শঙ্খ নদী

সবুজ বাঘ এর ছবি
লিখেছেন সবুজ বাঘ (তারিখ: বিষ্যুদ, ০১/১১/২০০৭ - ৬:০৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

বিরাট কিছু স্বপ্ন এসে কামড় দিল গতকাল রাতে
দেকলাম, বাবা কেন ভালবাসে না মাকে কিংবা মা কেন ভালবাসে না বাবাকে তার রহস্যউদঘাটনের জন্য আমি নেমে পড়েছি পাহাড় থেকে বহু নীচে। যেখানে বাবা বসে ভালবাসছে সকালের বিকাল আর বিকালের সকালটাকে। আমি তাকে বললাম, চলো আমরা বাড়ি ফিরে যাই। আর তখনই পাহাড়টা ভেঙ্গে পড়ল আমাদের মাথায়। আমরা রুদ্ধশ্বাস দৌড়ে পাহাড়ের আরো উপরে উঠে যেতে চাইলাম। সেই সময় বালক বেলার বন্ধু অথবা তার ছেলে, খুব পরিচিত, বলল, আয় এদিকে আয়। আমি তার ডাকে বাবার হাত ছেড়ে চলে গেলাম তার পিসিমার বাসায়। যেখানে মিসিমা দাঁড়িয়েছিল আমা হতে বহুদূরে। তারপর শুধু আমি আর মিসিমা জড়াজড়ি গড়াগড়ি বহু বহুকাল ধরে খেয়ে যাচ্ছি পৃথিবীর শঙ্খ নদী।


মন্তব্য

হাসান মোরশেদ এর ছবি

নদীখেকো বাঘ । সর্বনাশ!
-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সুমন চৌধুরী এর ছবি

হুম



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

সবজান্তা এর ছবি

আমনে না তিন পুরুষ আগে বইদ্দ ধর্ম গ্রহণ নিসেন, তো এহন নদী চিবাইবার নুইছেন যে ?

ক্যামনে কি ?
-----------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

আড্ডাবাজ এর ছবি

তো, গল্প কই? এইবার মনে হয় ধরা খাইলাম...।

সবুজ বাঘ এর ছবি

হ, তাইতো দ্যাকতাছি।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

মজা লাগছে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

??? এর ছবি

অসাধারণ কবিতা!

..............................................................
শুশুকের ভয়ে কাঁপতে কাঁপতে সাঁতরে এসেছি কুমীরে-ভরা নদী!

সবুজ বাঘ এর ছবি

কছ কি?

দুর্দান্ত এর ছবি

মিসিমার সাথে যুগান্তর গড়াগড়ির পর ও কি জানা গেল না বাবা-মা ভালবাসার অস্তিত্ব বা অনুপস্থিতির রহস্য?

সবুজ বাঘ এর ছবি

ক্যামনে? স্বপ্ন কি এতই ভুদাই, ব্যাকই জানিয়া দিব এত সহজে?

সুমন চৌধুরী এর ছবি

স্বপ্ন তাইলে কি?



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

বিবাগিনী এর ছবি

‌‌শঙ্খনদী বানান 'সঙখ্নধি' ধরনের কিছু না দেখেই কৌতুহলী হয়েছিলাম লেখাটা পড়তে।
অসাধারন!
::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

হিমু এর ছবি

বদহজম না হইলে ঠিকাছে।


হাঁটুপানির জলদস্যু

সবুজ বাঘ এর ছবি

হ্যালো বি-বাঘিনী, আমি বাঘরানা।

বিবাগিনী এর ছবি

‌‌বাঘরানা মানে কি? ইয়ে, মানে...

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

সবুজ বাঘ এর ছবি

বাঘরানা মানে আশেক মিশুক রানা।

সুমন চৌধুরী এর ছবি

অ্যা!



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

ধুসর গোধূলি এর ছবি
মুজিব মেহদী এর ছবি

সবুজ বাঘ, আপনার কল্পনা ক্ষমতা সত্যিই অসাধারণ। লেখাটা না পড়া হলে অনেক মিস করতাম।
...................................................................
অসংখ্য 'নেই'-এর ভিড় ঠেলে
জ্বলজ্যান্ত 'আছে' খুঁজে পাওয়া হলো আসল ফকিরি

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

সবুজ বাঘ এর ছবি

ঘুডারানা রানিঙ্গে আছে। ভ্রান্ত চিল যেভাবে ঘুম পাড়ে পাগলা রদের তীরে।

বিবাগিনী এর ছবি

‌‌বাঘরানা এইটা ঠিক না।সব বানান ভুল আর শুধু নিজের নামের বানান ঠিক?ছি ছি ছি! মন খারাপ আপনার লেখার কথা ছিল "ভাগড়াণা"

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

সবুজ বাঘ এর ছবি

খুব ঠিক ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।