না ফেরাদের গান

এক লহমা এর ছবি
লিখেছেন এক লহমা [অতিথি] (তারিখ: শনি, ০৬/০৪/২০১৯ - ২:১১অপরাহ্ন)
ক্যাটেগরি:

ও মন তারে কোথায় ফেলে এলে?

শিশির-ভেজা দূর্বা-সকাল শিউলি ফুলের পাশে
ও মন তারে কোথায় রেখে এলে?
রোদ রাঙ্গানো মেঘের কোলে বকের ডানা ভাসে
ও মন, তারে হারিয়ে ফেলে এলে!
তেপান্তরের মাঠ পেরিয়ে ক্লান্ত অবেলায়
ও মন আমার সব খেলা যে ফুরায়!

কদমফুলের নরম ছোঁয়ায় ঠোঁট আসত নেমে
ও মন তারে কোথায় এলে ফেলে।
বৃষ্টি-ভেজা নিঝুম দুপুর মগ্ন উদাস প্রেমে
ও মন তারে কোথায় রেখে এলে।
অচিন গাঙে এখন আমার সূর্য ডুবে যায়।
ও মন আমার সব খেলা যে ফুরায়!


মন্তব্য

সত্যপীর এর ছবি

আপনি এখনো অতিথি কেন কত্তিপক্ষ জবাব দাউ।

..................................................................
#Banshibir.

এক লহমা এর ছবি

হাঃ হাঃ হাঃ, অনেক ভালোবাসা গো প্রিয় পীর-দাদা। অতিথি আছি বলে অন্তত মডারেটররা লেখাটা পড়েন। তাঁদের প্রতিক্রিয়া থেকে লেখাটা নিয়ে যা হোক একটা ধারণা হয়। এর পরের ধাপে উঠে গেলে সেই সুযোগ-ও থাকবে না।

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

অতিথি লেখক এর ছবি

হাতি তো পাইলাম, কিন্তু শুঁড় কই?

---মোখলেস হোসেন

এক লহমা এর ছবি

আমি ত আগেই বলেছি, আমি না সুরকার, না গায়ক।
পড়ার জন্য আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

রকিবুল ইসলাম কমল এর ছবি

গানের কথা পছন্দ হয়েছে। হাসি

এক লহমা এর ছবি

ধন্যবাদ হাসি

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

নীড় সন্ধানী এর ছবি

মোখলেস ভাইয়ের মতো আমিও বলি - হাতি তো পাইলাম, কিন্তু শুঁড় কই? চিন্তিত

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

এক লহমা এর ছবি

সুরের দায়িত্ব হিমুর। তিনি আমারে কইছেন গান লিখতে, আমি লিখছি। এইবার সেই কথাগুলিনরে সুরে বাঁধা - তিনি নিজে বাঁধেন কি কারেও দিয়া বাঁধান, তাঁর মর্জি।

আপনার মত আমিও বসে আছি কবে গান শুনতে পাবো বলে। দেঁতো হাসি

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

হিমু এর ছবি

আব্দুল্লাহ এ.এম. এর ছবি

বাহ দাদা, চমৎকার! আমি কিন্তু মনে মনে সুর করে একপ্রস্থ গেয়ে নিলাম।

এক লহমা এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-
সেই গাওয়াটা যদি শুনতে পেতাম! হাসি

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।