অ্যাবসার্ড কবিতা ০১

মুখফোড় এর ছবি
লিখেছেন মুখফোড় (তারিখ: শনি, ১৪/০২/২০০৯ - ৬:৪২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কবিতার সাথে পার্থক্য করার জন্য আমি এ ধরনের কবিতার নাম দিলাম ক্কবি্বত্তাহ! আমার বন্ধু ও জানি দোস্ত বিব্রত রাসপুটিন লোপেজ আমার এই গোছের কবিতাগুলিকে অনেক বাহবা দিছেন। পাশাপাশি উনি আমারে কইছেন, মুখু, কাজকাম না থাকলে আয়া পড়, এক লগে বাসন ধুই। আমি কইছি না দাদা, আম্রিকা আমার ভাল্লাগে না। আমি দ্যাশে থাকি।

তো যাই হোক, ঐ গল্প আরেকদিন কমু আনে। এখন ক্কবি্বত্তাহ শোনাই।


ইতিহাসের পাতায় পাতায় নাম ল্যাখাই
গোমেজ দাদা কইসে
কবিতা মোর হইসে

৫০ পাতা ছাট্টিফিকেট লয়া
যা মনে কয় সেইটা লেখি
কাইল্যার লগে আসমান দেখি
মেগ দেখতাছি ঘরে বয়া বয়া

কালিদাসও দোস্ত আমার
বাইচ্যা থাকলে সাট্টিফিকেট দিতো
সেও
কেও মেও কেও মেও

পুঁজি এখন মনোবেদন
পাবলিক এইটা খায় না
অগাস্টিনের সাট্টিফিকেট ছাড়া আমার
কবিতা খাড়ায় না।

অ্যাবস্ট্রাক্ট ম্যাবস্ট্রাক্ট নাম দিয়া কই
এইটা আমার বায়না
এখন থিকা এমন এমন
লেইখা যামু কেমন কেমন
পাবলিক কিছু কইলে কমু হোয়াই?
মারতে আসো খালি আমার গোয়াই?
সাট্টিফিকেট টাঙ্গায় দিমু ... গোমেজ বসের লেখা!

ইতিহাসের পাতায় পাতায় নাম ল্যাখামু
কালিদাসের সঙ্গে বয়া ফুচকা খামু
ছাদে বয়া মেগ ও মাগী দেখা
এই কামের ফাঁকে কবিতাখান লেখা

কই কালিদাস কই রে গোমেজ ভাই
সাট্টিফিকেট ছাড়া উপায় নাই।
পোঁয়াইইইইই!

11.12.01


এই কবিতায় কিছু নামধাম আছে, ওগুলি কোন বাস্তব মানুষের নাম না। কাজেই কেউ মামলা করতে আইসেন না। আসলে মনোবেদন খামু।


মন্তব্য

সুমন চৌধুরী এর ছবি

হুম
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

...............................

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

অনেকদিন পর স্যাটায়ারধর্মী লেখা দেখলাম।
তবে ব্লগে আসাই হয় না। হয়তো এরকম লেখা হরহামেশা হচ্ছে আমার চোখে পড়ে নাই।
মুখফোড় নিশ্চই ক্কবিত্তাহ্ রচনা থামাবে না...
-----------------------------------------------
সচল থাকুন... ...সচল রাখুন

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

সুমন চৌধুরী এর ছবি

পোয়াইইইইইইই



অজ্ঞাতবাস

সৌরভ এর ছবি

হেহে,


আবার লিখবো হয়তো কোন দিন

দৃশা এর ছবি

চিন্তিত
--------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

খেকশিয়াল এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মুজিব মেহদী এর ছবি

হাও মাও খাও
রাইসুর গন্ধ পাও।

..................................................................................
দেশ সমস্যা অনুসারে
ভিন্ন বিধান হতে পারে
লালন বলে তাই জানিলে
পাপ পুণ্যের নাই বালাই।

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

সবজান্তা এর ছবি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।