শিরোনামহীন

কীর্তিনাশা এর ছবি
লিখেছেন কীর্তিনাশা (তারিখ: সোম, ৩০/০৪/২০১২ - ২:৩৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

শিরোনামহীন


মন্তব্য

ব্যাঙের ছাতা এর ছবি

আমি কিন্তু এমন একজনকে চিনি। তিনি অবশ্য একাধারে কবি, ঔপন্যাসিক, প্রাবন্ধিক, সমালোচক এবং নাটক নির্মাতা। তিন/চার বছর ধরে প্রতি বইমেলাতে তার বই বের হয়।

লেখায় চলুক

কীর্তিনাশা এর ছবি

আমার গল্পের চরিত্র পুরাই কাল্পনিক। জীবিত বা মৃত কারো সাথে কোন সম্পর্ক নাই। আপনি যে মিল পেয়েছেন তা পুরোপুরি কাকতাল। দয়করে পাঠকের পিন্ডি লেখকের ঘাড়ে চাপাইবেন না। হাসি

লেখাটি পড়ার জন্য ধন্যবাদ আপনাকে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অন্যকেউ এর ছবি

কী ভাবলাম, আর কী দেখালেন!! মায়ের চিকিৎসা করতে না পারা দরিদ্র কবিদের দিন আর নাই; ঠিকই।
চলুক চলুক

_____________________________________________________________________

বরং দ্বিমত হও, আস্থা রাখো দ্বিতীয় বিদ্যায়।

কীর্তিনাশা এর ছবি

ধন‌্যবাদ, তবে আমি বিশ্বাস করি সেরকম কবি নিশ্চই আছে, আর তাদের প্রতি আমার অশেষ শ্রদ্ধা!

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ব্যাঙের ছাতা এর ছবি

বুঝতে পারিনি, আপনি কী বলতে চাইছেন। মন খারাপ আপনার লেখাটি পড়ে যে কথাটি মনে আসলো সেটাই লিখেছি, আপনার ঘাড়ে কিছু চাপাইতে চাইনি তো। অ্যাঁ

কীর্তিনাশা এর ছবি

কী মুশকিল, আপনি তো আমার ঠাট্টাও বুঝলেন না! মন খারাপ

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ব্যাঙের ছাতা এর ছবি

আপনার জন্য হাসি
আর ঠাট্টা বুঝতে পারিনি তাই এই আমার জন্য ওঁয়া ওঁয়া
আমার বুদ্ধিমত্তা নিয়ে কোনো কালেই আমার সন্দেহ ছিল না তবে এখন ভাবনাটা আরো পাকাপোক্ত হলো। আমার অবস্থা সেই গানের সখির মত, যে প্রেম বুঝে কিন্তু লীলা বোঝে না। চিন্তিত

কীর্তিনাশা এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

আর বুদ্ধিমত্তার স্কেলে আমার অবস্থানও বেশি উচ্চতায় নাই। আর ঐটা নিয়া ভাবিও না। আপনারও এত কাইন্দা কাম নাই তার চেয়ে আসেন প্রাণভরে দাঁত কেলাই দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

যাক্‌ ফ্যাক্টরী চালু হয়ে গেছে! গল্পের আকার আর রহস্যময়তা নিয়ে একটু আফসোস্‌ থেকে গেলো।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

কীর্তিনাশা এর ছবি

ধন্যবাদ পান্ডু'দা ! আপনার ঠেলা না খেলে এতো তাড়াতাড়ি ফেরা হতো না ।
পরবর্তিতে চেষ্টা করবো আপনার আফসোস দূর করতে, পারবো কিনা জানিনা।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

চরম উদাস এর ছবি

চলুক

কীর্তিনাশা এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

রণদীপম বসু এর ছবি

কীর্তি তো অনেককাল যাবৎ নাশ অবস্থায় ছিলো বলেই মনে হচ্ছে ! এখন ফিরে এসে বুঝি কবিগো কীর্তি নাশে লেগে গেছে ! হা হা হা !!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

কীর্তিনাশা এর ছবি

রণদা আপনি কী যে বলেন, আমি আবার কার কী নাশ করলাম ? নিজের সর্বনাশ ঠেকাইতে গিয়াই ক্লান্ত হয়ে পড়লাম হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

এবিএম এর ছবি

বেশ ভালো লিখেছেন তো। চলুক
এইরকম কবি দেখি নি কখনো, তবে আমি নিশ্চিত, খুঁজলে পাওয়া যাবে ।

কীর্তিনাশা এর ছবি

চলেন তাইলে দু'জন মিলে খোঁজা শুরু করি !

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নীড় সন্ধানী এর ছবি

কোন কবির কীর্তি নাশ হইলো সেই সনেট কবিই বুঝবে, আমি আপাততঃ বুঝলাম কবিরাও ধাক্কাবাজ ব্যবসায়ী হতে পারে চলুক

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

কীর্তিনাশা এর ছবি

শুধু কবিরা কেন ভাই ? এ জগতে খুব কম মানুষই আছে যাদের দ্বৈত চরিত্র নাই। আমার গল্পটা আসলে তাদের নিয়েই।
ধন্যবাদ সন্ধানী ভাই লেখাটা পড়ার জন্য ।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঠিকই তো আছে, কবিরা কি মানুষ না? চোখ টিপি

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

হ, ঠিকই তো চোখ টিপি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ধুসর জলছবি এর ছবি

ঠিকই আছে , আধুনিক ( ডিজিটাল আর কি ) দেশের কবি তো খাইছে

কীর্তিনাশা এর ছবি

এই তো আপনি বুঝছেন ব্যাপারটা দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আধুনিক যুগের কবিরা যেমন হয় চোখ টিপি

কত্তোদিন পর লিখলেন, সেই খেয়াল আছে!
এতো ফাঁকিবাজি করলে কেমনে কী!

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কীর্তিনাশা এর ছবি

হ ঠিক কইসেন দেঁতো হাসি

আর ফাঁকিবাজির কথায় কান্দন ছাড়া গতি নাই ওঁয়া ওঁয়া

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

তাপস শর্মা এর ছবি

যাক ফাঁকিবাজ একজন লাইনে আইল খাইছে । মডুমামা রক্স।

জাউজ্ঞা এই ডিজিট্যাল কবির গপ্পো পুরাই সেরাম হৈছে। জোশ। আরও নামান কামান দাইগ্যা। দেঁতো হাসি

কীর্তিনাশা এর ছবি

ধন্যবাদ হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

তারেক অণু এর ছবি
কীর্তিনাশা এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

কল্যাণ এর ছবি

চলুক পপকর্ন লইয়া গ্যালারীতে বইলাম

_______________
আমার নামের মধ্যে ১৩

কীর্তিনাশা এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।