প্রাপ্তির জন্য সাহায্য তহবিল

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি
লিখেছেন শোহেইল মতাহির চৌধুরী (তারিখ: শনি, ১৩/০৫/২০০৬ - ৫:১৫অপরাহ্ন)
ক্যাটেগরি:


1. প্রাপ্তির জরুরি সাহায্য দরকার। আর্থিক সাহায্য। যেহেতু এই ব্লগ পরিবারের অনেকে এগিয়ে এসেছেন, তাই আমি প্রস্তাব করেছি ব্লগের পক্ষ থেকে একটি সাহায্য তহবিল নামে ব্যাংক একাউন্ট খোলার জন্য। নামটা বাঁধ ভাঙার আওয়াজ হতে পারে বা প্রাপ্তি সাহায্য তহবিল হতে পারে। পরবর্তীতে অন্য এরকম মানবিক সাহায্যে আমরা এই তহবিলের টাকা ব্যবহার করতে পারবো। পিয়ালকে অনুরোধ করছি একটি একাউন্ট খোলার জন্য।

2. প্রাপ্তির জীবন বাঁচাতে আর হাসি অমলিন রাখতে প্রয়োজন মাত্র 7/8 লাখ টাকা। অরূপ প্রস্তাব করেছেন জনপ্রতি 25 ইউএস ডলার করে দিতে। পাউন্ডে তা হয় 14/15 পাউন্ড। এই অংকের টাকাই যে দিতে হবে এমন কোনো কথা নেই। কম বা বেশি দিতে পারেন। তবে আপনার পরিচিত, ঘনিষ্ঠ, আত্মীয়-স্বজন বা বন্ধু-বান্ধবের কাছ থেকে আরো কিছু অনুদান নিয়ে একসাথে টাকাটা পাঠাতে পারেন।

3. যারা ইতোমধ্যে টাকা পাঠিয়ে দিয়েছেন তারা ধন্যবাদার্হ। যারা আরো কিছু টাকা জমিয়ে পাঠাতে চান তাদের জন্য একটা শেষ তারিখ হতে পারে আগামী বুধ/বৃহস্পতিবার। তাহলে আগামী সপ্তাহে প্রাপ্তির পরিবার একটু নিশ্চিত হতে পারবে।

4. ব্রিটেন থেকে যারা টাকা পাঠাতে চান তারা আমার সাথে যোগাযোগ করতে পারেন। আমি লন্ডনের বৈশাখী মেলার সময় বন্ধু-বান্ধবের কাছ থেকে কিছু টাকা তুলে একসাথে পাঠিয়ে দেবো। আমাকে ইমেইল করলে আমি আমার একাউন্ট নাম্বার আপনাদের দিয়ে দেবো। আমার ইমেইল:

5. দেশের বাইরে যেসব মেডিক্যালের স্টুডেন্ট আছেন তারা প্রাপ্তির জন্য ওষুধ পাঠানো যায় কিনা ভেবে দেখতে পারেন। দেশে ওষুধ ব্যবসায়ীরা নিশ্চয়ই প্রচুর মুনাফা করে। বাংলাদেশে পরিচিত বন্ধু-বান্ধব, মিডিয়ার কর্মরতদের কাছে প্রাপ্তির বিষয়টি জানাতে পারেন। কেউই এধরনের মানবিক সাহায্যের প্রতি ঋণাত্মক মনোভাব দেখাবে না।

6. সবার ভালবাসা ও মঙ্গল কামনায়, সক্রিয় সাহায্যে আর সাহায্য তৎপরতায় প্রাপ্তি সুস্থ হয়ে উঠুক আর বেঁচে থাকুক অমলিন হাসি নিয়ে।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।