তোমার দশটি আঙুল

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: সোম, ১৯/০৫/২০০৮ - ১:২৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

তোমার দশটি আঙুল যেন শিল্পের কারিগর
মুগ্ধ হয়ে দেখি নিপূণ হাতের কারুকাজ-
যখন কবিতা লেখো শব্দের চাতুর্য্যে
দখিনা হাওয়া দেয় মনের কার্নিশে
মুগ্ধ হয়ে পড়ি সুগোছালো সকল পংক্তিমালা।
যখন ঝরাও সুর নতুন গানের
বসন্ত বাতাসে ভাসে ধ্বনি তার
মুগ্ধ হয়ে শুনি সুর মোহাবিষ্ট গানের ধ্রুপদ।
যখন বানাও শিল্প তুলির আঁচড়ে
সাত রং খেলে, ফুটে ওঠে বাংলাদেশ
মুগ্ধ হয়ে দেখি সেই লাল-সবুজ নীলিমা।

তোমার দশটি আঙুল যেন সোনার-রূপোর কাঠি
মুছে দেয় মন-পলেস্তারার শ্যাওলা
খুলে দেয় বদ্ধ ঘর- হৃদয় কপাট।
তুমি মুগ্ধ বিস্ময় শিল্পের কারিগর
যখনি বাড়াও হাত-
নীলাকাশ শুষে নেয় স্বপ্নের জ্যোৎস্না
আর আমি আজন্ম বামন
ছুঁয়ে দিতে পারি না কখনো!

২১.০২.২০০৬


মন্তব্য

তীরন্দাজ এর ছবি

পড়লাম। সুন্দর লিখেছেন জলিল ভাই!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ। আশ্চর্য হবারই কথা!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

অতিথি লেখক এর ছবি

ভাল হয়নি। আরো কিছু ভাল করবেন? মন্তবের জন্য দু:খিত।

শাহীন হাসান এর ছবি

ছুঁয়ে দিতে পারি না কখনো!
বোধহয় এরকমই চলে খেলা ....?
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

রণদীপম বসু এর ছবি

যখনি বাড়াও হাত-
নীলাকাশ শুষে নেয় স্বপ্নের জ্যোৎস্না
আর আমি আজন্ম বামন
ছুঁয়ে দিতে পারি না কখনো!

তবে মনটাকে ছুঁয়েছেন ঠিকই।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

রণদীপম বসু এর ছবি

যখনি বাড়াও হাত-
নীলাকাশ শুষে নেয় স্বপ্নের জ্যোৎস্না
আর আমি আজন্ম বামন
ছুঁয়ে দিতে পারি না কখনো!

তবে মনটাকে ছুঁয়েছেন ঠিকই !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

নিঝুম এর ছবি

নীলাকাশ শুষে নেয় স্বপ্নের জ্যোৎস্না
আর আমি আজন্ম বামন
ছুঁয়ে দিতে পারি না কখনো!

আমরা প্রায়ই ইচ্ছা কে ধরতে পারি না, ছুঁতে পারিনা। কেবলই অপূর্ণতা। জলিল ভাই, কবিতা খুব ভাল্লাগ্লো।
---------------------------------------------------------
পৃথিবীর সব সীমান্ত আমায় বিরক্ত করে। আমার বিশ্রী লাগে যে, আমি কিছুই জানিনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।