জন লেনন : আজ ৬৭ হতে পারতেন

মুহম্মদ জুবায়ের এর ছবি
লিখেছেন মুহম্মদ জুবায়ের (তারিখ: মঙ্গল, ০৯/১০/২০০৭ - ১২:১১অপরাহ্ন)
ক্যাটেগরি:

জীবিত থাকলে জন লেননের বয়স আজ হতো ৬৭। হলো না, মার্ক ডেভিড চ্যাপম্যানের গুলি লেননের বয়স আটকে রাখলো ৪০-এ।

লেননের রচিত গানগুলির মধ্যে আমার সবচেয়ে পছন্দের গানটি দিয়ে তাঁকে স্মরণ করি।

There are places I remember
All my life, though some have changed
Some forever not for better
Some have gone and some remain
All these places had their moments
With lovers and friends
I still can recall
Some are dead and some are living
In my life I've loved them all

But of all these friends and lovers
there is no one compares with you
And these memories lose their meaning
When I think of love as something new
Though I know I'll never lose affection
For people and things that went before
I know I'll often stop and think about them
In my life I love you more

Though I know I'll never lose affection
For people and things that went before
I know I'll often stop and think about them
In my life I love you more
In my life I love you more


মন্তব্য

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

কিংবা এইটা: http://www.esnips.com/doc/2204c0f5-d1cf-4ff3-b0bb-4a3af411ded1/Imagine
(লিংক কাজ করবে কিনা কে জানে? ... দেই নাই তো কখনো ... )

Imagine [Lennon]

Imagine there's no Heaven
It's easy if you try
No Hell below us
Above us, only sky

Imagine all the people
Living for today
Ah, ah, ah, ah, ah

Imagine there's no countries
It isn't hard to do
Nothing to kill or die for
And no religion too

Imagine all the people
Living life in peace
You, ooo, ooo, ooo, ooo

You may say I'm a dreamer
But I'm not the only one
I hope someday you'll join us
And the world will be as one

Imagine no possessions
I wonder if you can
No need for greed or hunger
A brotherhood of man

Imagine all the people
Sharing all the world
You, ooo, ooo, ooo, ooo

You may say I'm a dreamer
But I'm not the only one
I hope someday you'll join us
And the world will live as one

স্যালুট গুরু ...

মুহম্মদ জুবায়ের এর ছবি

Nothing to kill or die for
And no religion too

আঃ, যদি তাই হতো!

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

লুৎফর রহমান রিটন এর ছবি

--"নারে নারে হবে না তোর স্বপ্ন সাধন"!

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

মুহম্মদ জুবায়ের এর ছবি

ক্যামনে জানেন? দেঁতো হাসি

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

ভাস্কর এর ছবি

When I get older losing my hair

Many years from now

Will you still be sending me a valentine

Birthday greetings, bottle of wine?

If I'd been out till quarter to three

Would you lock the door?

Will you still need me, will you still feed me

When I'm sixty-four?

You'll be older too

And if you say the word

I could stay with you

I could be handy, mending a fuse

When your lights have gone

You can knit a sweater by the fireside

Sunday mornings go for a ride

Doing the garden, digging the weeds

Who could ask for more?

Will you still need me, will you still feed me

When I'm sixty-four?

Every summer we can rent a cottage in the Isle of Wight

If it's not too dear

We shall scrimp and save

Grandchildren on your knee

Vera, Chuck & Dave

Send me a postcard, drop me a line

Stating point of view

Indicate precisely what you mean to say

Yours sincerely, wasting away

Give me your answer, fill in a form

Mine for evermore

Will you still need me, will you still feed me

When I'm sixty-four

আমার মনে পড়লো এইটার কথা...ধন্যবাদ জুবায়ের ভাই...


স্বপ্নের মতোন মিলেছি সংশয়ে...সংশয় কাটলেই যেনো মৃত্যু আলিঙ্গন...


স্বপ্নের মতোন মিলেছি সংশয়ে...সংশয় কাটলেই যেনো মৃত্যু আলিঙ্গন...

সুমন চৌধুরী এর ছবি

এইটা মনে হয় ম্যাকার্টনী গাইছিল..সার্জেন্ট পেপারস লোনলী হার্ট ক্লাব ব্যান্ডে...



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

মৌসুম এর ছবি

হ...লেনন আর হ্যারিসন বোধ হয় ব্যাকগ্রাউন্ড ভোকাল ছিল...তবে গানটা লিখছে লেনন আর ম্যাকার্টনি দুইজন মিল্লাই।

সুমন চৌধুরী এর ছবি

ঠিক।



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

ভাস্কর এর ছবি

এই গানে লেনন ব্যাক ভোকাল ছাড়া আর কিছু করে নাই...গানটা ম্যাকার্টনিই লিখছে তার ১৫ বছর বয়সে (এইটা শোনা কথা)। কিন্তু আমার এই গানটার কথা মনে পড়লো ক্যান জানি...লেনন ছাড়া বিটলস কি কল্পনা করন যায়!?


স্বপ্নের মতোন মিলেছি সংশয়ে...সংশয় কাটলেই যেনো মৃত্যু আলিঙ্গন...


স্বপ্নের মতোন মিলেছি সংশয়ে...সংশয় কাটলেই যেনো মৃত্যু আলিঙ্গন...

সুমন চৌধুরী এর ছবি

১৯৯৪ সালে রিইউনিয়নের সময় ম্যাকার্টনী কইছিল লেনন যেহেতু নাই বিটলস আর হৈবো না....



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

মুহম্মদ জুবায়ের এর ছবি

একটু সংশোধনী। ১৯৮৮ সালে রক অ্যান্ড রোল হল অব ফেম-এ বীটলস-এর অভিষেক অনুষ্ঠানে জর্জ হ্যারিসন এই ঘোষণাটি দিয়েছিলেন। হুবহু উদ্ধৃত করি: There will be no Beatles reunion as long as John Lennon remains dead.

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

মুহম্মদ জুবায়ের এর ছবি

ভাস্কর, এই গানটার কথা মনে পড়েছিলো জর্জ হ্যারিসনের মৃত্যুর পর। ভাবছিলাম লেনন এবং হ্যারিসন দু'জনের কেউই সিক্সটি ফোর দেখে যেতে পারলেন না।

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

হ দারুন। ধন্যবাদ জুবায়ের ভাইকে মনে করিয়ে দেয়ার জন্য।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সুমন চৌধুরী এর ছবি

http://www.esnips.com/webfolder/733df328-ccea-41b2-939c-654f0f4a9a64?docsPage=2 এইখানে পাইবেন একগাট্টি.....



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

মৌসুম এর ছবি

আপনের লিংকটা খুলে না....এইটা পাইলাম খুঁইজা

সুমন চৌধুরী এর ছবি

হুম আমার ফোল্ডারটা বিজনেস ফোল্ডার হইয়া রইছে। দেখি বদলাই...



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

আরিফ জেবতিক এর ছবি

জুবায়ের ভাই,
জন লেলন আজ বেচেঁ থাকলে ৬৭ বছরের হতেন।
আর আপনার লেখাটা সময়মতো হাতে আসলে আজ ই-বুকটি আপলোডের ৬৭ তম ঘন্টা পালন করতে পারতাম।

দুটোই ট্রাজিক।
প্রথমটা এড়ানোর কোন পথ নেই।
কিন্তু দ্বিতীয়টি এড়ানো যায় এখনও...।

মুহম্মদ জুবায়ের এর ছবি

ট্র্যাজেডি জীবনের পরম সত্য। পরেরটাও এড়ানো গেলো না। মন খারাপ

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।