আমেরিকান পাপেটঃ থ্রি কমরেডস, অ্যা এশিয়ান রিয়ালিটি শো

রাহা এর ছবি
লিখেছেন রাহা (তারিখ: শুক্র, ২৫/০১/২০০৮ - ৭:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

থ্রি পাপেট
সুইজারল্যান্ডে দামোসে গতকাল থেকে শুরু হয়েছে বিশ্ব অর্থনৈতিক ফোরামের সম্মেলন । অনেক দেশের শীর্ষ নেতাদের পাশাপাশি বাংলাদেশের প্রধান উপদেষ্টাও যোগ দিয়েছেন । এই সম্মেলনে "শান্তি ও স্থিতিশীলতার সন্ধানে" শীর্ষক অধিবেশনে মূলত বক্তব্য দেন তিনটি দেশের শীর্ষনেতা । যারা কেউ দেশে নির্বাচিত নয় । এই তিন জন হলেন পাকিস্থানের পারভেজ মোশাররফ, আফগানিস্থানের হামিদ কারজাই আর আমাদের ফথরুদ্দীন আহমেদ । অবশ্য যদি পারভেজ মোশাররফকে যদি নির্বাচিত বলি সেটা ভিন্ন । তাদের সবচেয়ে বড় আরেকটি মিল হলো তারা না যতোখানি দেশের মানুষের আস্থা অর্জনের চেষ্টায় রত তারো চেয়ে বেশী আমেরিকান সরকারের আস্থা অজর্নে সবর্দা ব্যস্ত । দ্যা আমেরিকান পাপেটস , এশিয়ার থ্রি কমরেডস । এই থ্রি কমরেডস বর্তমানে এশিয়ার ক্ষমতা বলয়ের আমেরিকার প্রতিনিধিত করছে ।
এই রিয়েলটি শোতে আমাদের প্রতিনিধিত, অংশীদারিত্ব ঠিক দর্শকের মতোই । বাচ্চালোক তালিয়া বাজাও ছাড়া আপাতত আর কিছু থাকছে না । অবশ্য যতোক্ষণ পর্যন্ত না লাদেন পাকিস্থান পেরিয়ে বাংলাদেশে ঢুকে পড়ে ।
আমাদের রিয়েলটি শোর এংকর সুপার ডুপার হট ডিজে,ভিজে পপস্টার মি বুশ যখন যেভাবে বলবেন আমাদের রিয়েলিটি শো সেদিকে মোড় নেবে । আপাতত পাকিস্থানে আফগানে কি হচ্ছে সেদিকে নজর রেখে আমাদের পরিণতি নিয়ে ভাবতে হচ্ছে । কেননা নোবেল দিয়েও যখন বাঙালির মন জয় হলো না তখন আসলেই বন্দুকই শ্রেয় মনে হলেও সভ্যভব্যতার জন্য বন্দুকের বদলে বোমা বেছে নিলে আশ্চর্য হবার কিছু নেই ।
রিয়েলিটি শো প্রতিনিয়ত চরছে । তার ধারাভাষ্যে কাজ নেই , বরং আসুন আমরা মন্তব্য করি নেক্সট অ্যাপিসোড নিয়ে এর পর কি হতে চলছে ।
মিস করবেন না, অবশ্য অংশগ্রহন করুন ।


মন্তব্য

নজমুল আলবাব এর ছবি

থ্রি পাপেট। মজাক আর মজাক (বিপ্লব) উত্তম জাঝা! গুল্লি

ভুল সময়ের মর্মাহত বাউল

মাহবুব লীলেন এর ছবি

কুকুরকুকুর
বিদশি বীর্যে এদের জন্ম দেশীয় গর্ভে

রাস্তার পাশে জন্ম। মায়ের দুধে কিছুদিন এরা নাদুস-নুদুস

কিন্তু এদের আলটিমেট গন্তব্য নিচের ভবিষ্যতে
ছালপড়াছালপড়া

রাহা এর ছবি

মাহবুব লীলেন @অদ্ভুত অদ্ভুত , আপনার মন্তব্যের পরিণতি এইসব প্রভুভক্তদের কপালেও জুটুক ।

..হৃদি ভেসে যায় অলকানন্দার জলে...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।