ব্লগ: আমি কি লিখবো

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি
লিখেছেন শোহেইল মতাহির চৌধুরী (তারিখ: বিষ্যুদ, ০২/০২/২০০৬ - ৯:০০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


ব্লগে কি লেখা উচিত তা নিয়ে পাঠক লেখকদের পরামর্শচেয়ে আমি কয়েকবার লিখেছি। আড্ডাবাজ একটি লেখা লিখলেও পরে ব্লগের ব্যাকরণ সম্পর্কে ধারণা দিতে এগিয়ে আসেন নি।
আমার প্রশ্ন ছিলো ব্লগের একটা চরিত্র নির্ধারণের। গল্প বলতে আমরা এক ধরনের লেখাকে বুঝি। কবিতা, নাটক, চিঠি,ডাইরি লেখা সবকিছুরইএকটা চরিত্র আছে। ইন্টারনেটে যে ব্লগিং তারও এক ধরনের চরিত্র তৈরি হয়ে গেছে গত তিন/চার বছরে।
কেউ যখন এগিয়ে আসলেন না পরামর্শ দিতে তখন নিজেই নিজের সিদ্ধান্ত নিয়ে নিলাম। ইন্টারনেটে সার্চ করে ব্লগ সম্পর্কে বেশ কয়েকটি লেখা পড়লাম। পড়ে দেখলাম বিশ্বের খ্যাতনামা কিছু ব্লগ। তারপর সিদ্ধান্ত নিলাম আমার ব্লগ হবে এক অর্থে আমার নিজস্ব দিনযাপনের কথকতা। অনেকটা ইমেইলের বিকল্প। আলাদা করে বন্ধুদেরকে কেমন আছি কি করছি জানাতে যে ইমেইল করি তা এখন থেকে আর করবো না। বরং জানিয়ে দেবো এই ব্লগে এখানে আছে আমার যাপিত জীবনের পদাবলী।
সিদ্ধান্ত যখন হয়ে গেলো লেখা তখন শুরু হতেই পারে। শুরু করছি আগামীকাল থেকেই।
শুভেচ্ছা সবাইকে।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।