ছোট্ট গোল রুটি - ১১

সংসারে এক সন্ন্যাসী এর ছবি
লিখেছেন সংসারে এক সন্ন্যাসী (তারিখ: বুধ, ২৩/০৪/২০০৮ - ১:১৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আজকের খুদে গল্পটি কিছুটা অ্যাবসার্ড গোছের। ছোট্ট এক গল্প, অথচ লেখক দু'জন!

(খুদে রসগল্পের এই সিরিজে প্রকাশিতব্য অধিকাংশ গল্পই সোভিয়েত যুগের। রুশ ছাড়াও ইউক্রেনীয়, বেলারুশীয়, জর্জিয়ান বা অন্য সোভিয়েত প্রজাতন্ত্রগুলোর লেখকদের লেখা গল্পের অনুবাদও ছাড়া হবে এই সিরিজে। গল্পগুলো অবশ্যই মজার কৌতুকের মতো হাসি-উদ্রেককারী নয়, তবে পাঠকদের মনের ভেতরে একটা মুচকি হাসি যদি অন্তত জেগে ওঠে, তাতেই আমার তৃপ্তি।

অধিকাংশ গল্পই রুশ ভাষা থেকে অনূদিত। কয়েকটি ইউক্রেনীয় থেকে।

আজকের গল্পটি দুই রুশ লেখকের।)

_________________

প্রতীক্ষা

আ. সভিৎস্কি
য়্যু. তিমিয়ানস্কি

অনন্তকাল বসে আছি গাছের ওপরে। ও এখনও এলো না।

নেমে এলাম গাছ থেকে। ছড়ি নিলাম হাতে। নিজেকে মানুষ বলে মনে হতে লাগলো। ও এখনও এলো না।

সময়কে যুগে ভাগ করার সিদ্ধান্ত নিলাম। প্রস্তর যুগ, তুষার যুগ...

শীত পড়লো ভয়ানক। জমতে শুরু করলো চারপাশের সবকিছু। ও এখনও এলো না।

বরফ গলে গেল। তৈরি করলাম জলঘড়ি। আরও চার বালতি সময় অপেক্ষা করবো। তারপর চলে যাবো। সময় বয়ে যাচ্ছে তরতর করে। অথচ ও এখনও এলো না।

সরে গেল বরফ গলা পানি। বেরিয়ে পড়লো বালিময় তলদেশ। অপেক্ষা করতে শুরু করলাম বালিঘড়ির নিচে দাঁড়িয়ে। পাঁচ কোদাল বালির বেশি দেরি করলে চলে যাবো।

গোত্রের লোকজন ফিরে এলো শিকার শেষে। ও এখনও এলো না।

ঘোড়া, গরু, ভেড়া এখন গৃহপালিত জন্তু। ও এখনও এলো না।

মন-মেজাজ বিশেষ ভালো নেই। যুগটা সুবিধের নয়। মধ্যযুগ। ক্রুসেডে অংশগ্রহণকারীরা চলে গেল পাশ দিয়ে।

টাওয়ারের ঘড়িটায় বেজে উঠলো মধ্যরাতের ঘণ্টা। টাকা বদলিয়ে ফুল পাওয়া গেল বহু কষ্টে।

তাকিয়ে আছি বৈদ্যুতিক ঘড়িটার দিকে। অপেক্ষা আর খুব দীর্ঘ হবে না। কয়েক কিলোওয়াট-ঘণ্টা।

সময়সূচি দেখানোর জন্য আবিষ্কৃত হলো ইলিউমিনেটেড ইনডিকেটর বোর্ড। সেরপুকভগামী ট্রেনটা ছাড়লো বারো মিনিট দেরিতে। ও এখনও এলো না।

পরিশ্রান্ত মহাকাশ-ট্যাক্সিগুলো ফিরে যেতে শুরু করেছে মকরক্রান্তি-ডেপোর দিকে।

- ইশ! আমার একটু দেরি হয়ে গেল! - মুখে হাসি টাঙিয়ে বললো ও। - কিছুতেই স্থির করতে পারছিলাম না কোন পোশাক পরে তোমার সাথে দেখা করতে আসবো।


মন্তব্য

দ্রোহী এর ছবি

অসাধারণ লেখা।



মেয়েটি সাজতে শুরু করেছে — ছেলেটি অনলাইনে বসে সচলায়তন ব্রাউজ করছে অথবা অনলাইনে গেম খেলছে।

মেয়েটির সাজ মাঝামাঝি — ছেলেটি তখনো অনলাইনে ব্যস্ত।

মেয়েটি ঘোষণা করলো — তার আর মাত্র এক মিনিট লাগবে। তখন ছেলেটি গেম ফেলে রেখে তোয়ালে নিয়ে গোসল করতে ঢুকলো।

ছেলেটির যখন সাজগোজ করা শেষ, মেয়েটি তখনো লিপস্টিক লাগিয়ে শেষ করতে পারেনি।


কি মাঝি? ডরাইলা?

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍একটা রুশ রসবাক্য আছে: পনেরো মিনিট পর রেডি হতে তোমার কতোটা সময় লাগবে?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- মেম্বার সাব কি তার দাম্পত্য জীবনের ঘর ঘর কি কাহানী বললেন? চিন্তিত
_________________________________
<সযতনে বেখেয়াল>

সৌরভ এর ছবি

আবার জিগায়। এই গল্প কওনের পর, মেম্বার সাহেবের খাওন নাকি দেড় বেলা বন্ধ ছিলো, রয়টার্সে কইলো।


আবার লিখবো হয়তো কোন দিন

ধ্রুব হাসান এর ছবি

ভালো লাগলো......

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ধন্যবাদ।

আমি কিন্তু "একটি মুজিবরের" অপেক্ষায় এখনও বসে আছি হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অমিত আহমেদ এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍কমেন্টে এতো কৃপণতা কেন????

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

s-s এর ছবি

পেতিবাদ, তীব্র পেতিবাদ জানাই । আমার রেডি হতে লাগে ঠিক ঘড়ি ধরে দশ মিনিট, আমার হাউসমেটের লাগতো এক ঘন্টা দশ মিনিট - নিশ্চয়ই গে ছেলেদের এই স্ট্যাটিসটিকস নেওয়া হয়নি। সুপ্রিয় সন্ন্যাসী, সাজগোজের এই ডিসক্রিমিনেশন মানি না, মানবোনা।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

১০ মিনিটে অনেকেই রেডি হয়... কিন্তু তার আগে তাদের পার্লারেই যে কাটাতে হয় ঘন্টা তিনেক... আজকাল অনেকেই সেটাকে রেডি হওয়ার পর্যায়ে রাখছেন না...
তবে আপনার নিশ্চয়ই যে ১০ মিনিটের বেশি লাগে না... সেটা সত্য বলেই মানছি।

______________________________________
পথই আমার পথের আড়াল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍পার্লারেই যে কাটাতে হয় ঘন্টা তিনেক... আজকাল অনেকেই সেটাকে রেডি হওয়ার পর্যায়ে রাখছেন না

হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍@ s-s

লেখার কোত্থাও কিন্তু উল্লেখ নেই কে কার জন্যে অপেক্ষা করছে - ছেলে মেয়ের জন্যে, মেয়ে ছেলের জন্যে, ছেলে ছেলের জন্যে নাকি মেয়ে মেয়ের জন্যে। তাই আপনি কেন ভেবে নিলেন যে, গল্পে বলা হয়েছে মেয়েদের সাজগোজের কথা? চোখ টিপি

আরেকটা প্রসঙ্গ বলি।

সুপ্রিয় সন্ন্যাসী, সাজগোজের এই ডিসক্রিমিনেশন মানি না

আপনি কী অবলীলায় "সুপ্রিয়" শব্দটি ব্যবহার করলেন। কী স্বাভাবিক ও চমত্কার সম্ভাষণ! আর আমি যদি বলতে চাই "সুপ্রিয়া s-s", কেমন যেন খটকা লাগে কানে। ভাষায় এই ডিসক্রিমিনেশন মানি না হাসি

পুনশ্চ. বহুদিন হলো প্রায় অনুপস্থিত আপনি সচলায়তনে!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

s-s এর ছবি

সাজগোজে যায় সময় কেটে,লেখার সময় কই আর
"সুপ্রিয়" যে "সুপ্রিয়া" কে বললো হতে তৈয়ার !
সম্বোধনে সমস্যা নেই ইত:স্তত নই আর
নারী পুরুষ গে লেসবিয়ান মানুষ তো সব- বই আর?
ভাষার বিষম সুষম হতে খুব যে দেরী নেই আর
তখন আবার চাপড়ে পিঠে, কবেন না'তো "হে ইয়ার?"

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍সাজগোজে যায় সময় কেটে...

রীতিমতো আশা করছি, অভিমান নয় কৌতুক করে বললেন এই কথা।

আপনি তো, মনে হয়, হেসে-খেলে ছড়া নামিয়ে দিতে পারেন। তবে ছাড়ুন না কিছু ছড়া! সচলায়তনে নতুন বেশ কয়েকজন দুর্দান্ত ছড়াকার এসেছেন। কিছুটা ছড়াময় হোক না সচলায়তন!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গল্পটা স্রেফ অসাধারণ... ব্যাপক মজা পাইলাম...
এখানে মেয়েদের আসতে বিলম্বর চেয়ে ছেলেটার অপেক্ষাটাই বেশি আকর্ষনীয়... হয়তো দশ মিনিটের অপেক্ষাই তার অনন্ত যুগের সমান... কি জানি... তবে বেশ ভালো লাগলো...

______________________________________
পথই আমার পথের আড়াল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍মূল গল্পটি পড়ে আমিও ভয়ানক মুগ্ধ হয়েছিলাম। প্রতীক্ষার দীর্ঘতা বোঝাতে কী দুর্দান্ত আইডিয়ার শরণ নেয়া!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

জ্বিনের বাদশা এর ছবি

শেষ লাইনে
'আমি "মানব সভ্যতার সম্পূর্ণ ইতিহাস" বইটি ভাঁজ করে উঠে দাঁড়ালাম'
যোগ করলে কেমন হয়? চোখ টিপি

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

অমিত আহমেদ এর ছবি

তাহলেই ভালো হতো।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আইডিয়াটা অভিনব। তবে আমার ধারণা, লাইনটি যোগ করলে প্রতীক্ষার ব্যাপ্তিটা এতো দীর্ঘ মনে হতো না এবং আবেশটা ক্ষতিগ্রস্ত হতো।

যা-ই হোক, আপনার প্রস্তাবটি লেখকদ্বয়ের কাছে পাঠিয়ে দেবো চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

পরিবর্তনশীল এর ছবি

বেশ! বেশ!!
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ছেঁড়া স্যান্ডেল পরা বালকটি দীর্ঘ সব গল্প লেখে। অথচ মন্তব্যের বেলায় ভারি কৃপণ!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতন্দ্র প্রহরী এর ছবি

চমৎকার!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ধন্যবাদ, প্রহরী সাহেব।
ঘুমিয়ে পড়েননি তো? হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

অভূতপূর্ব!!!!

কল্পনা আক্তার

....................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

এমন উচ্ছ্বসিত প্রশংসায় গর্বিত হতে গিয়েও থমকে যেতে হয়। গল্পটা যে আমার নয়! মন খারাপ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

লুৎফুল আরেফীন এর ছবি

এতো পুরো গবেষণা পত্র!
সবগুলোর মতোই ভালো।

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍নিয়মিত পাঠক আর কমেন্টকের জন্য নিয়মিত ধন্যবাদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রায়হান আবীর এর ছবি

বেশী জোশ!!!
---------------------------------
জ্ঞানীরা ভাবলেন খুব নাস্তানাবুদ করে ছাড়া গেছে...আআআহ...কি আরাম। বিশাল মাঠের একটি তৃণের সাথে লড়াই করে জিতে গেলেন।

ছোট্ট তৃণের জন্য অপরিসীম ঘৃণা।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আপনার মন্তব্যের চেয়ে আপনার ব্যক্তিগত স্লোগানটি (নাকি স্বাক্ষর বলে এটিকে?) অনেক বেশি বড়ো। মানে বারো হাত কাঁকুড়ের দুশো হাত বীচি? অ্যাঁ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

মৃদুল আহমেদ এর ছবি

শেষটা এরকম হলে ভালো হত না?
: আমি অপেক্ষা করতে করতে একসময় বুঝতে পারলাম, সে আসলে কোনোদিনই আসবে না! বৃথাই এতদিন অপেক্ষা করেছি! কিন্তু তারপরেও আমি অপেক্ষা করতে থাকলাম, কারণ মনের অগোচরে কখন যেন এই অপেক্ষা করাটাকেই আমি ভালোবাসতে শুরু করেছি...

--------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍গল্পের সমাপ্তি বিষয়ে আমাকে অনুযোগ করে লাভ কী? আমি তো নগণ্য অনুবাদক মাত্র!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সবজান্তা এর ছবি

হুম
---------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আবার কি ফিরে এলো হুম boom?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

খেকশিয়াল এর ছবি

জোশ !

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍জেহাদী বা ইসলামী না হলেই বাঁচি হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ক্যামেলিয়া আলম এর ছবি

আপনার গল্পগুলো সবগুলোই অসম্ভব মজা লাগলো -----

গল্প নিয়া কমেন্ট করার কিছু নাই ------- আপনার লেখা তো না ----নইলে মানহানির মামলা----------!
.....................................................................................
সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চ'লে যেতে হয়
কী কাজ করেছি আর কী কথা ভেবেছি..........

.....................................................................................
সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চ'লে যেতে হয়
কী কাজ করেছি আর কী কথা ভেবেছি..........

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍মনে হচ্ছে, আরেকজন নিয়মিত পাঠক পাওয়া গেল।
ধন্যবাদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- পড়ার পর আমার কেনো জানি মনে হলো, "যার জন্যই অপেক্ষা করুন না কেনো, সময় কিন্তু বহমান!"
সুতরাং খিয়াল কৈরা, দ্য টাইম ইজ টিকিং...।

তয়, ব্যাপারটা কিঞ্চিৎ অশ্লীল!
_________________________________
<সযতনে বেখেয়াল>

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍এই দুনিয়ায় এমন কোনও বিষয় বা বস্তু কি আছে, যার ভেতরে আপনি অশ্লীল কিছু খুঁজে পাবেন না?

দূর! কারে কী কই? আমি নিজেই তো একই লাইনের পাবলিক হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- আছে রে ভাই আছে, এইরমের অনেক কিছুই আছে।
একই লাইনের পাবলিক তাইলে আর দূরে কেনো, কাছে আসেন কোলাকোলি করি। কেলী করার জন্য কাউরে লগে নিয়াইলেও সেন্টু খামু না: চোখ টিপি
_________________________________
<সযতনে বেখেয়াল>

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আপনেরে কি আমি দূরে রাখছি ধু. গোধূলিদা'? এইডা কী কইলেন? অ্যাঁ

আরেকটা কথা। "সেন্টু খামু না" মানে কী?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- এইটা একটা বিলাতি শব্দ। দেখি কোনো কনভার্টারে রুশ কিংবা ইউক্রেনীয় ভাষায় রূপান্তর করোন যায় কীনা! চোখ টিপি
_________________________________
<সযতনে বেখেয়াল>

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ক্যান, সর্বজনবোধ্য বাংলায় কওন যায় না?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- আপনে দ্যাশ ছাড়ছেন কবে?
কেয়ামতের আগে না পরে? সেন্টু খাওয়া বুঝেন না মিয়া। আমারে (আরও) মদন বানান?
_________________________________
<সযতনে বেখেয়াল>

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আপনি মদন নন। আমি নাদান।
দেশ ছেড়েছি আমার জন্মেরও আগে...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍পলাইয়া যাইবেন কই? ইন্টারপোল লাগাইয়া খোঁজ দিমু! হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

স্নিগ্ধা এর ছবি

গল্পটা সুন্দর তাই ফাজলামি করার প্রাণপণ ইচ্ছাটা চাপা দিলাম হাসি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍সুন্দর কিছু নিয়ে ফাজলামি করা যাবে না - কোন শাস্ত্রে লেখা আছে?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

জট্টীলাস!!

সচলে ঢুকলেই প্রথমেই আপনার ব্লগে আসি! আপনি তো আমার গুরু হয়ে গেছেন!!
থাকেন আবার ইউক্রেন!! অন্তর্জালের কল্যানে জেনেছি ঐখানে নাকি সব হুর পরী দের বসত!

অনেক কথা আছে ভাই আপনার সাথে! পরে কমুনে। এখন এই গল্পটা আরেকবার পড়ি।

স্পর্শ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

খাইছে! আমার আবার ভক্ত!
এ যে জাঙ্গিয়ার বুকপকেট!

তো আমার ভক্ত হয়েছেন‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ আমার লেখা পড়ে? নাকি আমি হুরপরীস্তান ইউক্রেনে থাকি বলে চিন্তিত

বড়োই কৌতূহল হচ্ছে: "কী কথা আমার সনে?"

নিচের যে-কোনও ঠিকানায় লিখুন।

সচলায়তনের মেইলেও লিখতে পারেন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

মহিউদ্দিন ডালিম এর ছবি

ও আচ্ছা এই কথা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।