কী আসে যায়

মর্ম এর ছবি
লিখেছেন মর্ম [অতিথি] (তারিখ: রবি, ১৫/০৫/২০১১ - ৬:৫৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কী আসে যায় এই যদি হয় সেই সে শেষের রাত?
এই যদি হয় শেষ দেখা এই 'তিনটে বেজে সাত'?

কী আসে যায় এই যদি হয় শেষ কটি লাইন লেখা?
কী আসে যায় আর কখনো না-ই যদি হয় দেখা?

কী আসে যায় অচিন পথে একলা গেলে হেঁটে?
কী আসে যায় কেউ যদি দেয় প্রাণের ও ফুল ছেঁটে?

কী আসে যায় না-ই যদি আর সকাল দেখা জোটে?
কী আসে যায় শব্দ যদি না আসে আর ঠোঁটে?

কী আসে যায় দুই খানি হাত বিশ্রামে যায় যদি?
নিথর চোখে ছাপ রেখে যায় অচিন কোন নদী?

কী আসে যায় 'আছি'র প্রহর এই যদি হয় শেষ?
কী আসে যায় হারায় যদি এই 'নেই'-এরই রেশ?!


মন্তব্য

অতিথি লেখকঃ অতীত এর ছবি

চলুক

মর্ম এর ছবি

ধন্যবাদ হাসি

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

ধৈবত(অতিথি) এর ছবি

কী আসে যায় যদি আমি প্রকাশি মুগ্ধতা?
কী আসে যায় কবির তরে নোয়াই যদি মাথা?

মর্ম এর ছবি

কবি'র কী আর মলার থাকে এমনি কথার পরে?
পাঠক জানান মুগ্ধতা, তায় মনখানি যায় ভরে!

সবিশেষ কৃতজ্ঞতা লইজ্জা লাগে

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

মৌনকুহর [অতিথি লেখক] এর ছবি

কী আসে যায় যদি আমি প্রকাশি মুগ্ধতা?
কী আসে যায় কবির তরে নোয়াই যদি মাথা?

অসাধারণ......... চলুক হাততালি

মর্ম এর ছবি

অনেক ধন্যবাদ হাসি

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

আয়নামতি1 এর ছবি

দারুণ কবিতা লেখেন তো আপনি! ছন্দ কবিতা পড়তে বেশ লাগে। আরো আসুক এমন ছন্দময় লেখা।

মর্ম এর ছবি

ধন্যবাদ হাসি

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

বিষণ্ন বাউন্ডুলে এর ছবি

সব লেখায় মন্তব্য করতে নেই..

কিছুই বললাম না..

:'(

মর্ম এর ছবি

পড়া এবং মন্তব্য করার জন্য ধন্যবাদ

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

মর্ম এর ছবি

আগে খেয়াল করিনি, একটা ভোট পড়েছে লেখায় দেখতে পাচ্ছি।
পাঠকের মতামত খুবই গুরুত্বপূর্ণ একটা ব্যাপার, নিজেকে শুধরে নিতে বেশ সহায়ক হয় মাঝে মাঝে।

অন্ততঃ একজন হলেও মনে করছেন 'লেখা'-খানা অখাদ্য হয়েছে।
কেন- তা যদি জানতে পারতাম খুশি হতাম খুব। হাসি

তাহলে অন্ততঃ পরের 'অখাদ্য' 'পরিবেশনে'র আগে চিন্তা করে দেখতাম।

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

বাজীর মজা পেলাম...

মর্ম এর ছবি

যদিও এটা ঠিক 'মজা পাওয়া'র লেখা হিসেবে লেখা নয়, পাঠক যেভাবে নেন তৃপ্তি যদি পান তিনি, আমার কি আপত্তি করা উচিত?

ধন্যবাদ হাসি

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।