কিছু প্রেম, কিছু দীর্ঘশ্বাস!

রোমেল চৌধুরী এর ছবি
লিখেছেন রোমেল চৌধুরী [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ২০/০৩/২০১৪ - ৮:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:


গোধূলির পথে হাঁটতে হাঁটতে কুড়িয়ে পেলাম
সূর্যের কিছু রেণু;

যত্ন করে রাখতে গেলাম চোখে...
শঙ্কা ভীষণ হলো
যদি চোখের জলে হারিয়ে ফেলি ওকে!


দুষ্টু তো হয়েছ ভারি...
যখন তখন শুধু খুনসুটি!
অকারণ অভিমানে ঠোঁট ফোলাচ্ছ, ভ্রুকুঞ্চনে আঁকছ কপট রাগ
কনে আঙ্গুল দেখাচ্ছ, দিচ্ছ আড়ি
অথচ সময় দেখ কেমন বয়ে যাচ্ছে নিস্তরঙ্গ
গোধূলির ছায়াপথে তার গোলাপি রেখার দাগ
হায় যদি ফিরিয়ে দিতো যৌবনের পরাগ!


ছাড়ো খুনসুটি!
ফুরিয়ে যাবার আগে
এসো একবার চুপচাপ কাছাকাছি বসি...
অভিমান দূরে থাক
চুমুগুলো উড়ে যাক এক ঝাঁক বুনো কপোতের মতো
খুঁজে পাক পিছুডাক
ঠোঁটে ঠোঁটে অস্ফুট শিহরিত উল্লাস যতো!


মন্তব্য

প্রৌঢ় ভাবনা এর ছবি

ফুরিয়ে যাবার আগে
এসো একবার চুপচাপ কাছাকাছি বসি...

আহা! একেবারে মনের কথা।

রোমেল চৌধুরী এর ছবি

মনে মনে একমণ হলে তবেই তো ভালো লাগে!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

মাহবুব ময়ূখ রিশাদ এর ছবি

চলুক

------------
'আমার হবে না, আমি বুঝে গেছি, আমি সত্যি মূর্খ, আকাঠ !

রোমেল চৌধুরী এর ছবি

ধন্যবাদ ময়ূখ।

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

এক লহমা এর ছবি

ভালো লেগেছে।

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

রোমেল চৌধুরী এর ছবি

ধন্যবাদ, ভাই!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

শাহীন হাসান এর ছবি

ফুরিয়ে যাবার আগে, একবার দপ্ করে জ্বলে উঠি ।।। এসে পড়ল তাই লিখলাম। ভাল লাগল আপনার কবিতা।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

রোমেল চৌধুরী এর ছবি

ধন্যবাদ কবি!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।