জীবনের জলসাঘরে

অনিকেত এর ছবি
লিখেছেন অনিকেত (তারিখ: শুক্র, ০১/০২/২০০৮ - ৮:৩৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

নীচের লেখাটি অনে-এ-এ-এ-ক আগে লেখা। অনুপ জালোটার গাওয়া একটা চমৎকার বাংলা গান থেকে শিরোনামটি নেয়া।
====================================

কোনো এক তেপান্তরের মাঠে
অনিঃশেষ নির্জনতা পাশে নিয়ে আমি বসে আছি
দূর কোনো এক নক্ষত্র পতনের শব্দ
হাহাকার হয়ে ঘুরে বেড়ায়
গভীর অন্ধকার হতে যেন কেউ শুধায়
এই আমি কোথায় বেঁচে আছি?
যতদূর আমার হাত পৌছায়, যতদূর যায় দৃষ্টি
ক্রমশ নিবিড় হয়ে ওঠা মৌনতা ঝরায় অঝোর বৃষ্টি
আমার কাধে হাত রাখে আমারই স্বরচিত স্তব্ধতা
আমার চোখের জল মোছাতে আসে আমার গহীন দুখ
এখানে ওখানে দেখি
রাজপুত্র,কোটালপুত্রের শব
এসেছিল খুঁজতে যারা আমার পলাতক সুখ
মৃত্যু হয়েছে তাদের আপন খুব
আর আমি ঘুরে বেড়াই কোনো এক অসমাপ্ত
জলসাঘরের স্মৃতি নিয়ে বুকে
বহুদিন আগে যাতে আমি আগুন লাগিয়েছি সুখে


মন্তব্য

নিঘাত তিথি এর ছবি

আমার কাধে হাত রাখে আমারই স্বরচিত স্তব্ধতা

বাহ।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।