দক্ষিণ থেকে উত্তরে

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: সোম, ১৪/০১/২০০৮ - ১১:৫০অপরাহ্ন)
ক্যাটেগরি:

তারপর স্তিমিত সূর্যের কিছু লাল
আমার দৃষ্টিতে টগবগ করতে থাকবে।
বিরানপুরের পাশ ঘেঁষে সেই পূন্যতোয়া
জলের দর্পণে বিম্বিত তোমার মুখ
অমিতাভ সময়ের ঢেউ থেকে শুষে নেবে মেরুন বিকেল।

এক সময় তোমার দৃষ্টিতে সার্কাস
আমি আকাশ পেলাম
আরেকটি বিকেলের অপেক্ষায় দাঁড়িয়ে রইলো
মৃত্যুন্মুখ আমার সময়।

জলের দর্পণে বিম্বিত তোমার মুখ
দক্ষিণের নিমগ্নতা থেকে সরে গেলো উত্তরের গৌরীশৃঙ্গে
আমার সামনে অচেনা তিনটে পথ
ডাইনে বাঁয়ে সামনে
দক্ষিণের নিমগ্নতা ভেঙে আমি কোন দিকে যাবো?!

২৩.০৫.১৯৮৬


মন্তব্য

মৃন্ময় আহমেদ এর ছবি

পথের শেষ কোথায়!
====================
অবিরাম ছুটে চলায় হঠাৎ থমকে যাওয়া

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

শেখ জলিল এর ছবি

যাক, কবিতাটিতে মৃন্ময়ের একটি মন্তব্য ছিলো!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।