কুফরি হাজত থেকে লেফাফা

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি
লিখেছেন শোহেইল মতাহির চৌধুরী (তারিখ: বুধ, ০৮/০৩/২০০৬ - ১:৪৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


প্রিয়তমা ফাহিমা আমার
ইবাদাতের ফাঁকে যখন আমি ঘুমে অচেতন
আল্লার আইন কায়েমের খোয়াব ভেঙে গেলে দেখি
মুশরিক মুনাফিক কালো পোষাকের ইঁদুরের দল
ঘিরে ফেলেছে আমার তাঁবু
আর মুরতাদের অস্ত্র তাক করা কলিজা সোজা
অকুতোভয় আমি তো চাই শাহাদতের শীর্ষ দরোজা
'তাকবীর তাকবীর' বলে ছুঁড়েছি জেহাদী বোমা
আল্লা ছাড়া আর কোনো সহায় ছিল না আমার
সঙ্গী এক মুজাহিদ সেও নত সেজদায়
জালিমের জেল থেকে শহীদের বেহেশত পসন্দ
কাফিরের জুলুম এড়াতে বেছে নেই আরাধ্য শাহাদত

প্রিয়তমা আমার
জিন্দা আমাকে দেখে বেচাইন হয়ো না তুমি
তিনিই জানেন বাতেনি যিনি লা-শরীক আল্লা
বারুদকে নিস্তেজ করে তিনি বাঁচান জীবন আমার
যেমন ইব্রাহিমের খঞ্জর বসে না পুত্রের গলায়
যদিও ইসমাইল নতজানু পিতা ও আল্লার আজ্ঞায়
তেমনি বোমার যে বারুদ তার জ্বলে না একচুল
গায়েবি ইশারায় তার
শাহাদাতের নিয়ত আমার যিনি করেছেন কবুল।

প্রিয়তমা ফাহিমা আমার, জাহিলি জামানা এখন
আল্লার আইন আর কুফরির শাসনে
দেড়ঘন্টা মাত্র ফারাক
মৈমনসিং থেকে রামপুর উড়ে আসে কালো কালো ইঁদুর
ইবাদাতে মশহুর আমি তার পাইনি খবর
নতুবা কলিজা খুলতে ওদের কাঁপতো কি হাত আমার
আমাকে দেখেছো তুমি ক্রুদ্ধ, রূঢ় প্রচন্ড পান্ডব
হুংকারে আমার কাঁপতো কাফির-মুশরিক সব
আর নারায়ে তাকবীর বলে যখন দিতাম হাঁক
বেদ্্বীনেরা তহবন করে ফেলতো নাপাক।

(প্রথম পর্ব)
(জাগ্রত ঈমানী জনতা, দুনিয়াজাল শাখা কতর্ৃক অনুমোদিত ও প্রচারিত)।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।