মোর বীণা ওঠে কোন সুরে বাজি?

নিঘাত তিথি এর ছবি
লিখেছেন নিঘাত তিথি (তারিখ: রবি, ০২/০৯/২০০৭ - ৪:১০অপরাহ্ন)
ক্যাটেগরি:

একলা ঘরে পিসি স্ক্রিনের দিকে তাকিয়ে থাকতে থাকতে ভেতর থেকে গান গেয়ে উঠলো কেউ একজন। ঠিক সেই মুহুর্তে আমি দু'টো স্বত্তা - এক আমি আপনমনে গাইছি,আরেকজন শুনতে পেয়ে অবাক!

"অম্বরপ্রাঙ্গন মাঝে নিঃস্বর মঞ্জির গুঞ্জে
অশ্রুত সেই তালে বাজে
করতালি পল্লবপুঞ্জে।"

সম্ভবত ক্লাস সিক্সে শেখা গান, কতদিন গাওয়া হয় নি! ভুলে যাওয়া এই গানের কথাগুলো কেমন করে বেরিয়ে এলো আমার কণ্ঠ বেয়ে? নাকি ভুলে যে যাইনি তাও জানি না চর্চাহীণতায়?

সবচেয়ে প্রিয় মানুষের সান্নিধ্যে বসবাস। এবং প্রিয় মানুষগুলোকে ছেড়ে আসা। কিছু পেতে হলে কিছু ছাড়তে হয় যে! আজ খুব বাবার কথা মনে হচ্ছে... মা চলে যাবার পরে বাবা কতই না গান শুনতে চেয়েছে আমার কাছে। মা কেন চলে গেলো? সেই অভিমানে আমি পারি নি। সব গান কান্না হয়ে আটকে যেতো গলার ভেতর। বাবাকে খুব বঞ্চিত করে রাখা দু'টো বছর আজকে যেন তাড়া করেছে আমায়। বলছে,গা,ভরিয়ে দে বাবার শূণ্য হৃদয়!

...বাবা বা আমার প্রিয় হারমোনিয়াম-সব রয়ে গেছে সেই সবুজ দেশে,তবু ইচ্ছেটা হুট করে জন্মে গেলো।

কেন রে ইচ্ছে তুই অসময়ে জন্মালি, এখন মরতে পারিস না?


মন্তব্য

আরিফ জেবতিক এর ছবি

রেজওয়ান এর ছবি

"সবচেয়ে প্রিয় মানুষের সান্নিধ্যে বসবাস। এবং প্রিয় মানুষগুলোকে ছেড়ে আসা। কিছু পেতে হলে কিছু ছাড়তে হয় যে!"

কোথায় মিলে যায়। জন্ম জন্মান্তরের গল্প কি?

××××××××××××××××××××××××××××××××××××××
পৃথিবী কথা বলছে আপনি কি শুনছেন?

ট্রলার এর ছবি

হুমম, এইসব বোঝাপড়া আর ভাঙাগড়া।

যাদের ভেঙে ধরায় আসা, সেই পুরনোদের চলে যাওয়া, নতুন অতিথির আগমন নিজেকে ভেঙে।
জীবনের চাকা এইরকমই।

সৌরভ এর ছবি

হায়রে ট্রলার, মনু চিনলিনা আর জগতের চাকার তত্ত্ব উদ্ধারে বাইর হলি।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

অরূপ এর ছবি

চোখ টিপি

নিঘাত তিথি এর ছবি

ট্রলার সুন্দর বলেছেন তো!

রেজওয়ান ভাই,সত্যিই হয়তো জন্ম-জন্মান্তরের গল্প। নইলে কেন মিলে যায়? কেন পুনরাবৃত্তি হয়?

জেবতিক ভাই, কেমন আছেন? দেখা করে আসার ইচ্ছা ছিলো খুব। কিন্তু সব কেমন যেন খুব তাড়াহুড়ায় হয়ে যায়।

--তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

আরিফ জেবতিক এর ছবি

আমি শুনে একটু অবাক হয়েছিলাম যে হুট করে চলে গেলেন।
তবে ব্লগে নিয়মিত উপস্থিতিও কিন্তু একধরনের দেখা হওয়া।
এটা যেন মিস না হয়।

নিঘাত তিথি এর ছবি

হুম, খুবই হুট করে। ভিসা পাবার পর তিন দিনের দিন টিকেট।
ইন্টারনেটই তো এখন দেশে যোগাযোগের সবচেয়ে বড় সেতু। দেখা হবে আশা করি।

--তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

শ্যাজা এর ছবি

গাইলেই হল।


---------
অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা। (সুইস প্রবাদ)

নিঘাত তিথি এর ছবি

গাইলেই হয় না রে আপু। ওই ভদ্রলোককে শুনিয়ে গাইতে ইচ্ছা যে।

--তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

অরূপ এর ছবি

হৃদয় প্রস্তরীভূত হতে আরো দুবছর লাগবে..
ধৈর্য্য ধরে বসে থাকো মন খারাপ
-------------------------------------
রামছাগলের সামনে, খচ্চরের পেছনে আর নিবোর্ধের ধারেকাছে না থাকাই শ্রেয়!

নিঘাত তিথি এর ছবি

হু।

--তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

দৃশা এর ছবি

নেক্সট আশা করি সচলবাসী আপনার গান শুনতে পাবেঃ)

দৃশা

ধ্রুব হাসান এর ছবি

বাবা-মা ...ছোট্ট দুটি শব্দ কিন্তু কতটা এই শব্দের মহিমা সময়ে আমরা তা প্রায় বুঝে উঠতে পারিনা! একটা শব্দ যদি ঝরে যায় এই যৌথ গাথুনি থেকে তখন বোঝা যায় শব্দ দুটোর মূল রুপ...যতই সময় আমাদের হৃদয়কে প্রস্তরীভূত করুক গোপন কান্না কিন্তু বহমান রবে...থাকাই উচিত কি বলেন??

মাশীদ এর ছবি

আমার মা আর বড়বোনের (মেজমামার কথা না হয় নাই বা মনে করলাম) অনেক অনুরোধ কোন কারণ ছাড়াই বহুবার প্রত্যাখ্যান করেছি। হুটহাট এরকম অনেক গান আমারো মনে পড়ে যায় যেটা কারো না কারো প্রিয় ছিল খুব, বারবার শুনতে চাইত। এখন আমিও তোর মতই অনেক দূরে। ভাল থাকিস। বেশি মন খারাপ করিস না। তোকে বলে নিজেকেও বলা আর কি!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নিঘাত তিথি এর ছবি

মাশীদাপু।
তুমি থাকো কই?

দৃশা,কেমতে? হাসি

ধ্রুব,
হুমম।

--তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

দ্রোহী এর ছবি

এখন রাঁধে কে? হাসি


কি মাঝি? ডরাইলা?

দৃশা এর ছবি

খুব সহজ ভাবে... কইয়া দিমু...পানির মত সহজ...
তয় আগে ওয়াদা করন লাগব যে আপনে সচলে সেইটা আপ কইরা দিবেন সচলবাসীর লাইগা। রাজি আছুইন?

দৃশা

দ্রোহী এর ছবি

কিগো টোনাটুনী? কি খবর দুজনের।


কি মাঝি? ডরাইলা?

নিঘাত তিথি এর ছবি

দ্রোহী ভাই,
কেমন আছেন? টোনাটুনি মাশাল্লাহ ভালো আছে। আপনার আগের প্রশ্নের উত্তরটা দেয়া হয় নি, আমিই রাঁধি এখন। ইন ফ্যাক্ট, এই মুহুর্তেও রানতেছিলাম। হাসি

দৃশা,
না রাজি নাই। আমার বাপ শুনে বইলা কি আপনাগোর কানটারেও আমি শাস্তি দিমু নাকি? পরে কইবো এই আপদরে সচলে রাখন যাইবো না!
--তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

দৃশা এর ছবি

এইটা তো ঠিক না। নিজে নিজে সব ভাইবা বইসা থাকলে কেমনে?
ব্লগবাসীর ভাবার লাইগাও কিছু ছাইড়া দেন। পরে বেগতিক দেখলে বিনামুল্যে ব্লগবাসীর কানের চিকিৎসা করান হবে যদিও সেটার দরকার হইব না। আপনে খালি গান রেকর্ডের ব্যবস্থা লন।

দৃশা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।