উড়াল-৩

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি
লিখেছেন শোহেইল মতাহির চৌধুরী (তারিখ: শনি, ১৫/০৪/২০০৬ - ৮:৩০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


সিকোয়েন্স 6
স্থানঃ সজিবের রেস্টুরেন্ট
সময়ঃ রাত

ঝকঝকে পোষাকে রাশেদ ঢুকে রেস্টুরেন্টে।
সজিব কাজ করছিল।
রাশেদকে দেখে সজিব খুব অবাক হয়।

সজিবঃ ডালিম কুমার। একটু অন্যরকম লাগছে তোমাকে? বিষয় কি? একটু বেশি বেশি খুশি মনে হচ্ছে।

(রাশেদ কিছু একটা বলতে যায়। সজিব তাকে থামিয়ে দেয়।)
সজিবঃ দাড়া। দাড়া আমি বলছি।
আমি নিশ্চিত, আমি নিশ্চিত ডালিমকুমার, রাজকুমারীর সাথে আজ তোমার দেখা হয়েছে।
রাশেদঃ তাই নাকি?
সজিবঃ নাটক, সিনেমা আমি বহু দেখেছি। আমি জানি এরপর কি আছে?
রাশেদঃ এরপর কি?
সজিবঃ এরপর সে তোমাকে দেখে আনন্দে আত্মহারা। কিছুতেই ছাড়তে চাচ্ছিল না। অসুবিধা নেই। আবার দেখা হবে কাল।
রাশেদঃ অলমোস্ট কারেক্ট! তুই তো একেবারে জ্যোতিষী হয়ে গেছিস? ঘটনা কি?
সজিবঃ প্রতি সপ্তাহে দুটো ফিল্ম। হিসাব করো 20 বছরে কতটা হয়। যাক্ সব ভালো তো।
তালে তুই তো বলেছিলি এটা মরীচিকা। এখন কি বলিস?
সজিবঃ শেষ কথা বলার সময় এখনও আসেনি দোস্ত। তবে খারাপ ভালো যাই হোক নাটকীয় ঘটনাই ঘটবে।

সিকোয়েন্স 7
স্থানঃ একটি রেস্টুরেন্টের রান্নাঘর
সময়ঃ দিন (সকাল)

একটি রেস্টুরেন্টের ভেতর মতিন, পানখা আর জনৈক কর্মচারি। পানখা প্লেট ধুচ্ছে। আর মতিন একটা উঁচু জায়গায় বসে পা দোলাচ্ছে। কর্মচারিটি পেঁয়াজ কাটছে।

মতিনের চিৎকার শুনে ভয়ে কর্মচারিটি গান থামিয়ে ফেলে। গান গিলে ফেলে আরো দ্রুত পিঁয়াজ কাটা শুরু করে। পানখাও ভয় পেয়ে যায়।

পানখাঃ আইজা কিন্তু আমি তোমার কাম করতে পারমু না। তুমি ডেইলি ডেইলি আমারে দিয়া তোমার কাম করাও। এই যে, তোমার ভাগের প্লেট আমি ভাগ কইরা রাখছি।
মতিনঃ তোরে আমার কাম করতে কইছে কে? ডিসি, ওসি হওয়ার লাগি আমি এইখানে আইছি নি।...
কর্মচারিঃ (ডিসি, ওসি'র কথা শুনে কর্মচারিটি মুখ টিপে হাসতে হাসতে জোরে গেয়ে ওঠে) 'আমি অখন পিঁয়াজ কাটি, লন্ডন শহরে। ও সখিনা...গেছস কিনা...
মতিনঃ (জোরে চিৎকার করে ওঠে) ..আব্বে চুপ।

মতিনঃ স্যরি ভাই আমি আপনারে কিছু কই নাই। হুন পানখা ... 10টা বাজুক। আমি ট্রাভেল এজেন্সিতে ফোন করতাছি। আইজ আর কেউ আমারে আটকাইতে পারবো না।
পানখাঃ ঠিক ঠিক আছে। আমি ধুইয়া দিতাছি। (মতিনের ভাগের প্লেটগুলোয় হাত দেয় পানখা) তোমার আসলে কপালটাই ভালা। সব সময় ভালা ভালা বন্ধু পাও।
মতিনঃ কি কইতে চাস তুই।
পানখাঃ এই যে এই রেস্টুরেন্টে ফ্রি ঘুমাও ফ্রি খাও। রেস্টুরেন্টের মালিক তোমার বন্ধু এই লাইগাই তো।
মতিনঃ ফ্রি দেখলি কই। হালায় কিপটা, কাম দরায়া দিছে না।
পানখাঃ হেই কামও আমি কইরা দিতাছি। এর লাইগাই তো কইলাম তোমার কপালটা ভালা। আর আমারটা ফাডা।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।