আমাকে ভাবায় অভিজিৎ রায়--

অনিকেত এর ছবি
লিখেছেন অনিকেত (তারিখ: মঙ্গল, ১২/০৯/২০১৭ - ৫:২০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমাকে ভাবায় অভিজিৎ রায়
এই দেশ নেয় না হত্যার দায়...

আমাকে ভাবায় অভিজিৎ রায়
মানুষের মানসের মুক্তির দায়
কাঁধে নিয়েছিল ঐ অভিজিৎ রায়
তাই তাকে ফালাফালা করে দিল হায়
এদেশের শেয়াল আর কুকুরের ছায়
আমাকে ভাবায় অভিজিৎ রায়......

আমাকে কাঁদায় অভিজিৎ রায়
বিষ্ফলা এদেশের মানুষের রায়
সকল সময়ে তার বিপক্ষে যায়
এই কথা জেনেও সে লিখে গেছে , হায়
আমাকে কাঁদায় অভিজিৎ রায়---

এ দেশ তো চায় নি অভিজিৎ রায়
মানুষেরা অন্ধ থেকে যেতে চায়
ধর্মের আগাছায় দেশ ছেয়ে যায়
টুপি-দাড়ি-হিজাবে মানুষ হারায়
কেন তবু থামালে না কলমটা, হায়
কেন মিছে প্রাণ দিলে অভিজিৎ রায়?

আমাকে জাগায় অভিজিৎ রায়
সত্যের পক্ষেতে দিয়েছি তো সায়
নতুন দিনের ডাক ঐ শোনা যায়
তোমাকে ডাকছে শোনো অভিজিৎ রায় !!**

শুভ জন্মদিন অভি'দা---লড়াই চলবে!

** [কবীর সুমনের 'আমাকে ভাবায় সুকুমার রায়'-এর অনুসরণে]


মন্তব্য

নীলকমলিনী এর ছবি

গুল্লু ই যে অভিজিৎ ও মারা যাবার পর জানলাম। ওর ছোট বেলায় ওকে দেখেছি। ফুলার রোডে আমার খালার বাসার পাশের ফ্ল্যাটে থাকতো। ফুটফুটে একটি ছেলে। আমি হল থেকে প্রায়ই খালার বাসায় যেতাম। সিঁড়ি উঠার সময় কখনো কখনো দেখা হয়ে যেতো। মিজান ভাই মারা যাবার পর মিজান ভাই কে নিয়ে অভিজিতের লেখাটি পড়ি । লেখাটি পড়ে এত ভাল লাগে যে মনে হলো ওর সাথে একবার দেখা হলে বেশ হতো। কিন্তু তার কিছুদিন পর ও চলে গেল। বোনের কাছে শুনলাম এই আমাদের চেনা গুল্লু। অনিকেত, আমি তোমার লেখার ভক্ত সেটা তুমি জানো আশাকরি। অভিকে নিয়ে লেখার জন্য ধন্যবাদ। আমি প্রায়শই ওর বাব মার কথা ভাবি। কি কস্ট বুকে নিয়ে উনারা বেঁচে আছেন, যদি অপরাধীর বিচার হতো তাহলে কিছুটা স্বান্তনা হয়তো পেতেন। মন খারাপ লাগছে ।

অনিকেত এর ছবি

পড়ার জন্যে অনেক ধন্যবাদ নীলুদি--

সোহেল ইমাম এর ছবি

শুভজন্মদিন যুক্তি আর বিজ্ঞানের আলোকে, অন্ধকারের বিপরীতে সাহসী দাঁড়িয়ে থাকা কম্পমান ছোট্ট শিখাটা নিভে না যায়। শ্রদ্ধা

---------------------------------------------------
মিথ্যা ধুয়ে যাক মুখে, গান হোক বৃষ্টি হোক খুব।

অনিকেত এর ছবি

সহমত--

সাক্ষী সত্যানন্দ এর ছবি

বিষ্ফলা এদেশের মানুষের রায়
সকল সময়ে তার বিপক্ষে যায়
এই কথা জেনেও সে লিখে গেছে , হায়

অশুভ এই সময়ে শুভ জন্মদিন, অভিদা শ্রদ্ধা

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

অনিকেত এর ছবি

পড়ার জন্যে ধন্যবাদ--

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।