আমাকে নতুন জন্ম দিয়েছে প্রজন্ম চত্বর!

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: সোম, ১১/০২/২০১৩ - ১১:৩৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

ভুলে গিয়ে ভয় যত পরাজয় জীবনের ঢালা ছাঁচে,
বাঙালির দিন বদলে গিয়েছে ফেব্রুয়ারির পাঁচে!
ক্রুদ্ধ মানুষে ক্ষুব্ধ স্লোগানে শাহবাগ জুড়ে ঝড়...
আমাকে নতুন জন্ম দিয়েছে প্রজন্ম চত্বর!

বাঁধতে পারে নি সাধের চাকরি, ঘরে বিছানার সুখ,
আমাকে টেনেছে অচেনা অদেখা রোদে পোড়া কিছু মুখ!
বিদ্রোহী আমি, ছিলাম কদিন আগেও স্বার্থপর...
আমাকে নতুন জন্ম দিয়েছে প্রজন্ম চত্বর!

শিল্পী ফেলেছে রঙতুলি আর গায়ক ভুলেছে গান,
সব পরিচয় মুছে আজ শুধু জনতার কলতান!
ফাঁসিতে ঝোলাতে যুদ্ধাপরাধী সবাই সমস্বর...
আমাকে নতুন জন্ম দিয়েছে প্রজন্ম চত্বর!

হাতে হাতে তালি, আক্রোশে ভরা হুঙ্কার প্রতিবাদ,
এক জামা গায়ে বসে খালি পায়ে আছি হয়ে উন্মাদ,
এখানে ঘুমাই, এখানেই জাগি, এখানে আমার ঘর...
আমাকে নতুন জন্ম দিয়েছে প্রজন্ম চত্বর!


মন্তব্য

রাতঃস্মরণীয় এর ছবি

আমাকে নতুন জন্ম দিয়েছে প্রজন্ম চত্বর!

না, ঠিক বলেননি আপনি। আপনাকে একাকে নয়, প্রজন্ম চত্বর গোটা জাতিকেই নতুন জন্ম দিয়েছে।

অসাধারন, পাঁচতারা!!!!!

------------------------------------------------
প্রেমিক তুমি হবা?
(আগে) চিনতে শেখো কোনটা গাঁদা, কোনটা রক্তজবা।
(আর) ঠিক করে নাও চুম্বন না দ্রোহের কথা কবা।
তুমি প্রেমিক তবেই হবা।

মৃদুল আহমেদ এর ছবি

এখানে 'আমি' অর্থে সমস্ত বাঙালি জাতিসত্ত্বার 'আমি'টাকেই বোঝানো হয়েছে। হাসি ধন্যবাদ আপনাকে।

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

রাতঃস্মরণীয় এর ছবি

চলুক

------------------------------------------------
প্রেমিক তুমি হবা?
(আগে) চিনতে শেখো কোনটা গাঁদা, কোনটা রক্তজবা।
(আর) ঠিক করে নাও চুম্বন না দ্রোহের কথা কবা।
তুমি প্রেমিক তবেই হবা।

স্যাম এর ছবি

গুরু গুরু হাততালি খুব খুব খুব ভাল লাগল মৃদুল দা

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ। আমাদের কথাগুলিকে ফোটাবার চেষ্টা করেছি ছোট্ট একটা ফরম্যাটে। কতদূর পেরেছি জানি না। হাসি

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

ব্যানার্জী, "আমাকে নতুন জন্ম দিয়েছে প্রজন্ম চত্বর!" নিয়ে একটা পোস্টার ডিজাইন করে ফেলেন প্লিজ।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

স্যাম এর ছবি

হাসি

ঊর্ণনাভ  এর ছবি

গুরু গুরু

সুমন চৌধুরী এর ছবি
কল্পনা আক্তার এর ছবি

অসাধারণ হয়েছে মৃদুল ভাই!


........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

অনিকেত এর ছবি

গুরু গুরু

রংতুলি এর ছবি

হাততালি চলুক

রু এর ছবি

ভালো লাগলো। খুব ভালো।

স্যাম এর ছবি

[img][/img]

A3

অনিকেত এর ছবি

স্যাম, আপ্নে একটা বস-লুক
গুরু গুরু গুরু গুরু গুরু গুরু

স্যাম এর ছবি

অনিকেতদা - এই ছড়াটা আপনার আয়োজনে শুন্তে কেমন ভাল লাগবে ভাবছি হাসি - কবে শুন্তে পাব? অনেক পছন্দের ছড়া হয়ে গেছে এটি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গুরু গুরু

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

হাততালি চলুক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গুরু গুরু

______________________________________
পথই আমার পথের আড়াল

সুবোধ অবোধ এর ছবি
মাসুদ সজীব এর ছবি

গুরু গুরু
আমাকে নতুন জন্ম দিয়েছে শাহাবাগের প্রজন্ম চত্বর আর সচলায়তন।

-------------------------------------------
আমার কোন অতীত নেই, আমার কোন ভবিষ্যত নেই, আমি জন্ম হতেই বর্তমান।
আমি অতীত হবো মৃত্যুতে, আমি ভবিষ্যত হবো আমার রক্তকোষের দ্বি-বিভাজনে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।