দীপ্ত এর ব্লগ

পোস্টার

দীপ্ত এর ছবি
লিখেছেন দীপ্ত [অতিথি] (তারিখ: মঙ্গল, ০৪/০৬/২০১৩ - ১২:৪৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

[justify]আমজাদ মিয়া কবে থেকে শহিদুলের দোকানের সামনে দাঁড়ায়ে থাকা শুরু করে তা টিকাটুলি এলাকার মানুষের স্মরণে আসে না। নবাব আলির কাছে শুনলে চায়ের কাপে কনডেন্সড মিল্ক মেশাতে মেশাতে সে জানায়, যে বছর এলাকায় ব্যাপক গোলাগুলি হয় আর এক সপ্তাহের মধ্যে ড্রেনে চারটা লাশ ভেসে ওঠে, সেই বছরের বর্ষাকালে আমজাদ মিয়াকে প্রথম টিকাটুলি বাজারের পুবদিকের ঘিঞ্জি গলির শেষ মাথায় শহিদুলের মোবাইল রিচার্জের দোকানের সা


অ-কবির ভুল

দীপ্ত এর ছবি
লিখেছেন দীপ্ত [অতিথি] (তারিখ: শনি, ১৯/০১/২০১৩ - ২:০৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

[justify]কঙ্কার বিয়েটা হুট করে হয়ে যাবে কেউ ভাবেনি। ওর সাথে আসাদের সম্পর্ক ছিল, বন্ধুদের মধ্যে দু’একজন ছাড়া কেউ জানত না সেকথা। যারা জানত তারা একথাও জানত ঝোঁকের মাথায় কিছু করে বসার মেয়ে কঙ্কা নয়। আসাদের পরিবারের অবস্থাও সেসবের পক্ষে অনুকূলে ছিল না।


বিসমিল্লাহয় ভ্রমণ

দীপ্ত এর ছবি
লিখেছেন দীপ্ত [অতিথি] (তারিখ: সোম, ০৭/০১/২০১৩ - ৫:১৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

[justify]বিশ্ববিদ্যালয়ে শীতের ছুটি এখানে সপ্তাহ দুয়েক। বড়সড় ছুটি হলেই যেহেতু দেশে দৌড় দিই, জাপান ঘুরে দেখার জন্য এসব ছোটখাট ছুটিই ভরসা। জাপানের বড় শহর- ওসাকা, কিয়োটো, হিরোশিমা এসব আগে দেখে ফেলেছি। তাই এমন জায়গায় যাওয়ার ইচ্ছা ছিল যা অতটা বিখ্যাতও না, আবার নতুন কিছুর স্বাদও পায় যায়। এই হল আমাদের দক্ষিণে যাত্রার শুরুর কাহিনী।


পাঠপ্রতিক্রিয়া- দ্য ফার্ম

দীপ্ত এর ছবি
লিখেছেন দীপ্ত [অতিথি] (তারিখ: সোম, ২৪/১২/২০১২ - ১১:৪২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

[justify]জন গ্রিশামের দ্য ফার্ম পড়ছি। বহুদিন পরে থ্রিলার পড়া। টানটান উত্তেজনার বই। একবার ধরলে ওঠা যায় না।


প্রিয় রোদেলা দিনকে

দীপ্ত এর ছবি
লিখেছেন দীপ্ত [অতিথি] (তারিখ: শুক্র, ০৭/১২/২০১২ - ১০:২৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

[justify]টানা তিনদিন মেঘ, টিপটিপে বৃষ্টির পরে তিনদিন ধরে এখানে রোদ উঠেছে। আর আজকের কথা কি বলব?


স্রষ্টার বেদনা

দীপ্ত এর ছবি
লিখেছেন দীপ্ত [অতিথি] (তারিখ: রবি, ০১/০৭/২০১২ - ১০:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

[justify]গল্পের সারাংশ হল যে ছেলেটা মেয়েটাকে অন্ধভাবে ভালবাসবে এবং মেয়েটা ছেলেটাকে পাত্তাও দেবে না। তারপর ছেলেটা বিভোর হতেই থাকবে এবং মেয়েটা বিভোর হওয়ার সমানুপাতে বিরক্ত হতে থাকবে। এই একই কথা বলা হবে এই গল্পে, বিভিন্নভাবে, ঘুরিয়ে পেঁচিয়ে। সারাংশ বলে দিলাম, মূল গল্পে ঢুকি।


কবিতা আর মাছওয়ালার হাসি

দীপ্ত এর ছবি
লিখেছেন দীপ্ত [অতিথি] (তারিখ: শুক্র, ০৮/০৬/২০১২ - ৮:২৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

কি এমন ঘটল যে আমাকে ছেড়ে চলে গেল ও? বা অন্যভাবে বললে, আমরা দুইজনে মিলে, অথবা ও একাই যে ঠিক করল যে আমাদের আর একসাথে থাকা হচ্ছে না, তা কেন? আমাদের মধ্যে নাকি সেই স্ফুলিঙ্গটা নেই, ও বলেছিল।


এগারো ডিগ্রি আর কিছু অকারণ আনন্দ

দীপ্ত এর ছবি
লিখেছেন দীপ্ত [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ২৩/০২/২০১২ - ৮:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

[justify]গতকালের আগের দিন আমার ভার্সিটি গিয়েছিলাম, বেশ কদিন পরে। পরীক্ষা শেষ হওয়ার পর আর যাওয়াই হয়নি। এখন আন্ডারগ্র্যাডদের ছুটি চলে, সবারই পরীক্ষা শেষ হয়ে গেছে। তাই ক্যাম্পাসটা বেশ ফাঁকা। দুচারজন ছাত্র হেঁটে লাইব্রেরির দিকে যাচ্ছে, অল্প কজন ক্লাস থেকে বের হয়েছে, সব মিলে বেশ শান্ত-চুপচাপ এক ক্যাম্পাস। এর মধ্যেই ভার্সিটিতে ঢুকতে না ঢুকতেই বাচ্চাদের চিৎকার- চেঁচামেচি কানে ভেসে আসে। ঢোকার মুখেই


মধ্যমের কষ্ট

দীপ্ত এর ছবি
লিখেছেন দীপ্ত [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ০১/১২/২০১১ - ১২:৩৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

[justify]আজ এক নিতান্তই ব্যর্থ মানুষের গল্প বলব। না ভুল বললাম, ব্যর্থতা তো আমাদের সবারই আছে, এ বরং এমন একজনের কথা, যে আমাদের চারপাশের সবজন থেকে কিছুটা আলাদা। এই একজন রহিম-করিম-আব্দুল-জব্বার-রাম-শ্যাম-যদু-মধু যে কেউ হতে পারে। হতে পারে আজকে সিএনজি পাওয়ার সময় যে লোকটাকে দৌড়ে পিছে ফেলে আপনি প্রথম হয়েছেন সেই লোক, বা সেই লোক যে কিনা আজকে আপনার চোখের সামনে বাসে খকখক করে কাশছিল অথবা সেই লোক যে কিনা বা


বিতর্ক

দীপ্ত এর ছবি
লিখেছেন দীপ্ত [অতিথি] (তারিখ: রবি, ২০/১১/২০১১ - ২:৩৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

রুমি আর সুবর্ণার সম্পর্কটা ভালো ছিল, বেশ পোক্ত। ওদের দুজনের বন্ধুমহলের কেউই ভাবেনি সম্পর্কের শেষটা এভাবে ঘটবে। কিন্তু কত কিছুই তো আমরা ভাবি না, কিন্তু এমনি এমনি ঘটে। তাই ওদের গল্পটাও মিলনাত্মক হোল না।