Archive - ফেব 11, 2007 - ব্লগ

সামপ্রতিক আলোচনা

অপ বাক এর ছবি
লিখেছেন অপ বাক (তারিখ: রবি, ১১/০২/২০০৭ - ১০:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমাদের জাতীয় সমস্যা বোধ হয় অহেতুক উলম্ফন। দেশ জুড়ে রাজনীতিবিদ আটক করার প্রক্রিয়া চলছে, তারা দূর্ন ীতিবাজ, এ কথাটাও মিথ্যা নয়, তাদের আটক করাই উচিত। তারা রাজনৈতিক প্রভাব খাটিয়ে অনেক রকম অন্যায়ের পৃষ্টপোষকতা করেন। তবে তারা নিজস্ব প্রচেষ্টায় এসব করতে পারেন না। তাদের সহযোগিতা প্রয়োজন হয়, এবং এই সহযোগিতার হাত বাড়িয়ে দেয় প্রশাসন। আমলাতান্ত্রিক প্রক্রিয়ায় রাজনীতিবিদদের দূর্ন ীতি প্রবাহিত হয় দেশের ভেতরে। এসব আমলাদের যারা গুরুত্বপূর্ণ সিদ্ধান্তকে প্রভাবিত করতে পারেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেওয়ার কাজটাও শুরু করা দরকার ছিলো।
ফৌজদারী আইনের একটা ধারা যা আমাদের সংবিধানেও সংযুক্ত তা হলো আটক করার সর্বোচ্চ 24 ঘন্টার ভেতরে আটক ব্যক্তিকে নিকটস্থ ম


একটি প্রস্তাবণা।(গরীবের টাটকা কথা,বাসী হলে ফলতেও পারে।)

আরিফ জেবতিক এর ছবি
লিখেছেন আরিফ জেবতিক (তারিখ: রবি, ১১/০২/২০০৭ - ৩:৪৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমাদের দেশে ফালতু তর্কের কোন শেষ নেই।মধ্যবিত্ত মানুষের কাজ কাম কম,বিনোদনেরও অভাব। আর তাই ফালতু তর্ক,পরচর্চা,পলিটিক্স ইত্যাদি হচ্ছে আমাদের বেঁচে থাকার আবশ্যকীয় উপকরণ।

এথন নতুন একটি তর্ক শুরু করার চেষ্টা হচ্ছে সাপ্তাহিক ছুটি নিয়ে। শুক্রবার নাকি রবিবার সাপ্তাহিক ছুটি হবে এটা নিয়ে আঁতেলরা মাথা ঘামাচ্ছেন।

আমার মাঝেও কিছু আঁতলামি দোষ আছে ,তাই আমার প্রস্তাবগুলো নিজের ব্লগে লিখে রাখছি।

1. শুক্রবার কিংবা রবিবার সাপ্তাহিক ছুটি নয়,আমাদের দেশ থেকে সাপ্তাহিক ছুটি তুলে দিতে হবে। গরীব দেশে যতো বেশি কাজ করা যায়,ততো মঙ্গল। সারা দুনিয়া এগিয়ে যাচ্ছে আর আমরা 2 দিন ছুটি কাটাচ্ছি তাতো হয় না।সুতরাং পুরা দেশ সপ্তাহে 7 দিন খোলা থাকবে। সাপ্তাহিক ছুটি