সাকা-রে..

আকতার আহমেদ এর ছবি
লিখেছেন আকতার আহমেদ (তারিখ: মঙ্গল, ১৭/০৬/২০০৮ - ১১:৪৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গতকাল আদালতে
দেখে তোর বায়না
সুস্থ মানুষ আর
তোকে বলা যায়না !

হিংস্র হায়েনা তুই
আচরণে, আকারে
আজীবন পশু হয়ে
থেকে গেলি সাকা-রে !

১৭ জুন ২০০৮


মন্তব্য

মৃদুল আহমেদ এর ছবি

পাঁচ তারা! ছড়া পড়ে আমি আত্মহারা! আকতার ভাই, তুলনা নাই!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কীর্তিনাশা এর ছবি

তুমুল ছড়া ! দারুন ছড়া !
হলাম আমি আত্মহরা !!

---------------------------------------------------
সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

রেনেট এর ছবি

তুমুল-অসাঙ্ঘাতিক-বেসম্ভব-চমেতকার-অতুলনীয় ছড়া হাসি
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মাহবুব লীলেন এর ছবি

এইবার একটু সমালোচনা করি

০১
লেখার আকার ছোট হচ্ছে কেন?
০২
কনটেন্ট ক্লাসিক্যাল ঘরানা থেকে ক্রমশ কনটেমপরারি (নিউজ স্ন্যাপশট) হয়ে যাচেছ কেন?

০৩
গদ্য আসছে না কেন ছড়ার মুড ধরে?

নুশেরা তাজরীন এর ছবি

এইসব প্রশ্নের উত্তর পেতে চান?
উত্তর একটাই, "বিপ্লব রহমান"

আকতার আহমেদ এর ছবি

সমালোচনার জন্য ধন্যবাদ লীলেন ভাই ।
আমি কিন্তু ক্যাটাগরিতে বলেছি .. এটা ছড়া না ।
আমার ভেতরকার অনুভুতি,ঘৃনা,ক্ষোভ যা-ই হোক..শুধু ছন্দে প্রকাশ , এই যা !

মাহবুব লীলেন এর ছবি

সময় বাঁচানোর জন্য ক্যাটাগরি পড়ি না
আর সময় সেভ করার জন্য ক্যাটাগরির সাথে কোনো লেখা মিলাই না
ক্যাটাগরি না পড়লে বাঁচে প্রতি পোস্টে বাঁচে ১০ সেকেন্ড করে
আর ক্যাটাগরির সাথে না মিলাতে গেলে বাঁচে প্রতি পোস্টে ১০ মিনিট করে
এই ১০ মিনিট ১০ সেকেন্ডে আরো তিনটা পোস্ট পড়া যায়

(ক্যাটাগরির যে অক্ষর সাইজ তাতে আমার মতো কানার ওটা পড়তেই লাগে ১০ মিনিট)

নুশেরা তাজরীন এর ছবি

লেজকাটা সারমেয় ধরেছে যে বায়না
খোঁয়াড়েতে চাই তার একখানা আয়না॥

(আকতার ভাই, পাঁচতারার বেশি দেয়া যায় না কেন...)

আকতার আহমেদ এর ছবি

ধন্যবাদ মৃদুল ভাই, কীর্তিনাশা, রেনেট ভাই, নুশেরা আপা

লেজকাটা সারমেয় ধরেছে যে বায়না
খোঁয়াড়েতে চাই তার একখানা আয়না॥

আপনার মন্তব্য ছড়াটি অনেক বেশী উজ্জ্বল আমার মুল লেখার চেয়েও ।
"পাঁচ তারা" আপনার জন্য ।
এখন থেকে মন্তব্য নয়, ছড়া চাই আপনার !

নুশেরা তাজরীন এর ছবি

আকতার ভাই, ছড়াকার হওয়ার কোনও যোগ্যতা অধমের নেই। এটা একটা প্যারোডি বলতে পারেন (লালঝুটি কাকাতুয়া'র)। তারপরও আপনার প্রশংসা সগর্বে মাথায় তুলে নিলাম।

সাকারা তো ঘৃণাবাচক-বিশেষণেরও-অসাধ্য জাতীয় ঘাতক। এর বাইরে সাকাদের পরিবারের প্রতি ব্যক্তিগত একটা ক্ষোভও আমার কাজ করে। সেই কাহিনী সচলে লিখতে ইচ্ছে করছে। আশা করি পড়বেন।

স্নিগ্ধা এর ছবি

নুশেরা, লিখুন সেটা তাড়াতাড়ি, তাড়াতাড়ি .......

আরিফ জেবতিক এর ছবি

কমেন্টটা পড়তেই পেয়ে যাই ইশারা
ছড়াকার হয়ে গেল আমাদের নুশেরা ?

ইশতিয়াক রউফ এর ছবি

নাহ, এই পোস্ট আমার মত লোকেদের জন্য না। ছড়াকার-কাব্যকারের ছড়াছড়ি দেখি! ভাল লাগলো সবক'টাই।

স্নিগ্ধা এর ছবি

আমাদের আক্‌তার ?
কি যে চমৎকার !!

(কিন্তু, ইয়ে, আমি ঠিক আপডেটেড না মন খারাপ জানি না সাকা কি চেয়েছে?)

সৌরভ এর ছবি

সব্বাই তোলে ছড়ায় ছড়ায় কলরব
আমি এক ছন্দহীন দিয়ে যাই বিপ্লব।

হাসি


আবার লিখবো হয়তো কোন দিন

আকতার আহমেদ এর ছবি

ইশতিয়াক ভাই, স্নিগ্ধা আপা, সৌরভ ভাই - সবাইকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সা কা
করে খালি কা কা
হালায় কাউয়া একটা

ভালো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রায়হান আবীর এর ছবি

হায়রে!!!
---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

দ্রোহী এর ছবি

যা দিছেন ভাই
কড়া রে.....


কি মাঝি? ডরাইলা?

অনিন্দিতা এর ছবি

এই ব্যাটাকে পারলে এই লেখাটা পড়ে শুনাতে পারলে ভাল হতো।
আমার মতে কিছু ক্রিমিনালকে মানবাধিকার সহ কোন আইনগত সুবিধা না দিয়ে জন সম্মুখে ফাঁসি দিয়ে মারা উচিত।
এই সাকা কে এই তালিকার প্রথম সারিতে রাখতে চাই।

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

মনে মনে ছৌদুরী থাইকলে আঁই খুশি অইতাম আর কি! বুজেন ন?
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

রণদীপম বসু এর ছবি

সাকা রে সাকা রে
চিরকাল এই বেটা রয়ে গেছে বাঁকারে।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ঝোলাবে ফাঁসিতে কবে
দানব ওই সাকা-রে?
কুত্তার ল্যাজ - সে তো
চিরতরে বাঁকা রে!

অসীম মুগ্ধতা, আকতার আহমেদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আকতার আহমেদ এর ছবি

সবাইকে অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা !

অমিত আহমেদ এর ছবি

দুর্দান্ত হয়েছে।
আমার খবর-ভিত্তিক ছড়াতে অরুচি নেই।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।