ডমিনো!

ভুতুম এর ছবি
লিখেছেন ভুতুম [অতিথি] (তারিখ: শুক্র, ০৭/০৮/২০০৯ - ৬:১৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

ডমিনো জিনিষটা সবসময়ই আমার সেইরকম জটিল লাগতো। আজকে ইউটিউবে কিছু ভিডিও দেখতে দেখতে ভাবলাম শেয়ার করি। লেখা শুরুর আগে নিচের ভিডিওগুলো লোড হতে দিয়ে দিন।

auto

আগের কথা আগে, ডমিনো কি? ডমিনো হলো চারকোনা ছোট ছোট টাইল। এই টাইলগুলো ব্যবহার করে হাবিজাবি নানা রকম গেম খেলা যায়, কিন্তু সেসম্বন্ধে আমার জ্ঞান কম, কাজেই ডমিনোর অন্য (এবং অনেক বেশি মজার) দিকটাই বলি।

ডমিনো টাইলস একটার পর একটা এমন ভাবে দাঁড় করিয়ে রাখা যায় যাতে একটাতে টোকা দিলেই সেটা পড়ে পরটার ওপর, সেটা আবার তার পরেরটার ওপর, অর্থ্যাৎ চেইন রিয়্যাকশন হয়ে বিশাল এক কারবার। ইংরেজিতে ডমিনো এফেক্ট কথাটা আসছেই ডমিনো থেকে। যাই হোক, এই ডমিনো এফেক্ট ব্যবহার করে অনেক জোস জোস আর্ট করা যায়, নেদারল্যান্ডে ফি বছর বিশাল চ্যাম্পিয়নশিপও হয় এটা নিয়ে। আমার সবচেয়ে পছন্দের ডমিনো আর্টিস্ট হলো ফ্লিপিক্যাট, ইউটিউবে Flippycat লিখে খুঁজলেই অনেক ভিডিও পাবেন। আর যেতে পারেন এখানে

এরকম কিছু হাবিজাবি শেয়ার করি আজকে -

ডমিনো দিয়ে করা মোনালিসা -

এখানটাতে দেখেন ডমিনো ফিশ ট্যাঙ্ক -

ডমিনো পার্ক -

আমার কাছে এধরনের ট্রিকগুলাই বেশি মজার লাগে, কারণ একটার মধ্যে কতশত কারিকুরি যে থাকে -

শেষে দিলাম সবচেয়ে জটিল ট্রিকটা। ভাই আর কোনটা দেখেন না দেখেন, এইটা দয়া করে দেখেন - কী করছে ব্যাটা! আমি শুধু ভাবলাম এটা নিখুঁত করতে কতবার ডমিনোগুলা সাজাইতে হইছে!

ডমিনো নিয়ে ক্ষান্ত দিলাম এখানে। কালকে ইনশাল্লাহ লিখমু রুব গোল্ডবার্গ মেশিন নিয়া - ডমিনো এফেক্টের চরমতম ব্যবহার। গ্যারান্টি, সেইরকম মজার!!!

ছবিসূত্র: উইকিমিডিয়া


মন্তব্য

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

বাপ্রে!

ভুতুম এর ছবি

হেহে। বাপ্রেটা রুব গোল্ডবার্গের জন্য জমা রাখতেন...

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

হাসান মোরশেদ এর ছবি

আমি তো এর আগে খালি ডমিনো পিজ্জার কথাই জানতাম মন খারাপ
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

ভুতুম এর ছবি

হেহে, একসময় আমিও শুধু তাই জানতাম।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই বস্তুর নাম যে ডমিনো তাই জানতামনা। আমার একটাই প্রশ্ন... ওরে খাটনি আর ধৈর্য্যরে... মোনালিসারে দেখতেই আধাঘন্টা লাগলো। আর সাহস করলাম না আপাতত... আপনেরে জাঝা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ভুতুম এর ছবি

নজরুল ভাই, শেষেরটা দেখেনরে ভাই, না দেখলে বুঝবেননা কী জিনিষ।

আর জাঝার ঝণ্য ধন্যবাদ।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

কাকতাড়ুয়া [অতিথি] এর ছবি

জিপির নেটের যে স্পিড, তাতে বাসায় বসে এই জিনিস দেখার সাহস করলাম না। অফিসে গিয়ে দেখবো। আপাতত বিশাল একটা ধন্যবাদ নেন!

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

ভুতুম, নেট স্পিড বাড়ান দেঁতো হাসি

ভুতুম এর ছবি

দেঁতো হাসি দাঁড়ান আর কিছু দিন অপেক্ষা করেন।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

গণিতে ডমিনো থিওরি বলে একটা ব্যাপার আছে। পরীক্ষার আগের দিন পড়তে জান খারাপ হয়ে গিয়েছিল ইয়ে, মানে...
আপনার লেখা পড়ে ওটার কথা মনে পড়ে গেল!!

---------------------
আমার ফ্লিকার

ভুতুম এর ছবি

এটার কথা তো জানতাম না। কী থিওরিটা?

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

লুৎফুল আরেফীন এর ছবি

ভুতুম, অতি জট্টিল! অসাধারন! ফাটাফাটি। আপনাকে শেয়ারের জন্য অসংখ্য ধন্যবাদ।

ভুতুম এর ছবি

হাসি ধন্যবাদ আরেফীন ভাই।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

এইটা দেখেন তাহলেঃ দেঁতো হাসি

................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

প্রকৃতিপ্রেমিক এর ছবি

অনলি ফ্রম হোন্ডা।

ভুতুম এর ছবি

দেখছিলাম আগেই, খুবই ভালো লাগছিলো। এটা আসলে রুব গোল্ডবার্গ মেশিনের একটা উদাহরণ। ভাবছিলাম আমিই দিমু, কিন্তু তার আগে আপনিই দিলেন। ভালোই হইছে। ধন্যবাদ।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

সাইফ তাহসিন এর ছবি

কিংকং, তোমার কোন তুলনা নাই, জটিল !!

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বলগুলো লাঠির উপর দিয়ে সত্যি সত্যি যায়?
...............................
নিসর্গ

ভুতুম এর ছবি

হ্যাঁ যায়, তবে এই অ্যাডটাতে কম্পিউটার জেনারেটেড হতেও পারে, বেশি ইমপ্রেসিভ করার জন্য।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনার কাজ কারবার কী নিয়ে ভাই? আপনি দেখি খালি চমক দিতে চান, ঘটনাটা কী?

ভুতুম এর ছবি

আপনাদেরকে কী চমক দিবো বলেন, নিজেই তো চমকায়া থাকি। হাসি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

অতন্দ্র প্রহরী এর ছবি

শুধু শেষেরটাই দেখলাম। মারাত্মক! কীভাবে যে করসে!

শেয়ার করার জন্য ধন্যবাদ।

ভুতুম এর ছবি

ধন্যবাদ আপনাকেও।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

সিরাত এর ছবি

হুঁম! সেইরকম কষ্টকর কাজ কারবার, অল্প মজার জন্য। কিন্তু সেটা সেরকম মজা! হাসি

ভুতুম এর ছবি

মজাটা আসলেই সেইরকম। হাসি

--------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

পান্থ রহমান রেজা এর ছবি

এইগুলারে তাইরে ডমিনো কয়। আমি রামস্টেইনের ডমিনো গানটার কথাই শুধু জানতাম! চোখ টিপি
..................................................................

ঐ যে হাঁটছি মুদ্রা দোষে নাকটা ঘষে
আড্ডা মানেই সেকেণ্ড হাফে খেলছি সোলো
গুজবো না শার্ট আমার পাড়া স্মার্ট পেরিয়ে
সে রোদ্দুরের স্মরণ সভাও লিখতে হল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।