চৈত্রের দিনে কুয়াশা মাখা ভোর, মেঘ মেঘ দিন

তারেক এর ছবি
লিখেছেন তারেক (তারিখ: সোম, ২৪/০৩/২০০৮ - ১১:৩১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এক একটা দিন আসে হাওয়ায় ভাসা বৃষ্টির রথে চেপে। আজ সেরকম একটা দিন। পর্দা সরানো থাকলে আমার জানালার ফাঁক দিয়ে আকাশ ঢুকে পড়ে রুমে। রাতে তাতে সমস্যা হয় না কিন্তু ভোরে জেগে যাই সূর্য ভাল করে আকাশে পাখা মেলবার আগেই। আমি এমনিতেই খুব ভোরে উঠি। আজ তবু একটু দেরী হল উঠতে, একটুই... খুব বেশি না। অনেকের কাছেই সকাল তখনও জাগে নি ঠিকমত। ঠান্ডা আলো চারপাশে। সূর্য নেই, মধ্য চৈত্রের সকালে নেমে এসেছে হেমন্তের কুয়াশা। সাথে ঝিরঝির বৃষ্টি। চাইছিলাম বৃষ্টিটা আজ সারাক্ষন থাকুক। না পূরণের দাবী নিয়ে সন্দিগ্ধ আমার মন হতাশায় ডুবতে খুব বেশি সময় নিল না। মেঘের চাদর সরিয়ে আকাশটা রাঙা সূর্য নিয়ে হেসে উঠল অচিরেই। মেঘ আর কুয়াশার ফাঁকে তীর্যক আলো ধূসর মেঘে কিনার ধারালো করে তুলল। আমি মেঘদলের রাজকণ্যার কাছে খবর পাঠালাম আজ সূর্য চাই না বলে... রাজকণ্যা ইচ্ছে পূরণ করল। হাওয়া এসে ছড়িয়ে দিল মেঘেদের চুল, আকাশের এপার ওপার। সূর্য ঢেকে গেল তাতে।
আমি নিশ্চুপ দেখি বিরহিনী ভোর সরে গেল অভিমানে... দিন এগুতে থাকল। বৃষ্টি তবু আর এল না এখনও।


মন্তব্য

তারেক এর ছবি

অভ্র নামাতে হল। বন্ধুর পিসি আমার সেলফোন, ওর রুমমেটের কাছ থেকে ধার নেয়া ইউএসবি ক্যবল... ভাগ্যিস Nokia Pc Suite ইন্সটল করা ছিল খাইছে
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

মুহম্মদ জুবায়ের এর ছবি

একখণ্ড কবিতাময় সুন্দর গদ্যরচনা। নাকি কবিতাই?

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

নজমুল আলবাব এর ছবি

যাক তারেক তাইলে নিয়মিত হলো। লেখাটা পড়ে আরামবোধ হয়েছে।

ভুল সময়ের মর্মাহত বাউল

তারেক এর ছবি

পরীক্ষা ছিল নভেম্বরে, তারপর আপুরা দেশে আসল। ওরা ছিল জানুয়ারীর শেষপর্যন্ত। একদমই আসতে পারিনি সচলে সে সময়টাই। তবে আম্মার কারফ্যুটাই মুখ্য। বাসায় নেট নিলে আমি নাকি সারাক্ষণ পিসি নিয়ে থাকি,একদমই পড়াশোনা করি না। দ্যাখেন তো, সচলে তো পড়ালেখাই করি কিন্তু আম্মাকে কে বোঝাবে সেটা?
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আপনার লেখার গুণগত মান এবং আকারটা বোধ হয় ব্লগের জন্য আদর্শ।
অল্প কথায় অনেক কিছু ।

তারেক এর ছবি

শিমুল ভাই, এভাবে লাই দিলে তো মাথায় উঠে যাব। মাথায় উঠে কাঁঠাল ভেঙ্গে খাব। দেঁতো হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভালো লাগলো।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তারেক এর ছবি

জুবায়ের ভাই, শিমুলাপু ধইন্যাপাতা হাসি
কিন্তু কাহিনী হইল আইজ নাকি ৩ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হইয়াছে... সেই কারণে সুরুজ মামা ভয়ে দেখা দেয় নাই।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

হাসান মোরশেদ এর ছবি

শুভ প্রত্যাবর্তন তারেকজি ।
----------------------------------------
শমন,শেকল,ডানা

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

তারেক এর ছবি

এইটা কি হইল? আগে তো স্যার বলে ডাকতেন! :|
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

নিঘাত তিথি এর ছবি

এই ছেলেটার লেখা ভালো লাগে সব সময়। গদ্যগুলোর মাঝেও খুব একটা কাব্যিক ভাব থাকে। আমি নিজেও অনিয়মিত অনেকদিন ব্লগে, অনেক দিন পরে পড়ে ভালো লাগলো আবারও।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

তারেক এর ছবি

তিথিপু, তোমার লেখাও আমার খুব ভাল্লাগে। হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।