মদন ভস্মের বহু যুগ পরে

সবজান্তা এর ছবি
লিখেছেন সবজান্তা (তারিখ: বুধ, ২৩/০১/২০০৮ - ১:৪৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

auto
..................তারপর দেবী কুপিত হলেন। তার ভ্রুকুটি থেকে সহস্র শিখা এসে সহসাই আমার শরীরে প্রবেশ করলো। যেন একরাশ চন্দ্রালোকে ঝলসে গেলাম আমি।

কত সহস্র রাত কেটে গেল। নগরবাসী তার ক্লান্ত, পরিশ্রান্ত শরীর এলিয়ে দিলো নরম শয্যায় আরেকটা সুন্দর দিনের কামনায়।

কিন্তু জেগে রইলাম আমি। অভিশপ্ত। তেত্রিশকোটির ও ঊর্ধ্বে যেই দেবী আছেন, তারই অভিশাপের চিহ্ন বয়ে চলা আমি।পূর্নিমার পূর্ণ চাঁদ অস্ত যায়, আমি নিশ্চল জেগে বসে থাকি।

প্রায়শ্চিত্ত, রাতগত পাপক্ষয়।

আর কত কাল এই অভিশপ্ত জীবন, কে বলতে পারে ?

-২৩শে জানুয়ারী,২০০৮ ( রাত ১টা বেজে ৪২ মিনিট )
-ঢাকা,বাংলাদেশ


মন্তব্য

লুৎফুল আরেফীন এর ছবি

ঘটনা কি?

বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

সবজান্তা এর ছবি

ঘটণা অতি চমৎকার দেঁতো হাসি

খাই, দাই, ঘুমাই আর আড্ডা মারি দেঁতো হাসি
--------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

শেখ জলিল এর ছবি

পরাবাস্তবতার শিকড় গেড়েছে মনে!?

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সবজান্তা এর ছবি

শুধু কি শিকড় ?

রীতিমত পরাবাস্তবতার ঘর বসতি !
--------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

মাহবুব লীলেন এর ছবি

চিন্তা করার কোনো দরকার নেই
দেবীকে আমি বলে দেবো যেন তিনি আর আপনার উপর ক্ষেপে না থাকেন

সবজান্তা এর ছবি

ধন্যবাদ !

দেবলোকে আপনার বিশেষ যাতায়ত আছে বলেই বোধ হয় !!

তবে আপনি যখন বললেন, তখন আমি নিশ্চিন্ত দেঁতো হাসি

------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

মাহবুব লীলেন এর ছবি

যাতায়াত আছে মানে?
ওইসব তো আমিই চালাই
একা একা চালাতে চালাতে মাজা ধরে গেলো
কিন্তু আপনাদের কাউকে তো দেখি না একটু হেল্প করার জন্য এগিয়ে আসতে

কী আর করা
আমার জিনিস আমিই না হয় দেখে রাখি

রাইসুল মোসাফির এর ছবি

বলুন :
'মদনভস্ম আর নয় সকাম প্রেমে যাব'
দেবী খুশি হবেন।

সবজান্তা এর ছবি

দাদা কি পাগল হলেন নাকি চান প্রাণে মারা পড়ি !

-----------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

অন্দ্রিলা এর ছবি

দেবীদের মুখের উপরে এরকম সিগারেটের ধোঁয়া ছাড়লে দেবীরা কুপিত হবেনা, বরং বিরক্ত হবে, এবং কোনো দেবীর মানভঞ্জন করতে পারার আগেই আপনার নিজেরই দেবলোকে চলে যাওয়ার একটা ভালো সম্ভাবনা আছে। এইসব কবিতা লিখার ফল তো তাহলে মনে হয় ইহলোকে পাবেননা। অতএব, খুব খিয়াল কইরা!

সবজান্তা এর ছবি

অন্দ্রিলা , বটে !!

দেবীর সাথে আপনার বেশ আত্মিক যোগাযোগ আছে বলেই বোধ হচ্ছে।

বেশ, তাকে বলবেন, এমনটা আর হবে না দেঁতো হাসি
--------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

অতিথি লেখক এর ছবি

আরে দেবীর পদ্মনাভিতে মোর দাবি,
কুপিতাকে করিব ভুপাতিতা দেঁতো হাসি

কমরেড, লাল সালাম দেঁতো হাসি

- খেকশিয়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।