবিটা অন করতে পাশের বাড়ি গিয়েছিল।

- এক পথচারীর কাছে খুচরা ভাংতি চাইতে তিনি আমাকে শুভেচ্ছা দিলেন।

- চিন্তা কোরো না, বহু মহামানবই চাক ভেঙে মধু খেতে গিয়ে হুলবিদ্ধ হয়েছেন।

- রূপন ভীষন দ্রুতগতিসম্পন্ন।

- ও কিছুই না।

- মানে?

- গতরাতে ও দেয়ালে লাইটের সুইচ নেভানোর পর বাতি নেভার আগেই বিছানায় পৌঁছে গেছিল।


ভাবমূলঃ জেম্‌স ম্যাক্সওয়েল

ভাবানুবাদ ও অনুসৃজনঃ মন মাঝি

নীড়চিত্রঃ সূত্র


আগের সব : অণুগল্প | অণুঃআতঙ্ক-সিরিজ | নন-ফিকশন | ভ্রমণ


মন্তব্য

মেঘলা মানুষ এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

মেঘলা মানুষ এর ছবি

এক পথচারীর কাছে খুচরা ভাংতি চাইতে তিনি আমাকে শুভেচ্ছা দিলেন।

আর আমি এমনি এমনি কত শুভেচ্ছা দিয়ে বেড়ালাম এই সচলে ইয়ে, মানে...

মন মাঝি এর ছবি

হাসি

****************************************

এক লহমা এর ছবি

"- একটা চুমু পাওয়ার চান্স কতটুকু?
- তোমার কি ধারণা, আমি পোকার খেলছি এখানে?"
আয় হায় হায়, আমারে কেউ এমন কয় নাই ক্যা? ওঁয়া ওঁয়া

"- গতরাতটা আমার খুব খারাপ গেছে!
- কেন, কি হয়েছে?
- স্বপ্নে দেখলাম আমি জেগে আছি।
- তো?
- তারপর যখন জেগে উঠলাম, তখন দেখি ঘুমিয়ে আছি।"
ইয়ে, মানে... আমার কথা অন্য লোকে জানে কমনে?

"- একটা খোলা বইয়ের মত আমি তোমাকে পড়তে পারি।
- ব্রেইলির মত?"
ওরে আমি নাই রে! শুনছি প্রেমে পড়লে চক্ষুষ্মানে অন্ধ হইয়া যায়। নিশ্চয় তখন তারা এই পদ্ধতিতেই বই পড়ে! হো হো হো গড়াগড়ি দিয়া হাসি

সব মিলিয়ে চলুক হাততালি নাও চলুক, মাঝি-ভাই।

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

অতিথি লেখক এর ছবি

একটা খোলা বইয়ের মত আমি তোমাকে পড়তে পারি । চমত্‍কার। -আনান ইবনাত

অতিথি লেখক এর ছবি

দারুণ! পূর্ণন্দু পত্রীর কবিতার বই কথপোকথন-এর কথা মনে পড়ে গেলো।

অতিথি লেখক এর ছবি

মজার। pun গুলো একটু দেশীয় করা যায় না? আমার মনে হয় আরো ইন্টারেস্টিং হবে। নিশাচর জীব।

তাহসিন রেজা এর ছবি

চুমু সংক্রান্ত গুলা জোশিলা হইছে শয়তানী হাসি

------------------------------------------------------------------------------------------------------------
“We sit in the mud, my friend, and reach for the stars.”

অলীক জানালা _________

স্পর্শ এর ছবি

চলুক


ইচ্ছার আগুনে জ্বলছি...

ঈয়াসীন এর ছবি

চলুক

------------------------------------------------------------------
মাভৈ, রাতের আঁধার গভীর যত ভোর ততই সন্নিকটে জেনো।

সোয়াদ আহমেদ  এর ছবি

- আমি বহুদিন ঘুমাইনি।
- কেন?
- কারন আমি রাতে ঘুমাই।

খ্যাঁক, খ্যাঁক, খ্যাঁক। এটা সেরা হাততালি
______________
সোয়াদ আহমেদ।

কল্যাণ এর ছবি

হো হো হো পপকর্ন লইয়া গ্যালারীতে বইলাম

_______________
আমার নামের মধ্যে ১৩

অতিথি লেখক এর ছবি

ম্যাঁও

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।