টুংটাং

তারাপ কোয়াস এর ছবি
লিখেছেন তারাপ কোয়াস [অতিথি] (তারিখ: রবি, ২১/১১/২০১০ - ১:৩৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বেশ কিছুদিন পর আজ আবার বাক্স থেকে গিটারটা বের করলাম। প্রাথমিক উদ্দেশ্য ছিলো নেট থেকে কিছু পাওয়ার কর্ড শিখবো। কি মনে করে মাইনর কর্ড প্রোগ্রেশন দিয়ে সার্চ করলাম। একসময় ইউটিউবে একটা পুরোনো ভিডিও পেলাম মাইনর ব্লুজ কর্ড প্রোগ্রেশন এর উপর। একেবারে বেসিক ধরনের, তবে আমার ভালো লাগলো ট্র্যাকটা। ফলাফল খাড়ার উপর ডাউনলোড। তারপর অডাসিটিতে হালকা কাটছাট করে, আরেকটু লম্বা করে আমার গিটার সলো প্রচেষ্টা যোগ করলাম সেই অডাসিটিতেই।(এখানে নিজের পক্ষে একটু হালকা সাফাই গাই সেটা হচ্ছে যে হাই্ড্রোজেন বোমা মারলেও এখন পর্যন্ত ফ্রুটিলুপস্ থেকে আমা দ্বারা কোনো ড্রাম লুপ তৈরি করা তা সোনার পাথরবাটির মতই অসম্ভব ব্যাপার) তারপর আর কি! হাত চুলবুল করতে লাগলো সচলায়তনের ব্লগ লিখুন বোতামে!

গত বারের পোষ্ট থেকে প্রাপ্ত উৎসাহ এ ক্ষেত্রে প্যাসক্যালের সুত্র মেনে বর্ধিত সাহস যুগিয়েছে তা বলাই বাহুল্য হাসি

Get this widget | Track details | eSnips Social DNA

ফুটনোট: আজকের টুংটাং এর নাম রেখেছি Sym


মন্তব্য

রাহিন হায়দার এর ছবি

বেশ ভাল্লাগলো বস! গিটারের টোনটা চমৎকার, রিদমটাও। সলোতে হালকাপাতলা বিট মিসগুলো ঠিক করলে আরো শ্রুতিমধুর হবে। আরো আসুক।
________________________________
মা তোর মুখের বাণী আমার কানে লাগে সুধার মতো...

তারাপ কোয়াস এর ছবি

অনেক অনেক ধন্যবাদ বস, উৎসাহ এবং সাজেশনের জন্য।
বিট মিস করার ব্যাপারে আপনার পর্যবেক্ষণ যথার্থ। রেকর্ডিং শেষ করে
প্লেব্যাক করার পর আমার কানেই লেগেছে। ব্যাকগ্রাউন্ড ট্র্যাকটা আরেকটু জুম করে এডিট করলে হয়তো আরও সূক্ষ্মভাবে করা যেত আর গিটারের ব্যাপারে খুবই দুর্বল অজুহাত হলো হাতে সময় ছিলোনা আরেকবার বাজানোর (এবং বিগিনার লেভেল তা বোধকরি বলার অপেক্ষা রাখে না হাসি

অট: আপনার 'মন খারাপের দুপুর' আর দুই প্রবাসীর গানের বাঁশীর পার্টটুকু বেশ কিছুদিন ধরেই সেলফোনে নিয়ে ঘুরি। সময় পেলেই একা একা শুনি আর আরও বিষাদে ডুবি।




আমার বিলুপ্ত হৃদয়, আমার মৃত চোখ, আমার বিলীন স্বপ্ন আকাঙ্ক্ষা;


love the life you live. live the life you love.

রাহিন হায়দার এর ছবি

তাই নাকি?! খুবই আনন্দিত হলাম! ধন্যবাদ আপনাকে। দেঁতো হাসি
________________________________
মা তোর মুখের বাণী আমার কানে লাগে সুধার মতো...

কৌস্তুভ এর ছবি

বেশ তো। চলুক না। প্রয়াস ধারাবাহিক হোক।

তারাপ কোয়াস এর ছবি

অনেক ধন্যবাদ কৌস্তুভদা। আপনাদের উৎসাহ সম্বল করেই এই অত্যাচার নিয়ে হাজির হবার সাহস পাই হাসি



আমার বিলুপ্ত হৃদয়, আমার মৃত চোখ, আমার বিলীন স্বপ্ন আকাঙ্ক্ষা;


love the life you live. live the life you love.

অতিথি লেখক এর ছবি

দারুন হয়েছে। এরকম আরো দেন।

অনন্ত

তারাপ কোয়াস এর ছবি

ধন্যবাদ অনন্ত। ভালো থাকবেন।



আমার বিলুপ্ত হৃদয়, আমার মৃত চোখ, আমার বিলীন স্বপ্ন আকাঙ্ক্ষা;


love the life you live. live the life you love.

অনিকেত এর ছবি

আহা, আহা---!!
জমিয়ে দিয়েছ বস!
দারুণ একটা funky tone এসেছে গীটারে........
আসলেই দুর্দান্ত হয়েছে বস।

গীটারের এই টোনটা আমি কখনো সফটোয়ারে আনতে পারিনি। আমাকে কেবল মাত্র স্যাম্পলিং করেই কাজ চালাতে হয়। যদি কিছু না মনে কর, তোমাকে কি মাঝে মধ্যে অনুরোধ করতে পারি আমাকে এইরকম কিছু Funky tone সাপ্লাই করার জন্যে??
বড্ড উপকার হয় বস--
আর দ্বিতীয় পোষ্ট জলদি ছাড়ো--- অপেক্ষায় আইজুদ্দিন!

তারাপ কোয়াস এর ছবি

লজ্জায় ফেলে দিলেন অনিকেতদা। যদি এই সোলো প্রচেষ্টা থেকে কোনো প্রাপ্তি থাকে আমার তাহলে সেটা হবে আপনার এই স্নেহমাখা উৎসাহ এবং প্রশ্রয়।

আর আপনার ডাকে এই বান্দা হাজির সবসময়।



আমার বিলুপ্ত হৃদয়, আমার মৃত চোখ, আমার বিলীন স্বপ্ন আকাঙ্ক্ষা;


love the life you live. live the life you love.

প্রকৃতিপ্রেমিক এর ছবি

শুনতে ভালই লাগলো। চলুক।

তারাপ কোয়াস এর ছবি

খুব ভালো লাগলো পিপিদা আপনার মন্তব্যটা পেয়ে। উৎসাহের জন্য অনেক2 ধন্যবাদ।



আমার বিলুপ্ত হৃদয়, আমার মৃত চোখ, আমার বিলীন স্বপ্ন আকাঙ্ক্ষা;


love the life you live. live the life you love.

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ। আপনারা কয়েক জনে মিলে অনিকেত'দা-কে পালের গোদা বানিয়ে একসাথে কাজ করলে মনে হয় ভালো কিছু নামিয়ে ফেলতে পারবেন।

তারাপ কোয়াস এর ছবি

ভালো আইডিয়া পিপিদা তবে মিউজিকের উপর আমার এই অকিঞ্চিৎ জ্ঞান নিয়ে কাজ করতে গেলে মাইর খাবার চান্স্ একেবারে উড়িয়ে দেয়া যায় না হাসি


আমার বিলুপ্ত হৃদয়, আমার মৃত চোখ, আমার বিলীন স্বপ্ন আকাঙ্ক্ষা


love the life you live. live the life you love.

অতিথি লেখক এর ছবি

তারাপ ভাই, আপনার হাত অনেক ক্লিন, চর্চা ছাড়বেন না বস। খুবই অল্প শব্দে শুনতে হলো বাড়তি স্পিকার না থাকায়। ড্রামসে মনে হয় ব্রাশ ষ্টিকস ব্যবহার করা হয়নি। কর্ডসগুলোর সাথে আপনার সলো জোস মানিয়ে গেছে বস।

রাতঃস্মরণীয়

তারাপ কোয়াস এর ছবি

অনেক2 ধন্যবাদ বস উৎসাহ দেবার জন্য। ভালো থাকবেন।


আমার বিলুপ্ত হৃদয়, আমার মৃত চোখ, আমার বিলীন স্বপ্ন আকাঙ্ক্ষা


love the life you live. live the life you love.

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ফাটাফাটি!

তারাপ কোয়াস এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-


আমার বিলুপ্ত হৃদয়, আমার মৃত চোখ, আমার বিলীন স্বপ্ন আকাঙ্ক্ষা


love the life you live. live the life you love.

অতিথি লেখক এর ছবি

শ্রুতিমধুর লাগলো টুংটাং...

তারাপ কোয়াস এর ছবি

ধন্যবাদ।


আমার বিলুপ্ত হৃদয়, আমার মৃত চোখ, আমার বিলীন স্বপ্ন আকাঙ্ক্ষা;


love the life you live. live the life you love.

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।