সন্ধ্যার নীরবতার ভেতর

সুমাদ্রী এর ছবি
লিখেছেন সুমাদ্রী (তারিখ: বুধ, ১২/০৬/২০১৩ - ৫:১৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কলঘর থেকে শুনতে পাচ্ছি
কোথায় যেন বেজে চলেছে টেলিফোন
সন্ধ্যার নীরবতার ভেতর
শুধু জলের শব্দ তার সাথে পাল্লা দিয়ে যায়
কে আছে কার প্রতীক্ষায়
যখন ফোন বেজে যায় নিস্তব্দ ঘরে?
জলপতনের দিকে চেয়ে থেকে ভাবি
কে আছে কত দূরে এ প্রতীক্ষা্য,
কতদূর থেকে
চলে আসে জল এই নির্জন স্নানঘরে?
ক্রন্দন থেমে গেলে ফোনের
বন্ধ করে দিই আমি জলের পতন
মনের ভেতর তখন কেবল শুনতে পাই
বেজে চলে একটানা একটা টেলিফোন ।


মন্তব্য

জোহরা ফেরদৌসী এর ছবি

জলপতনের দিকে চেয়ে থেকে ভাবি
কে আছে কত দূরে এ প্রতীক্ষা্য,
কতদূর থেকে
চলে আসে জল এই নির্জন স্নানঘরে?
ক্রন্দন থেমে গেলে ফোনের
বন্ধ করে দিই আমি জলের পতন
মনের ভেতর তখন কেবল শুনতে পাই
বেজে চলে একটানা একটা টেলিফোন ।

বিধুর কবিতার পয়ার ভালো লাগলো, সুমাদ্রী।

__________________________________________
জয় হোক মানবতার ।। জয় হোক জাগ্রত জনতার

সুমাদ্রী এর ছবি

ধন্যবাদ জোহরা আপা।

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

অতিথি লেখক এর ছবি

সুমাদ্রী, আপনার এই কবিতা আমার বেশ ভাল লেগেছে। ভাল লেগেছে বলেই জানাতে ইচ্ছে করছে যে, কবিতাটির শেষ পংক্তিতে 'একটা' শব্দটির বদলে 'একা' শব্দটি আমার কাছে আরো সুপ্রযুক্ত হত - ছন্দ এবং অর্থ উভয় দিক থেকেই। তবে, কবিতায় কবির কথাই শেষ কথা!
- একলহমা

সুমাদ্রী এর ছবি

মন্তব্যের জন্য ধন্যবাদ।

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

অতিথি লেখক এর ছবি

মনের ভেতর তখন কেবল শুনতে পাই
বেজে চলে একটানা একটা টেলিফোন

চলুক

-----------------------
সুবোধ অবোধ
-----------------------
শ্রেষ্ঠ সৃষ্টি কেন এত বোকা হয়?!!

অমি_বন্যা  এর ছবি

বাহ দারুণ। চলুক

সুমাদ্রী এর ছবি

ধন্যবাদ।

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

উচ্ছলা এর ছবি

কী অদ্ভূত বিষণ্ণতা !

সুমাদ্রী এর ছবি

কোথায়?

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

তাপস শর্মা এর ছবি

শব্দগুলি একটা ঝাঁকুনি দিয়ে যায় নিভৃতেই...

সুমাদ্রী এর ছবি

চিন্তিত

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

তারেক অণু এর ছবি

হুম চিন্তিত ইদানীং বিরহ কাতর কাতর লাগছে যে!

সুমাদ্রী এর ছবি

নাহহ!!

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

ফারুক হাসান এর ছবি

কবিতাটা ভাল্লাগছে। 'কে আছে কার প্রতীক্ষায়' - দারুণ এক ভাবনা। আর লেখার মেদহীন, ঝরঝরে আবহটা হিংসা করার মত!

চলুক

সুমাদ্রী এর ছবি

ধন্যবাদ।

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

তানিম এহসান এর ছবি

সহজ, নির্মোহ, ভাল লেগেছে হাসি

সুমাদ্রী এর ছবি

ধন্যবাদ।

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

স্যাম এর ছবি

মুগ্ধতা।

সুমাদ্রী এর ছবি

ধন্যবাদ স্যাম ভাই।

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

বালক এর ছবি

চলুক

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

সুমাদ্রী এর ছবি

ধন্যবাদ। অনেক দিন পর।

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।