বোনকে আমার মনে পড়ে

কীর্তিনাশা এর ছবি
লিখেছেন কীর্তিনাশা (তারিখ: মঙ্গল, ২৪/০৬/২০০৮ - ৩:১৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

বোনকে আমার মনে পড়ে
বসে ঘরের দাওয়ায়
আদর করে পুষিটাকে
মাছদিয়ে ভাত খাওয়ায়।

বোনকে আমার মনে পড়ে
ছোট্ট বাড়ির উঠোন
পুতুল বিয়ে খেলছি বসে
ছোট্ট দু’ভাই বোন।

বোনকে আমার মনে পড়ে
স্কুলব্যাগটা কাঁধে
যেতে যেতে তখনো সে
চুলের বেনী বাঁধে।

বোনকে আমার মনে পড়ে
রাতে আপন মনে
জানলা দিয়ে বলছে কথা
চাঁদের বুড়ির সনে।

বোনকে আমার মনে পড়ে
শীতের কুয়াশায়
ফুল কুড়োতে গিয়ে চুপি
মায়ের বকা খায়।

বোনকে আমার মনে পড়ে
ভীষন কালো রাত
রোগে কাহিল বোনটা আমার
ধরে আছে হাত।

বোনকে আমার মনে পড়ে
শুয়ে খাটিয়ায়
শাদা কাপড় পড়ে একা
অচিনপুরে যায়।


মন্তব্য

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

আমার এখনো মাঝে মাঝে একটি ছোট্ট কষ্ট মনের ভেতর বুদবুদ তুলে হারিয়ে যায়- এমার ছোট বোন ছিলো না। মাকে কত বলেছিলাম- কিন্তু তিনি কখনো জবাব দেননি। আপনার লেখাটা খুবই ভালো লাগলো্ যে কারণে ছোট বোনের অভাবটা ফের অনুভব করছি।
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

কীর্তিনাশা এর ছবি

ধন্যবাদ জুলিয়ান ভাই।

--------------------------------------
সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ধ্রুব হাসান এর ছবি

@জুলিয়ান সিদ্দিকী বোন থাকলেও কম যন্ত্রনার কমতি নেই। বাস্তবতার কারনেই বিয়ে হয়ে যাওয়ার পর আর নিজের বোনটাকে আগের মতো করে কাছে পাওয়া যায়না। আর আমার মতো যারা বুড়া বয়স অবদি নিজের বোনের প্রেমে দেওয়ানা তাদের তো রীতিমতো খবর আছে!

@লেখক ভাই বেশ ভালো লাগলো ছড়াটি। চলুক

কীর্তিনাশা এর ছবি

ধ্রুব ভাই ধন্যবাদ,পড়া ও মন্তব্যের জন্য।

-------------------------------------
সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

আকতার আহমেদ এর ছবি

বাহ ! চমত্কার ছড়া । অভিনন্দন কীর্তিনাশা
(কত ভাল লেখা এভাবে চোখ এড়িয়ে যায়, পড়া হয়না !)

কীর্তিনাশা এর ছবি

ধন্যবাদ আকতার ভাই, অশেষ ধন্যবাদ!
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

স্বপ্নাহত এর ছবি

আমার ভাইটাকে খুব মনে পড়ে।

ছড়াটা ভাল লাগলো। কষ্ট কষ্ট ভাল।

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

কীর্তিনাশা এর ছবি

ধন্যবাদ স্বপ্নাহত। কোনদিন আপনার ভাই-এর গল্প শোনাবেন আশাকরি।
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

স্বপ্নাহত এর ছবি

তেমন কোন গল্প নাই। গল্প ঠিকমত শুরু হবার আগেই শেষ করে দিয়ে খুব ছোট বেলাতেই চলে গেছে।

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

কীর্তিনাশা এর ছবি

আমি খুব দুঃখিত স্বপ্নাহত। আসলে মাঝে মাঝে জীবনকে খুব নির্মম মনে হয়। নির্মম, নিষ্ঠুর, নিরাবেগ। কষ্ট পাই কেবল আমরা যারা মানুষ। তবে এমন অনেকে আছে যাদের কোন ভাবান্তর হয় না এসবে।
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মুশফিকা মুমু এর ছবি

আহা কি সুন্দর লিখেছেন মন খারাপ
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

কীর্তিনাশা এর ছবি

যাক এতদিন পরে হলেও, কারো কারো চোখ পড়েছে এ লেখায়।
মুমু আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার ভালোলাগাটুকু জানিয়ে যাবার জন্য।
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।