আমার আনন্দ কুথায় গ্যালো ?

সবজান্তা এর ছবি
লিখেছেন সবজান্তা (তারিখ: শুক্র, ০৪/০১/২০০৮ - ১১:৪৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

ঘটনা ৩১শে ডিসেম্বর,২০০৭ সালের। ঘড়িতে বাজে মনে হয় রাইত ৮টার মত। বাসার বেবাক ছুড-বড় ভাই বোনের শখ হইসে, তারা থাট্টি ফাষ্ট নাইটে বাইরের খাওন খাইবো। আমি রাইত ৮ টায় শীতের মইদ্দে দৌড় পারলাম ধানমন্ডির দিকে।

কই যাই , কই যাই ?

ড়্যাংস আনাম প্লাজার সামনে আইসা দেখি, লউ ঠেলা, মার্কেটতো বন্ধই, লগে বুমারসটাও বন্ধ। হাডা শুরু করলাম উপরওয়ালার নাম লয়া। কিছু দূর যাইতেই দেখি, আল বাইক নামের একখান দুকান চকচক করতাসে। দুকানে ঢুইকা দেখলাম যদিও দামডা চমৎকার, তাও পকেটে কুলায় আমার। কাজেই অর্ডার দিয়া দিলাম।

অর্ডার দিয়া বইসা আসি ব্যাজার মুখে, হডাত দেখি, পিচ্চি একটা ( কত হইবো ৩-৪ বসর আর কি ) মনের আনন্দে ফাল পারতেসে। আমার সামনে আইসা দেখি, আপন মনে হিজিবিজি হিজিবিজি কি কি কয়া গ্যালো। আমি একটু ঘুইরা বসলাম। দেখলাম পিচ্চি লাফায় ক্যামনে।আহারে, মনে কোন দুঃখ নাই, ভয় নাই, ডর নাই, টেনশন নাই। আপন মনে লাফায়াই যাইতাসে।

হডাৎ কইরা খুব কম বয়সের কথা মনে পইড়া গেলো। শ্যামন আনন্দ তো আর পাই না আজকাল।সবেতেই এখন খালি ধান্দা খুঁজি, নিজের ফায়দা দেখি। মনে হয় দুনিয়ার বেবাকেই চান্সে আসে, আমারে বাটে পাইলেই সাইজ করবো। ধুর শালা, এই জীন্দেগী আর ভাল্লাগে না আমার।

এক সময় আমিও আসিলাম ওর মত। মনে কোন চিন্তা আসিলো না। ভয় নাই, ডর নাই, দুঃখ নাই। আহারে, কি সব দিন আসিলো।

কুথায় হারায়া গ্যালো আমার সেই আনন্দ ?


মন্তব্য

নজমুল আলবাব এর ছবি

আমাদের নেত্রী কিন্তু বলছিলেন, বাচ্চা আর পাগল ছাড়া কেউ নিরপেক্ষ হইতে পারেনা। একিভাবে এই দুই প্রজাতী ছাড়া আর কেউ সুখি নয় এই দুনিয়ায়।

ভুল সময়ের মর্মাহত বাউল

সবজান্তা এর ছবি

আলবাব ভাই, প্রথমটা তো আর হওয়া সম্ভব না। দ্বিতীয়টাই হওয়া যাইতে পারে। তা নেত্রীর কল্যাণে দেশের অর্থনীতির যা হাল, তাতে আমার বাপের পাশাপাশি আমিও যে কোন দিন এই অনাবিল আনন্দের ভাগ পাইতে পারি দেঁতো হাসি

ধন্যবাদ এমন একটা ফাউল লেখা পড়ার জন্য। এ লেখাটা এমনিতেই লেখা, হয়ত মুছিতব্য পোস্ট খাইছে
----------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

লুৎফুল আরেফীন এর ছবি

মুছবেন কি?! জম্পেশ লেখা হইছে!!
খুউব ইচ্ছা করে মাঝে মাঝে ... পিচ্চিদের পিচলামি দেখলেই...ঝাপ দিতে..ছোট্টবেলায়...!

বহুত খুব।

শেখ জলিল এর ছবি

আমিও পড়লাম।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

হুমম।
-----------------------------------------------
খড়বিচালি জোগাড় করি, ঘর বানাবো আসমানে

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

সবজান্তা এর ছবি

খাইসে এই লেখায় এত কমেন্ট !! ক্যামনে কি ! ধন্যবাদ সবাইরে।

বিগ সি, হুমম ...... ঠিকাছে তো ??
-----------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

সৌরভ এর ছবি

বণিক তো দেখি ব্যবসাপাতি তে কাঁচা।
দুনিয়া হইলো ব্যবসা করনের জায়গা, বুঝলা না?



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

মুহম্মদ জুবায়ের এর ছবি

ভালো লাগলো লেখাটা। মুছিতব্য? মুছলে আপনার খবর আছে। বরং এই ধরনের লেখা আরো পয়দা করা যায় না?

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

সবজান্তা এর ছবি

সৌরভ ভাই, হু ঘটণাতো আসলে এইটাই।ব্যবসাতেই মন দেওন লাগবো বইলা মনে হইতেসে। পড়নের জন্য ধন্যবাদ।

জুবায়ের ভাই, খাইসে আপনের থ্রেটে আপাতত মুছিতব্য লিস্টি থিকা নাম বাদ দিলাম। আপনার ভালো লাগসে শুইনা বিশেষ প্রীত হইলাম দেঁতো হাসি

----------------------------------------------
অলমিতি বিস্তারেণ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।