বড্ড বেশি একলা আছি

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: শনি, ২৪/০৫/২০০৮ - ৫:২৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

এখন আমি বড্ড বেশি একলা আছি...
পায়রাশাদা তোমার গালে
একটা ছোট তিল যেরকম--
ঠিক সেরকম!
বৃদ্ধ চোখের স্মৃতির ভেতর
লুকিয়ে রাখা প্রেম যেরকম...
ঠিক সেরকম!
ঠিক যেরকম বদ্ধ ঘরে আটকে পড়া একটা মাছি--
তেমনি আমি একলা আছি!
মধ্যরাতের উপগ্রহের ধুকপুকানি বুক যেরকম...
ঠিক সেরকম!

অনেক কষ্ট-যত্ন করেই একলা আছি!
এই পৃথিবীর ঢাকনা খুলে তার ভেতরে ঝাঁপ দিয়েছি!
বলতে পার এমন কেন হচ্ছি আমি?
মানুষগুলো কাঁচের গেলাস--
বড্ড ছুঁতে ভয় করে যে!
অনেকবারই স্পর্শ করে স্পর্শকাতর ভুল করেছি!
অনেকবারই হাত পুড়িয়ে
এখন গভীর ভালোবাসায়
একলাটুকু নেই কুড়িয়ে!
তাই তো এখন ভীষণ আমি একলা আছি!

পাথরচাপা ঘাসের ভেতর
প্রাণ যেরকম...
ঠিক সেরকম।


মন্তব্য

স্নিগ্ধা এর ছবি

আর কি কি আছে আপনার ঝুলিতে ?!? চমৎকার সব ছড়া দিয়েই হলো না এবার অদ্ভূত সুন্দর সব কবিতাও ? ঠিক মনে পড়ছে না গল্পও কি লিখেছিলেন দু'একটা?

আমার মতে জলপাই সরকারের সম্পদ, জমি ইত্যাদির মতো লেখার প্রতিভারও একটা সর্বোচ্চ সীমা নির্ধারন করে দেয়া উচিৎ !!

(তবে এখন পর্য্যন্ত আপনার 'মানব ভুনা' THE best হাসি )

মৃদুল আহমেদ এর ছবি

আমার ঝুলিতে সেরকম কিছুই নেই... তবে আপনার ভেতরে আছে একটি সহজাত অনুভূতিশীল মন... এটাই আসল কথা!
আমার ব্লগে "রঙ্গমঞ্চ" নামে সাধুভাষায় লিখিত একটি চলিত গল্প আছে, সেটা হয়ত আপনার ভালো লাগতে পারে...
ধন্যবাদ স্নিগ্ধাদি...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আশরাফ এর ছবি

"পাথরচাপা ঘাসের ভেতর
প্রাণ যেরকম...
ঠিক সেরকম "
.............................................

দারুন ভাল লাগলো আপনার লেখা। আরও লিখবেন নিশ্চয়ই। অপেক্ষায় থাকলাম।

আশরাফ

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

মৃদুল ভাই, আমার কামানটা এইবার একটু খোলা দরকার, গোলা মারার টাইম হইছে। সেদিন যে থামাইতে কইছিলেন, তারপর থেইক্কা মুখ্খা ঠাইসা বন্ধ কইরা রাখছি। কিন্তু এখন আর পারা গেলো না...

কে জানে কত কিছু মৃদুলের ঝুলিতে
কিছু তার টের পাই ব্লগের বুলিতে
একবার পড়া হলে পারিনা যে ভুলিতে
কে জানে কত কিছু মৃদুলের ঝুলিতে।

বাক্যরা ঘোরেফেরে মাথাটার খুলিতে
শব্দেরা ছবি আঁকে ছন্দের তুলিতে
কবিতার ক্যানভাসে আর ছড়াগুলিতে
কে জানে আরো কতো মৃদুলের ঝুলিতে।

ছড়া পড়ে গড়াগড়ি রাস্তার ধুলিতে
কবিতায় মন চায় দোলনায় দুলিতে
গল্প তার ভালোবাসে রাজা-প্রজা-কুলিতে
কে জানে আরো কতো মৃদুলের ঝুলিতে।

বস্ চোখ রাঙাইয়েন না, কামানের মুখ যাতা দিয়া আবারো বন্ধ কইরা দিছি। কিন্তুক সময় আসলে উহা অটো খুইলা যায়... আমার কুনো দোষ নাই।

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ আশরাফ।
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কনফুসিয়াস এর ছবি

বাহ, চমৎকার লাগলো।
ঠিক যেন আমারই মনের কথা।
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

পুতুল এর ছবি

পাথরচাপা ঘাসের ভেতর
প্রাণ যেরকম...
ঠিক সেরকম।

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

আলমগীর এর ছবি

সুন্দর একটা গান হতে পারে! পাঁচ তারকা রইল।

অতিথি লেখক এর ছবি

অনেকবারই হাত পুড়িয়ে
এখন গভীর ভালোবাসায়
একলাটুকু নেই কুড়িয়ে!
তাই তো এখন ভীষণ আমি একলা আছি!

অনেক ভালো লাগলো কবিতাটা। কি সুন্দর উপস্থাপন!!!

-নিরিবিলি

হিমু এর ছবি

চমৎকৃত হলাম! আর এক কাপ হোক।


হাঁটুপানির জলদস্যু

তীরন্দাজ এর ছবি

মধ্যরাতের উপগ্রহের ধুকপুকানি বুক যেরকম...
ঠিক সেরকম!

অনেক কষ্ট-যত্ন করেই একলা আছি!
এই পৃথিবীর ঢাকনা খুলে তার ভেতরে ঝাঁপ দিয়েছি!

অসাধারণ কাব্যপ্রতিভা আপনার! আসাধারণ কবিতা! এই লাইগুলো তো দারুন মনছোঁয়া।
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

আকতার আহমেদ এর ছবি

"সব্যসাচী" শব্দটা ম্যালা দিন পর লেখার একটা সুযোগ হইলো !
অভিনন্দন সব্যসাচী লেখক মৃদুল আহমেদ

মৃদুল আহমেদ এর ছবি

থ্যাঙ্কিউ আকতার ভাই, নজরুলের জন্মদিনের দিন আমারে সব্যসাচী বললেন! সেটার উপযুক্ত না হলেও শুনতে ভারী ভালো লাগল!
@আখতারুজ্জামান... আমার কবিতা যদি তোমার ছড়ার প্রতিভা খুঁচিয়ে তোলে, তাহলে সেটা বিশাল একটা পাওনা!
@ সবাই... অনেক ধন্যবাদ।
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অনিকেত এর ছবি

অ-সা-ধা-র-ন !!!!!!!!!!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍দুর্ধর্ষ! আমার মতো প্রায়-কবিতাবিমুখ ও ঘোর অ-কবিও অতীব মুগ্ধ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

মৃদুল আহমেদ এর ছবি

আন্তরিক ধন্যবাদ সবাইকে।
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

খেকশিয়াল এর ছবি

মৃদুলদা অসাধারন ! নমস্কার !

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মৃদুল আহমেদ এর ছবি

এই রে, শিয়ালদা যে লজ্জায় ফেলে দিলেন বড়... সর্ষেক্ষেতে গিয়ে মুখ লুকোনো ছাড়া উপায় দেখছি না! আপনাকেও নমস্কার!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।