ভূতের কাছে জ্বীনের চিঠি

জলদস্যু এর ছবি
লিখেছেন জলদস্যু (তারিখ: শুক্র, ১১/০৭/২০০৮ - ১০:০৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

প্রিয় ভূত,
এত ঘুমালে তোমার খবরই আছে। আমি কিন্তু খুব ভোরে প্রতিদিন ঘুম থেকে উঠি। সারাটা দিন অপেক্ষা করি জানো কখন তোমার একটা এসএমএস পাব। অপেক্ষার প্রহর শেষই হতে চায় না। তোমারও কি এরকম হয়?

আজকে আমার টিম মিটিং ছিল। আমার কথা বলা থামছিলই না। আমি কিন্তু খুব ইনট্রোভার্ট টাইপের ছিলাম। কেন জানি না ইউনিভার্সিটিতে উঠার পর এমন হয়ে গিয়েছিলাম। যাই হোক, আমি আজ এক বছর ধরে এই কোম্পানিতে কাজ করছি এবং কখনই কারও সাথে দরকার ছাড়া কথা বলি নি। আজকাল সবাই আমার দিকে কেমন করে তাকায়। আমি বুঝতে পারি যে আমার এই হঠাৎ পরিবর্তনটাই এর কারণ। যাইহোক, বস কিন্তু আজকে আমাকে সবার সামনে জিজ্ঞাসা করেই বসল আমার হঠাত কি হয়েছে?

কি বলব? নিজেও তো জানি না কি হয়েছে। উত্তরটা ভালোমত দিতে পারি নি। বলেছি চির পরিবর্তনশীল জীবনই মানুষের জীবনে পরিবর্তন আনে। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। তবে জানো সবাই আমার এই পরিবর্তনে খুশি। আমাকে নাকি ওরা এমনই দেখতে চায়। তুমিও কি তাই চাও? বুঝতে কি পার আমার এই পরিবর্তন?

আমি জানি না তোমার কি অবস্হা। এক সপ্তাহ কি মানুষকে পরিবর্তনের জন্য যথেষ্ঠ? তুমি কি নিজের মাঝে কোন পরিবর্তন পাও? হয়ত পাও না। আমরা প্রবাসে যারা থাকি তাদের একাকীত্ব মনে হয় তাদের এমন করে তুলে।সামান্য অনুরাগ বা সামান্য ইমোশোনাল টাচ আমাদের হয়ত পাগল করে দেয়। যেটা হয়তবা তোমাদের মাঝে এত প্রবলভাবে হয় না।

প্রতিদিন তোমার কাছ থেকে একটা এসএমএস পাওয়ার আগে আমার যে মানসিক তাড়না তা কি স্বাভাবিক? নাকি আমি উন্মাদ হয়ে যাচ্ছি। প্রতিদিন ঘুম থেকে উঠে কেন বার বার তোমার আগের পাঠানো এসএমএস গুলো পড়ি? আর কেনই বা অস্হির হয়ে বার বার মোবাইলের দিকে তাকাই। এগুলো তো স্বাভাবিকতার লক্ষণ নয়।

হয়ত মানসিক ভারসাম্য হারানোর আগে শেষবারের মত নিজেকে বিলিয়ে দিতে যাচ্ছি তোমারই কাছে। তুমি কি গ্রহন করবে আমার এই বোঝা?

ইতি
তোমারই জ্বীন

"কেউ প্রেম করে, কেউ প্রেমে পড়ে,
আমার হয়েছে কোনটা?
জানে না এই মনটা"


মন্তব্য

ভূঁতের বাচ্চা এর ছবি

জলদস্যু ভাইয়ের খোলাচিঠি পড়তে শুরু করার আগে ঠিক বুঝতে পারছিলাম না কি বিষয়ে চিঠিটি লেখা হতে পারে ! যাই হোক কোনও এক জ্বীন বাবাজী (মনেহয় জলদস্যুই হবেন) তার প্রেম কোনও মেয়ে ভূতকে উদ্দেশ্য করে লিখেছেন। দস্যু ভাইয়ের জ্ঞাতার্থে লিখছি আমাদের রাজ্যে আমরা কিন্তু মেয়ে ভূঁতদের পেত্নী বলে থাকি। তাহলে ছেলেভূত আর মেয়ে ভূতের মধ্যে পার্থক্য করতে সমস্যা হবেনা ভবিষ্যতে আশা করছি। তবে হ্যাঁ কথা দিচ্ছি আপনাকে, ভালবাসার পেত্নীকে পাবার জন্য আপনার কোনও উপকারে আসতে পারলে খুব আনন্দিত হইতাম বন্ধু ভূত হিসেবে।
শুভকামনা রইল।

--------------------------------------------------------

জলদস্যু এর ছবি

জেনে খুশি হলাম। দেখি পেত্নিটাকে রাজি করাতে পারি কিনা//// আপনাদের দোয়াপ্রার্থী

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ওরে! এতো রীতিমত প্রেম পত্র!!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

জলদস্যু এর ছবি

আপনেরা মুরুব্বিরা কি মশকরা করেন নাকি?

মুশফিকা মুমু এর ছবি

পেত্নি না পেত্নি না বলেন পরী দেঁতো হাসি
এত সুইট প্রেমপত্রে রাজি না হয়ে পারে খাইছে
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

জলদস্যু এর ছবি

নাহ।।। মনে হয় রিজেক্টেড হব। আমার আবার এই লাইনে খুব খারাপ অভিজ্ঞতা!!খুবই টেনশনে আছি। চোখ টিপি আপনারা মুরুব্বিরা একটু দোয়া দিয়েন মন থেকে। হাসি প্রেমের পরীক্ষার খাতায় স্কোর তো এখনও শূন্য। মন খারাপ

ভূঁতের বাচ্চা এর ছবি

মুমু, চিন্তা করবেন না। পেত্নী যদি রাজি হয় দস্যু ভাইয়ের প্রস্তাবে তখন তাকে পদোন্নতি দিয়ে পরী করে দেয়া হবে আর যদি বেঁকে বসেন তখন পেত্নীটাকে ডাইনী ডাকা ছাড়া আর কোনও উপায় থাকবেনা।

{অফটপিকঃ আমার বাংলা বানান জ্ঞান দিন দিন হ্রাস পাচ্ছে, যা খুব দুঃখজনক। 'পেত্নি' নাকি 'পেত্নী' হবে ? দয়া করে কেউ বলে দিলে বাধিত হইতাম।}

--------------------------------------------------------

সবজান্তা এর ছবি

প্রেম করবেন ?

আসলেই ? সত্যি ?

আচ্ছা করেন।

কিন্তু পরে বইলেন না, আপনাকে আমি সাবধান করে দেই নাই মন খারাপ


অলমিতি বিস্তারেণ

জলদস্যু এর ছবি

সবজান্তা, অপকারিতা কি কি? না বললে কিভাবে বুঝি? একটু উদাহরন দেন না

অচল আনি (ল্যাবে... লুকিয়ে কমেন্টাই) এর ছবি

খাইছে!! এতো দেখি জ্বীন-ভূতের কারবার...
এই চিঠি পড়ে ভূত, পেত্নী, পরী এমনকি মানবীও রাজী হয়ে যাবে... চালাইয়া যান ......

তীরন্দাজ এর ছবি

ভুতের সাথে জ্বীনের প্রেম! মজার বেশ!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

জলদস্যু এর ছবি

ধূসর একেবারে উইকেট ডাউন করে দিলেন। মন খারাপ

ধুসর গোধূলি এর ছবি

- এরম ব্যাট চালাইলে ইনিংস পরাজয় এড়ানো কষ্টকর হৈয়া যাইবো, এই কয়ে দিচ্চি কলাম।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মাহবুব লীলেন এর ছবি

এটা তো অর্থনীতির ভাষায় লেখা প্রেমপত্র

এতে রাজি হওযার কোনো কারণ নাই

০২

তুমি কি গ্রহন করবে আমার এই বোঝা?

মাত্থা খারাপ
এইরকম আধমরা লাশ টানার মতো নির্বোধ আছে নাকি কেউ?

এনকিদু এর ছবি

চলুক

কোন নীতির ভাষায় লিখলে রাজি হবে সেটাও বলে দেন লীলেন ভাই ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

মাহবুব লীলেন এর ছবি

ওইটা জানলে তো আমি নিজেই কাজে লাগাতাম
কত ঘুরলাম কেউ পাত্তা দিলো না
অবশেষে- যা তোর পাত্তা নিলাম না আমি
বলে নিজের মান ইজ্জত বাঁচিয়ে চলে এলাম

এনকিদু এর ছবি

প্রেম করতে গেলে মান-ইজ্জতের চেষ্টা করে লাভ নাই ভাই । মান-ইজ্জত সবার আগে বিসর্জন দিয়ে তারপর প্রেমে নামতে হয় ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মজা পাইলাম... ভালো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এনকিদু এর ছবি

আগের দিনের এস,এম,এস পড়া ইত্যাদি তো খুব পরিচিত লক্ষন । এধরেনের লক্ষন দেখা দিলে খোঁজ নিয়ে দেখতে হয় অপর পক্ষেও কি সমান তালে আগের দিনের এস,এম,এস মুখস্থ করার প্রয়াস চলছে কিনা । যদি এর উত্তর ইতিবাচক হয় তাহলে আর কিছু বলার নেই, সময়ের ব্যপার মাত্র । আর যদি উত্তর নেতীবাচক হয় তাহলে দুটি কথা আছে ।

নাবোধক উত্তরের কারন যদি হয় তিনি এস,এম,এস গুলো এখনো পড়া শুরু করেননি তাহলে বিশেষ কিছু বলার নেই । আরো অনেক সময় লাগবে ।

যদি নাবোধক উত্তরের কারন এই হয় যে তিনি এস,এম,এস গুলো পেলে একবার মাত্র চোখ বুলিয়ে অথবা না বুলিয়ে ফেলে দেন তাহলে দুটি কথা আছে ।
এক, আশা নাই, অন্য ভুত খুঁজেন । দুই, এত সহজে আশাহত হলে চলবে না, অন্য ভুতের সাথেও চালাইতে পারবেন না এই অল্প ধৈর্য্য নিয়ে ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সবজান্তা এর ছবি

এনকিদুর মন্তব্যের শেষাংশে চরম ভেটো।

এইসব ক্ষেত্রে হতাশ হওয়ার কিছুই নাই। মনে রাখবেন, গ্যাঞ্জাম যত বাড়বে, ততোই ঘনীভূত হবে আপনার প্রেমের সম্ভাবনা। সেই সাথে এও মাথায় রাখবেন, যত গ্যাঞ্জামের মধ্য দিয়ে প্রেম প্রতিষ্ঠিত হবে, তা ততো মধুর লাগবে। বিনা/স্বল্প আয়াসে প্রতিষ্ঠিত প্রেমের মজা বড়ই উদ্বায়ী।

আমার কথা বিশ্বাস না হইলে, এই লাইনের বস ধূ গো রে জিগান, দেখবেন তিনিও এই কথাই বলবেন হাসি


অলমিতি বিস্তারেণ

এনকিদু এর ছবি

আরে মিয়া আমিও তো সেই কথাই কই ।

এত সহজে আশাহত হলে চলবে না । অন্য ভুতের সাথেও এত অল্প ধৈর্য্য নিয়ে চালান যাবে না । মানে হল, অনেক ধৈর্য্য লাগবে ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

এনকিদু এর ছবি

আরে মিয়া আমিও তো সেই কথাই কই ।

এত সহজে আশাহত হলে চলবে না । অন্য ভুতের সাথেও এত অল্প ধৈর্য্য নিয়ে চালান যাবে না । মানে হল, অনেক ধৈর্য্য লাগবে ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সুমন চৌধুরী এর ছবি
এলোমেলো ভাবনা এর ছবি

দারুণ সুইইইট তো !
এবারে এস.এম.এস এর সাথে, ভুত বশীকরণ মন্ত্র ও পাঠায় দেন...


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।