হুশিয়ার... এইটারে কবিতা ভাইবা পড়তে হবে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: মঙ্গল, ১৭/০৩/২০০৯ - ৫:০৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ডাইনে পিপাসা বায়ে তৃষ্ণা
তুমি আমার সুদেষ্ণা
আমার গায়ে নাই প্রজাপতি
তাহলে কেমনে হবে রতি

তাই বলে চাহি না বিরতি

আমার কাছে তুলি আছে
রঙ যদিও নাই তব কাছে
গিটারে তুলিতে হতে পারে
কিছুটা আহারে আহারে

তবে আমি ভাত খাই না
চানাচুর ভালো লাগে
জলের ভেতরে তরল
তরলে তরলে গরল
ভোরে সূর্য জাগে

এইটা কিন্তু একটা কবিতা
মনে রাখতে হবে
যদি না মানেন তাইলে
গোল্লায় যাইতে হবে

কবিতা ভালো হইলে
প্রশংসা আমার
না ভালো হইলে
দোষ কাহার?

আসমানে পাখিরা চিক্কুর দিয়া বলে
কেরুর কেরুর কেরুর...


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সবাই কবিতা দেয়... আমি নাহয় একটা অকবিতাই দিলাম... হুশে নাই, তাই বইলা বেহুশে দিতারুম্না?

দিলাম এক্টা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জুলফিকার কবিরাজ [অতিথি] এর ছবি

ইডারে কবিতা না মাইনা গোল্লায় যামু
আমরা তোর লগে চানাচুর খামু।

কবিতা ভাল লাগে নাই বাছা আহা
তাই এসো বলি কুরু কুরু সাহা।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

বুচ্চি, কী অবস্থায় আছেন!

আমিও কবিতা লিখুম নাকি, ভাবতেসি চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লিখে ফেলেন্মিয়া...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রানা মেহের এর ছবি

আমিও কবিতা লিখুম নাকি, ভাবতেসি

আল্লাহর ওয়াস্তে এতো বড় শাস্তি দিয়েন না সচলায়তনে কে চোখ টিপি

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ঠিকাছে। তাইলে একখান গান গায়া আপলোড করি? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রানা মেহের এর ছবি

একটা নাচ নেচে যদি আপলোড করে দিতেন দেঁতো হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমি তো নাচি না, নাচাই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রানা মেহের এর ছবি

সেইটাই দেখতে মন চায় চোখ টিপি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

সেইটা তো একেবারেই পেরাইভেট ব্যাপার। জনসমক্ষে ক্যামনে দেখাই! শর্মের কথা না! চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি
রানা মেহের এর ছবি

- নাচ আমার সুন্নু তুই বালিকা পাবিরে!
[পোয়েটিক তুই তুকারী কইলাম!]

গড়াগড়ি দিয়া হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

জেবতিক রাজিব হক এর ছবি

তেলাপোকা পাখি হলে এইটাও কবিতা,
নোবেল নেবে নজরুল, অষ্কারে ববিতা। দেঁতো হাসি

বিপ্রতীপ এর ছবি

বুচ্চি, কী অবস্থায় আছেন!

এইরম অবস্থায় লগানোই বিপদজনক, আর আপনি লিখছেন কবিতা...খেক খেক খাইছে
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

পান্থ রহমান রেজা এর ছবি

গুরু গুরু

কীর্তিনাশা এর ছবি

কেরু কবিতাখান পইড়া নজু ভাইরে নুবেল দিতে মঞ্চায়...... হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আসমানে পাখিরা চিক্কুর দিয়া বলে
কেরুর কেরুর কেরুর...
সেইরম কবিতা, মানতেই হবে
জরুর জরুর জরুর... দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নুরুজ্জামান মানিক এর ছবি

গুল্লি গুরু গুরু

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

আহমেদুর রশীদ এর ছবি

প্রশ্ন নয় উত্তর নয় শুধু দেখি উত্তুরে আগুন
কেরুর তরলে আছে চৈত্রের ফাগুন

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

ফারুক হাসান এর ছবি

তাই বলে চাহি না বিরতি
গড়াগড়ি দিয়া হাসি
*********************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ছিঃ ছিঃ ছিঃ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

বাধ্যতামূলক অবসরে যাওয়া আবু করিমের কবিত্যার মত ধারালো আপনার বিতা!

সবজান্তা এর ছবি
স্নিগ্ধা এর ছবি

নইজ্যা, অ নইজ্যা - কী হইসে দাদা??? নাজেহাল কেন এমন বেহাল?! নজারু, নূপুর কী বেশী জোরে কানমলা দিসে? আহ্‌হারে - প্যাঁচ লেগে গেসে, না? মন খারাপ মন খারাপ

তীরন্দাজ এর ছবি

কার কাছে এই কবিতা লেখার ট্রেনিং নিছেন? আমার একটা নাম মনে পড়তাছে, তবে কমুনা!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

নজমুল আলবাব এর ছবি

আমার কাছে তুলি আছে

আমার বউ তোমার কাছে কেমনে গেলো? বেশি খায়ালছো মনে হয় বাপ। মাথায় বরফ দাও।

ভুল সময়ের মর্মাহত বাউল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুমন সুপান্থ এর ছবি

গুরুর নাম আগে বাতলান মিয়া ! তীরু দা' জানতে চাইতাছে ...( না কি জানেই ! )

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

ফারুক হাসান এর ছবি

পোষ্টের (কবিত্যার) কীওয়ার্ড আবার 'সাক্ষাত্ কার' গড়াগড়ি দিয়া হাসি
*********************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

রণদীপম বসু এর ছবি

আহা, মরণোত্তর কোবতের কী মাহাত্ম্য...!
ভাইজান, দুই নম্বরটা ছাড়বার আগে একটা ঘোষণা দিয়া লইয়েন। এনড্রিনের বোতলটা সামনে থাইকা সরাইয়া রাখন লাগবো.....

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অনীক আন্দালিব এর ছবি

মজার লাগছে, যেমন লেখা তেমন কমেন্ট! জোশ!

অতিথি লেখক এর ছবি

কোবতে পড়লাম না কিন্তু কমেন্টে জা-ঝা!! দেঁতো হাসি
---------------
উদ্ভ্রান্ত পথিক

তানবীরা এর ছবি

অশ্লীষ কবিতা নাকি এটা শয়তানী হাসি শয়তানী হাসি

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

ধুসর গোধূলি এর ছবি

চিন্তাইতাছি দিমু নাকি আমিও-
একটা মোহাকোবতে ছাইড়া!
ফটুকে দেখলাম, দৃকে সেইদিন আড্ডাইছেন
কেশবতী আবাল কোবির কোলে চইড়া!

ওয়াহ্ ধুগো ওয়াহ্, এরেই কয় পেত্তিভা, মোহাকোবি পেত্তিভা! (তালিয়া)
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

যৌনদুর্বলতায় ভুগছি
দীর্ঘকাল...
দুর্বল হয়ে পড়ি
রূপময়ী নারী দেখলেই...

কবিতা হইসে? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ইশ্... কালকে নেটে খুব ডিস্টাব্দিতাছিলো... নাইলে কাইল রাইতেও এইরম একটা মহাকাব্য নামায়া ফালাইতাম... হো হো হো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

s-s এর ছবি

মাউস টিপি, মাউস টিপি ------

১ দেয়ার জন্য হাত এত নিশপিশ করলো যে না দিলে চুলকাতে চুলকাতে মারা যাবো, তাই পাগল হওয়ার আগেই ১ দিলাম, পারলে আবারও দিতাম, সমস্ত প্রশংসা আল্লাহ্ র , কি বলেন ভাই হাসি

আদৌ কি পরিপাটি হয় কোনো ক্লেদ?ঋণ শুধু শরীরেরই, মন ঋণহীন??

অনার্য সঙ্গীত এর ছবি

কস্কি মমিন! দেঁতো হাসি
আমার বিদায়ী পার্টিতে গণকবিতা লেখা হইছিলো মনে আছে নজুভাই? ব্যান খাওয়ার ভয় না থাকলে ওইডা সচলে দিতাম হো হো হো

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

ঠিক দুইবছর আগের কথা... অবস্থা বিশেষ পালটায় নাই... গেল নভেম্বরে আরেকটু হইলেই আমি কেরু ফ্যাক্টরিটা ঘোরার সুযোগ করে ফেলেছিলাম, ভাবছিলাম বেরিয়েই একটা পোস্ট লিখে নজরুল ভাইকে ডেডিকেট করে দিতে হবে, কিন্তু কপাল খ্রাপ, ফ্যাক্টরি পৌঁছে দেখা গেল ছুটির পরে নতুন সিজন শুরুর আগে ফ্যাক্টরি বন্ধ... মন খারাপ

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।