কুফরি হাজত থেকে লেফাফা-২

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি
লিখেছেন শোহেইল মতাহির চৌধুরী (তারিখ: বুধ, ০৮/০৩/২০০৬ - ৪:৩৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


ইয়াদ আনো প্রিয়তমা বলেছি হাজারবার
বেহেশতে হুরের বদলে তোমাকেই চাইবো
হায়েছের কালেও কোলে মাথা রেখে খেয়েছি কসম
যেমন তসবিহ জপি মাশুকে বান্দা মশগুল
লোহের প্রতি কণিকা তোমার ইশকে ব্যাকুল
দিলে চোট পেয়েছো জানি দেখে খুন রাঙা আমাকে
হেঁচড়ে এনেছে তোমার পায়ের কাছে
তোমার নুরানী চোখে আমি দেখেছি পাথর
আর আমারসন্তান ছিলো বেদনায় নির্বাক
আমাকে বন্দী দেখে মুনাফেকের হাতে
তুমি যে ঘুরিয়ে নিলে মুখ, চিনোনি আমায়?
সিদ্দিকুল ইসলাম আমি, আজন্ম তাই
অটলবিশ্বাসী তবু ওরা ডাকে বাংলা ভাই।

প্রিয়তমা আমার,
মুনাফিক মিডিয়ার কথায় ঈমান রাখিনা
তবুও দিলের কন্দরে আমার সুনীল বেদনা
বুরখার আড়ালে নাকি লুকানো তালাকনামা
আর শত্রুকে এসেছো নিয়ে আমার মোকামে
আখেরে হিন্দু কবিই ঠিক, কেউ কথা রাখে না
যদিও তোমার কোলে হাসে বংশের নিশান
প্রিয়তমা স্ত্রী আমার
বুঝার আক্কেল নাই কিসে আমার অপমান।

আমিতো চাইনি দখল খেলাফতি কুরসিতে
চাইনি উর্দির জোরে আমার শাসন চালু
খোদার কালাম চেয়েছি বসাতে সিংহাসনে
ওয়াতান চেয়েছি চলুক আল্লাহর আইনে
তবে কেনো ফেরেশতারা ছাড়লো না আসমান
নামলো না কেনো তারা আমার উদ্ধারে
তবে কি আমায় ছেড়ে গেলেন লা-শরীক
বান্দার দুর্দিনে তোমার কী পরীক্ষা আলামিন
জেহাদের জজবা যদি নেভে কাফিরের ফুৎকারে
ফেরেশতা নিশ্চুপ থাকে মুমিনের চিৎকারে
কে করবে কায়েম তবে আল্লাহর আইন
বিবি, তুমি গুণছো তালাক, এক, দুই, তিন বাইন।

*তামাম শোধ


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।