সে আমার প্রাণের দোসর

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: সোম, ২২/১০/২০০৭ - ১১:৩৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

যৌবন ফুরায়ে যায়- উচাটন করে এই মন
করবে না সে কী দেখা আর করেছে মরণ পণ?
যদিবা নদীর জলে ভাসাই পানশী কোনো নাও
সেই তোলে ঢেউ-ঝড়, পালেতে লাগায় উল্টা বাও।
এমন অধম মাঝি- মাঝ দরিয়ায় খুঁজি ঘাট
দূর গাঁয়ে বসে সে যে সাজায় চান্দের ধারাপাত।
বনে ও বাদাড়ে খুঁজি, হাতড়ে বেড়াই লোকালয়
দিব্য-আলোকে লুকায় কতো চেনা বিষয় আশয়!

আকাশে বাতাসে ধ্বনি তার শোনে আমার শ্রবণ
চক্ষু মুদিয়া তারে দেখি, ভাঙে ঘুমের স্বপন।
হৃদয়ে উতলা ঢেউ, যায় বেলা আসে অসময়
জ্বলন্ত সূর্যের আলো দেখে দৃষ্টিতে ধরেছে ক্ষয়।
যার সাথে হয় ছাড়াছাড়ি তার সাথে বাঁধি ডোর
আপনা ভুলিয়া ভাবি সে আমার প্রাণের দোসর!

১২.১০.২০০৭


মন্তব্য

নজমুল আলবাব এর ছবি

জলিল ভাই মজে গেলাম...

ভুল সময়ের মর্মাহত বাউল

অতিথি লেখক এর ছবি

মারহাবা.... বড়ই সত্য কথা বলেছেন। আপনাকে কাছে পেলে একটা ফুল উপহার দিতাম।

মৃন্ময় আহমেদ এর ছবি

ভালো লাগলো। হাসি
______________________
চিৎকার করি জ্বলেপুড়ে ছারখার
তবুও আমি নাকি অশুচি

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ সবাইকে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।