শুভ জন্মদিন রনি ভাই

নজমুল আলবাব এর ছবি
লিখেছেন নজমুল আলবাব (তারিখ: সোম, ১৪/০১/২০০৮ - ১২:৪০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার দেখা হল কবে তার সাথে? ১৯৯৪/৯৫ সাল মনে হয়। তবে শীতের দিন, না রাত ছিল সেটা। এবং রোজা ছিল। ঈদের আগের রাত। বন্দরবাজারের আলুপটলময় জঙলায়।

দাদাভাই আমারে নিয়া গেছে জুতা কিনা দিতে। ঈদের জুতা। সেই এলাকায় তখন সিলেটের বিখ্যাত করিম উল্লাহ সু স্টোর।

আতকা দেখি পান্ডামত এক পোলা সেখানে হাজির। ইয়া লম্বা। কালো একটা লেদার জ্যাকেট গায়ে। সেই জ্যাকেটে আবার দুনিয়ার ট্যাগ, ব্যাজ এইসব লাগানো! দেখেই আমার একটা বদ ধারণা হল। সে দেখি আবার কথা বলে দাদার লগে কথা বলে, ওই টিপু কই আইছস! আমি কই হালার দাদায় দেখি ইদানিঙ পান্ডাগো লগে চলে! জুতা কিনা দিতে গেছে শুনে বলে, এই তুই জলদি মধুবনে যা, সুন্দর জুতা নিয়া আসছে একটা দোকানে। আমি কই আরে বেটায় দেখি আবার খবরও ফেরি করে! তবে কন্ঠটা বেটার গোন্ডাপান্ডা টাইপ না হাসি বাচ্চা বাচ্চা...

আমরা দুই ভাই মধুবনে যাই। দাদারে জিজ্ঞেস করি এইটা কে? সে পাল্টা জিগায়, কেন? আমি বলি পান্ডাদের মত লাগে! দাদা শুধু হাসে...

এই পান্ডা লোকটার লগে আমার পরে খাতির হয়ে গেল। মহা খাতির। এমনকি দাদাভাইয়ের চাইতেও বেশি কোন কোন ক্ষেত্রে! আমারে তিনি বড়ভাই ডাকা শুরু করলেন! আমিও তারে বড়ভাই ডাকি। উচ্ছাসের বৈশাখী আয়োজনে তার সঙ্গে সঙ্গে থাকি। প্রান্তিকের নাটকের ঘরে তার সাথে কথা হয়। যেখানেই দেখা হয় আগলে রাখেন।

আঙুলে হিসাব করলে ১৪ বছরের পরিচয়। ১৪ বছরের গল্প। কত কত গল্প। এই গল্পগুলো আমাদের। আমাদের ভাই এবং বন্ধুদের। আমার অনেক প্রিয় ভাই আছেন। যারা আমাকে আগলে আগলে রাখছেন। কেউ চাকরির খোজ দেন। কেউ ব্যাবসার ধান্দা দেন। কেউ সময় দেন যখন আমি বিষন্ন থাকি। ওভারসিজ কল করে বলেন, ভাল থাকিস, চিন্তা করিসনা, আমরা আছি।

তাদের মাঝে একজনের কথা বল্লাম এখানে। আজ ১৪ই জানুয়ারি যার জন্মদিন। আপনারা তাকে শুভ জন্মদিন বলুন, শুভ জন্মদিন রনি ভাই, শুভ জন্মদিনমি. মির্জা

রনি ভাই


মন্তব্য

মাশীদ এর ছবি

শুভ জন্মদিন আমার ভাইজানের বড়ভাই!
অনেক অনেক শুভেচ্ছা আপনাকে।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

কেমিকেল আলী এর ছবি

শুভ-জন্মদিন

মুজিব মেহদী এর ছবি

আপনার রনি ভাই (মি. মির্জা) আজকাল ট্যাগ ছাড়া গেঞ্জি পরা শিখে গেছেন দেখছি। ১৪ বছরে তাহলে অনেক বদলেছেন তিনি।
শুভ জন্মদিন।
..................................................................................
শোনো, বীণা আমি বাজাইনি প্রতিবারই নিজে, এমনও হয়েছে
বীণায় রেখেছি হাত, নিজেই উঠেছে বীণা বেজে!

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

রানা মেহের এর ছবি

জন্মদিনের দোয়া রইলো দেঁতো হাসি :-দ
(দেতো হাসি)

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

হাসান মোরশেদ এর ছবি

শুভ জন্মদিন রনি ।
----------------------------------------
শমন,শেকল,ডানা

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

রানা মেহের এর ছবি

ইয়ে মানে
কাউকে গলফস্টিক হাতে দেখলে
এরশাদ ভাইয়ের কথা মনে পড়ে!!

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

ধ্রুব হাসান এর ছবি

শুভজন্ম দিন মির্জা সাহেব

ভাইজান......'বয়স আমার মুখের রেখাই শেখায় আজব ত্রিকোনমিতি, কমতে থাকা চুলের ফাকেঁ মাঝ বয়সের সংস্কৃতি!......' সুমনের এই গানটা মনে পড়ে গেল আপনার জন্মদিনে...আপনিও বৃদ্ধ হচ্ছেন, পেছনে আমিও দাড়াঁনো......হা হা হা...থাক এসব মনে কইরেন না যাষ্ট Cheers!

কনফুসিয়াস এর ছবি

শুভ জন্মদিন, মির্জা সাহেব।

-----------------------------------
যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সুজন চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন
____________________________
লাল গানে নীল সুর হাসি হাসি গন্ধ......

শেখ জলিল এর ছবি

শুভ জন্মদিন রনি সাহেব।
...আর জন্মদিনের শুভেচ্ছাটা সুন্দর করে উপস্থাপনের জন্য নজমুল আলবাব-কে ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

থার্ড আই এর ছবি

শুভেচ্ছা।
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

আরিফ জেবতিক এর ছবি

রনির সাথে আমার পরিচয় সম্ভবত : ১৯৮৬ সালে ।
শিশু একাডেমীর মৌসুমী বিতর্ক প্রতিযোগিতার জেলা পর্যায়ের ফাইনালে আমরা মুখোমুখি হলাম । সিলেট পাইলট স্কুলের দলনেতা আমি , আর এয়ারপোর্ট স্কুলের দলনেতা রনি ।

সেই বিতর্কে আমার দল হেরেছিলো । কিন্তু রনি আমাকে মনে রেখেছে এই কারনে , যে হারার পর প্রাইজ বিতরনী অনুষ্ঠানে আমি রনিকে বললাম........( কী বললাম , সেটা রনিই বলুক )

ইশতিয়াক রউফ এর ছবি

শুভ জন্মদিন। অপূর্ব উপস্থাপনা।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

শুভকামনা

সৌরভ এর ছবি

শুভেচ্ছা!


আবার লিখবো হয়তো কোন দিন

নজমুল আলবাব এর ছবি

বেটায় গেছে কই?

যারা যারা কমেন্টাইছেন সবাইরে ধন্যবাদ...

ভুল সময়ের মর্মাহত বাউল

পুতুল এর ছবি

খুব সুন্দর করে জন্মদিনের সুভেচ্ছা জানালেন রনি ভাইকে।
আমিও বলি শুভ জন্মদিন রনি ভাই।

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

মির্জা এর ছবি

কখনো এভাবে শুভেচ্ছা পাইনিতো.........আমি বিব্রত এবং কিংকর্তব্যবিমূঢ়!

সবাইকে শুভেচ্ছা কৃতজ্ঞতার সাথে!

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

আমি বিব্রত এবং কিংকর্তব্যবিমূঢ়!

জ্বীনা, আপনি কিংকর্তব্যবিমূঢ় হইতে পারবেন না, ঐটার কপিরাইট আমার ...

শুভ জন্মদিন ...

অমিত এর ছবি

শুভ জন্মদিন

ফারুক হাসান এর ছবি

শুভ জন্মদিন!!
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।