কুকুরকুকুর

অরূপ এর ছবি
লিখেছেন অরূপ (তারিখ: শনি, ১৪/০৩/২০০৯ - ১১:৫৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

autoবাড়ি বদলের পর প্রথম যে জিনিসটা যন্ত্রনা হিসেবে আবির্ভূত হলেন তা হল একটি বেগানা কুত্তেহ॥ আমার স্ত্রীর পারিবারিকসূত্রে পশুভীতি আছে। গাড়ি থেকে নামলেই সে জুলুজুলু চোখে তাকিয়ে আচমকা হাজির হতো আমাদের সামনে এবং মাশীদ বিশ্রীভাবে একটা আওয়াজ করে দৌড় দিত লিফটের দিকে। কিছুদিন পর লক্ষ্য করলাম লাওয়ারিশ কুকুর হলেও কন্ডোমিনিয়ামের আপু-খালা-চাচীরা এসে নিয়মিত একে এটা-সেটা খেতে দিয়ে যায়। খাবার নিয়ে চিন্তা থাকে না বলে, প্রায় সারাদিনই চার'পা চারদিকে বিশ্রীভাবে ছড়িয়ে অদ্ভুত ভঙ্গিতে শুয়ে থাকেন তিনি। এরকম দেখতে দেখতে একদিন খানিকটা মায়া জন্মে গেল। মাশীদ ঠিক কি নামে ডাকবে ঠিক করতে না পেরে বংশপদবী ধরে ডাকা শুরু করলো, এভাবেই এর নাম হয়ে গেল "কুকুরকুকুর"।

কুকুরকুকুরকে দেখলে ভয় পাওয়া স্বাভাবিক। কিন্তু প্রকৃতির পরিহাস, এরকম জবরদস্ত সুরত থাকার পরও কুকুরকুকুরের তাকদ্ বড় কম। কাছে গেলেই সে দৌড়ে পালায়। সেদিন ছবি তুলতে গেলাম, শাটার টেপা মাত্র কাউ কাউ আওয়াজ করে সে পালিয়ে গেল। আমিও পিছু ছাড়ার লোক না। এব্লক সেব্লক করে রীতিমতো চোরপুলিশ খেলা হল সেদিন, কন্ডোর লোকজন চিন্তিত হয়ে গেল এই দৌড়ঝাঁপ দেখে। আজকে বের হয়েছিলাম টেলিফোটো নিয়ে। শালা কুত্তেহ কি আওলাদ আমাকে দু'টা সেকেন্ডও দিল না! একটা শট নিতে নিতেই গায়েব..

কুকুরকুকুরকে দেখলেই এখন কারেজ দা কাওয়ার্ডলি ডগের কথা মনে হয়।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এরকমন নিরীহ একটা কুকুরের এমন ভয়ংকর ছবি তুললেন? লোকে তো এখন কুকুর দেখলেই ভাববে ডিংগো।

ইশতিয়াক রউফ এর ছবি

চৈনিক অ্যাস্ট্রোলজি অধমকে কুকুরের সম্মান দিয়েছিল একদা। মন খারাপ

ফারুক হাসান এর ছবি

কুত্তেহ কামিনেহ্ মে তেরা খুন পিজাউঙ্গা টাইপ পোষ্ট হইছে এইটা উত্তম জাঝা!

*********************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

ধুসর গোধূলি এর ছবি

- 'খুন'র খ টা একটু নাকে লাগায়ে অনুচ্চারিতভাবে উচ্চারণ করিতে হইবে, ধর-মেন্দর স্টাইলে। হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতিথি লেখক এর ছবি

আমি এই ছবিতে সবার আগে কমেন্ট দিছি ফ্লিকারে দেঁতো হাসি
-------------
উদ্ভ্রান্ত পথিক

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

বুঝলাম না, আজ ব্লগে ঢুকে গরু, গাধা, হস্তী, জলহস্তী, খরগোশ - এত জন্ত জানোয়ারে ভরে আছে কেন? আজ আমাদের চিড়িয়াখানা দেখানো হবে নাকি? ফ্রী ফ্রী দেখতে পেলে মন্দ কি?

Lina Fardows

সবজান্তা এর ছবি

মেঘ ব্যাকগ্রাউন্ডে "কুত্তাকুত্তা"- র (ডাকনাম, আমি দিলাম চোখ টিপি ) কিছু HDR তুলতে পারেন চোখ টিপি


অলমিতি বিস্তারেণ

রাগিব এর ছবি

এক কান কাটা মস্তান গোছের কুকুর আমার ৫ বছর বয়সের সময়ে কামড়ে দিয়েছিলো আমায়। ১৪ ইঞ্জেকশন নিয়ে কাতর হওয়ার সেই স্মৃতির কারণে কুকুর হতে ১০০ হাত দূরে থাকি। অবশ্য মার্কিনীদের আলালের-ঘরের-দুলাল গোছের ম্যান্দা মারা কুত্তা দেখে হাসি পায়, আমাদের পাড়ার কাল্লু আর লাল্লুর সামনে ওগুলোকে ছেড়ে দিলে কাল্লু/লাল্লু কী হেনস্থাটা করতো, তাই ভাবি।

----------------
গণক মিস্তিরি
ভুট্টা ক্ষেত, আম্রিকা
http://www.ragibhasan.com

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

ধুসর গোধূলি এর ছবি

- কুত্তাভীতি আমার কিংবদন্তীতুল্য। ম্যান্দা আর চ্যান্দা- যেকোনো কুত্তা দেখলেই অন্তরাত্মা শুকায়া সাহারা হইয়া যায়। আর এর মধ্যে যদি কোনো কুত্তা এক ফুর ব্যাসার্ধের মধ্যে চইলা আসে তখন সশব্দে বাবা লোকনাথরে ডাকা শুরু হইয়া যায়।

অবশ্য এই কুত্তাভীতি খারাপ না। এই কুত্তা ভীতির উছিলাতেই মাঝে মইধ্যে সুন্দরী কুত্তাওয়ালী গাট্টা গোট্টা ললনাগো লগে রাস্তায় খাড়াইয়া খাজুরা আলাপ করোন যায়! চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

তুলিরেখা এর ছবি

পুরানো বাড়ীতে ল্যান্ডলেডীর ছিলো ছোটো বড় মিলিয়ে চোদ্দোটা কুকুর। মন খারাপ কুকুরের চিড়িয়াখানা বললেও হয়। সবই ছিলো মেয়েকুকুর, সবকটার আবার ভালো ভালো নাম দিতেন-লিসি প্রিসি ডিক্সি এরম সব নাম। আমার যা কুকুর-ভয়, বাড়ীতে বেশী থাকতেই পারতাম না। পরে উনি আরো বড় বড় কুকুর ছানা-কুকুর সব আনাতে শুরু করলে বাড়ী বদলাই।

-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

মুশফিকা মুমু এর ছবি

কুকুর দারুন ভয় লাগে, এক বন্ধুর বাসায় ওদের আদরের পিচ্চি আলাল দুলাল কুকুর দেখে ভয়ে আমি দৌড় একদিকে আর কুকুরটা আমার চিতকারে ভয় পেয়ে দৌড় উলটা দিকে। একবার স্কুলে যাওয়ার সময় কুকুর দেখে ভয়ে বান্ধবির হাত এত শক্ত করে ধরেছিলাম যে আমার নখ একদম ওর হাতে বিধে যেয়ে রক্ত বের হয়, অথচ আমি বুঝতে পারিনি। আরেকবার বাস স্টপে যাওয়ার সময় আমাদের বাসার কয়েকটা বাসা পরের কুকুর আমার দিকে ছুটে আসে আমার পায়ের পাশে পাশে হাটা শুরু করে, ভয়ে আমি প্রায় মরেই গিয়েছিলাম, বাস স্টপ বাদ দিয়ে কোনো রকমে বাসায় এসে প্রায় ফিট হয়ে যাওয়া অবস্থা।

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কুকুরে আমার বিরাট ভীতি। কুকুর ভীতির কারণে অনেক বাড়িতে আমার যাওয়া বন্ধ হইছে জীবনে।

আর কুকুর ভীতি বিষয়ে ঘটনাবলী বর্ণনা করতে গেলে আরেক পোস্ট লাগবে...

ছবিটা দারুণ হইছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রাগিব এর ছবি

কামড় তো আর খান নাই ভাই, আমার এখনো ঐ কান কাটা মস্তান কুত্তার কথা মনে আছে।

তবে লাল্লু ছিলো অনেকটা সাবেক মার্কিন রাষ্ট্রপতির মতো চেহারার। দেখেই বোঝা যেতো বেকুবের চুড়ান্ত। একবার হলো কি, কাল্লুর একটা বাচ্চাকে আমরা সবাই আদর করতাম কুকুর ছানা বলে, ওটাকে খেলা শেখালাম, উল্টা বললে চিত হয়ে পা চারটা শূন্যে তুলে ধরলেই রুটি খাওয়াতাম। বেকুব লাল্লু দূর থেকে ওটা পর্যবেক্ষণ করলো। তার পর একদিন আমার সামনে এসে নিজে থেকেই ব্যাটা উল্টে গিয়ে পা উচিয়ে ধরলো। ধামড়া কুত্তার এহেন তামাশাকে পাত্তা দিলাম না, বেশ খানিকক্ষণ পাত্তা না পেয়ে লাল্লু শেষে গোঁঊঊঊ করে ডাকাডাকি শুরু করলো, চিত হয়ে পা উচালেও কেনো খাবার পাচ্ছেনা, তার প্রশ্ন । হাসি

----------------
গণক মিস্তিরি
ভুট্টা ক্ষেত, আম্রিকা
http://www.ragibhasan.com

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

আনিস মাহমুদ এর ছবি

কুকুরের মত চমত্কার একটা প্রাণীকে কেন যে লোকে ভয় পায়! আমার ধারণা কুকুরের চেয়ে মানুষ অনেক বেশি ভয়ঙ্কর। পথের পাশে হয়ত শুয়ে আছে কোনো কুকুর। কাউকে কিছু করেনি। যেতে যেতে পথচারীর মনে হয়, দেখি না একটু লাথি দিয়ে। অকারণ সেই পদাঘাত কুকুরের মনে মানুষ সম্পর্কে কী ধারণার জন্ম দিতে পারে? আমার খুব মনে পড়ে অনেকবার দেখা বেদনাহত সপ্রশ্ন সেই সব দৃষ্টির কথা।

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

মুস্তাফিজ এর ছবি

কুকুর অনেক ভালো, তারচাইতে ভালো কুত্তা।
আমাদের চাচার রাজত্যকালে একবার তার পুলিশ বাহিনীর হাতে আমার কিছুসংখ্যক বাধ্যগত ছাত্র ধরা খাইছিলো, এরপর আমরা দুইজন দুই কুত্তার পেছনের পা ধরিয়া দুইটা ঘুরান দিয়া যেইনা পুলিশের ট্রাকের উপর ফেলিলাম, সে এক মহাকান্ড...

বাধ্যগত ছাত্রদের সেদিন এই কুত্তার কল্যানে রাজবাড়ীতে যেতে হয়নাই।

...........................
Every Picture Tells a Story

সীমা [অতিথি] এর ছবি

আমি আবার কুকুর অনেক ভালবাসি, রাস্তা ঘাটে কুকুর দেখলেই ডেব ডেব করে তাকায় থাকি, এই ভালবাসা আবার কুকুর এর সাইজ এর সমানুপাতিক।

কীর্তিনাশা এর ছবি

কুকুর আমিও ভালু পাই। তয় কোরিয়ানদের মতো না....... হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অতন্দ্র প্রহরী এর ছবি

অকারণে ঘেউ ঘেউ করা কুকুরে আমার কিছুটা ভীতি আছে। যদিও প্রবাদ বলে - বার্কিং ডগ সেলডম বাইটস। এমনিতে অবশ্য নিরীহ চেহারার কুকুরে সমস্যা নাই কোনো।

দময়ন্তী এর ছবি

এ: কুকুর খুব ভাল প্রাণী৷
আম্রিকা দেশটা জঘন্য লেগেছিল, স্রেফ রাস্তাঘাটে কুকুর দেখা যায় না বলে৷ আরে অফিস থেকে ফেরার সময় যদি কোন শ্রীনেড়ি গলির মুখ থেকে এগিয়েই না আনল, বেশ দু পা কাঁধে তুলে গাল চাটার চেষ্টাই না করল, তাহলে আর বাড়ী ফেরার আনন্দ কিসের!!?
------------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

জেবতিক রাজিব হক এর ছবি

কুত্তারে ভয় পাবার কি আছে? অ্যাঁ কুত্তাতো আর মাকড়শা না।

s-s এর ছবি

কুকুরের মতো অসহ্য প্রাণী আর দু'টি নেই। অসহ্য!

আদৌ কি পরিপাটি হয় কোনো ক্লেদ?ঋণ শুধু শরীরেরই, মন ঋণহীন??

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ঠিক কুকুর-ভীতি নয়, আমার আছে কুকুর-অস্বস্তি। অনেক লোকের উপস্থিতিতেও কুকুরের সাথে এক ঘরে নিশ্চিন্তে বসে থাকতে পারি না মন খারাপ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

দেবোত্তম দাশ এর ছবি

সারমেয়
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

গোপাল ভাঁড় এর ছবি

কুকুর আমার আবার হ্যাব্বি প্রিয়। বিয়ার আগে একটা পালতাম, ঐটা ঠিক কুকুর ছিল না, পারার কুত্তা বলতে পারেন। বিয়ার পর বউ বল্ল হয় কুত্তা নয় আমি, তাই কুত্তার চিন্তা মাথা থেইকা ঝাইরা ফালাইছি।

কুকুরকুকুরকে আমিও দেখছি আপনাগো পারায়। ও 'এফ' ব্লকেই বেশি ঘুরাফেরা করে। আপনাগো বাড়ীওয়ালার কুকুরটারে মনে লাগছে মনে হয়।

--------------------------------------------
<ঘ্যাচাত, ঘ্যাচাত, ঘ্যাচাত> - আমার সিগনেচার

--------------------------------------------
বানান ভুল হইতেই পারে........

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।