আপনাদের ডেস্কটপের জন্য ছবি

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি
লিখেছেন শোহেইল মতাহির চৌধুরী (তারিখ: রবি, ১৪/০৫/২০০৬ - ৩:৪৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


লুবিয়ানাতে অনেক ছবি তুলেছি। ফটোগ্রাফার আমি ছিলাম না কখনও। তাই ভালো কিছু হয়নি জানি। কিন্তু নিজের জিনিস ফেলি কি করে। ডিজিটাল ছবি ফটোশপ বা এরকম সফটওয়্যারে ঘষামাজা করে অনেকে আবার শিল্প বানিয়ে তোলে। আমার সেরকম দক্ষতাও নেই। অবশ্য ফটোশপ আমার কম্পিউটারেও নেই। আমি পারি শুধু 'ক্রপ' করতে। ছবির চারপাশ কেটে মূল বিষয়টিকে আরেকটু জোরালো করে তুলতে। সেরকম দুটি ছবি দিচ্ছি এখানে। হাঁস দুটির ছবি আমি আমার ডেস্কটপের ছবি করেছি। আপনারাও করতে পারেন। যদি ভালো লাগে। তবে লেক ব্লেডর ছবিটিতে হয়তো এমন দৃশ্য আছে যা অন্য কোথাও দেখা যাবে না। সেটিও ভালো লাগতে পারে কারো কারো। লম্বালম্বি ছবিটি যদি ডেস্কটপের জন্য আদর্শ না হয় সেকথা ভেবে আড়াআড়ি একটি ছবি দিলাম। কম্পিউটারে যাদের দক্ষতা প্রচুর তারা যদি ছবিগুলোর কোনো সুষমা বাড়াতে পারেন তবে আমাকে জানাবেন আশা করি। আপনাদের হাতে শিল্প হওয়া ছবিটাই নাহয় ডেস্কটপ হিসেবে ব্যবহার করবো তখন।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।