বাবা শাহ জালালর দেশ ছিলট ভূমিরে -----

ফকির ইলিয়াস এর ছবি
লিখেছেন ফকির ইলিয়াস (তারিখ: সোম, ২৯/১২/২০০৮ - ১০:২৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

আজ আমার মনে পড়ছে আমার পূর্বপূরুষ শাহ তকি উদ্দিন আহমদ(র:) এঁর কথা।
যিনি ছিলেন হযরত শাহ জালাল ( র:) অন্যতম সংগী।
হাজার হাজার মাইল দূরে থেকে আমি স্যালুট জানাচ্ছি , সিলেট বিভাগবাসীকে।
যারা ভোটের মাধ্যমে পারাজিত করলেন জংগী মদদ দাতাদেরকে।
এই সেই সিলেট ভূমি , যে মাটি জন্ম দিয়েছে হাসন রাজা, ফকির আরকুম শাহ,
বাউল রাধারমণ , শেখ ভানু, ফকির শাহনূর , ফকির দূর্বিন শাহ , বাউল সম্রাট
শাহ আব্দুল করিম এর মতো অসাম্প্রদায়িক চেতনাধারী মহামানুষ।
এই মাটিতেই বেড়ে উঠছিল একটি অশুভ চক্র। যারা মুক্তমনা সৃজনশীল মানুষের
কন্ঠরোধে তৎপর হবার চেষ্টা করছিল।
আজ ২৯ ডিসেম্বর ২০০৮ সিলেট বিভাগবাসী প্রমান করেছেন, এই মাটির নিয়ন্ত্রণ তাদের হাতে।
১৯ টি আসনে ১৮ টিতে এগিয়ে আছেন মহাজোট প্রার্থীরা ।
অভিবাদন সিলেটবাসী ।
আসুন প্রাণ খুলে গাই -----
[i]সুরমা নদীর তীরে আমার ঠিকানারে
বাবা শাহজালালর দেশ ছিলট ভূমিরে ----


মন্তব্য

নজমুল আলবাব এর ছবি

১৯ টা আসনেই জিতেছে মহাজোট।

ভুল সময়ের মর্মাহত বাউল

হিমু এর ছবি

ব্রাভো সিলেট!


হাঁটুপানির জলদস্যু

রানা মেহের এর ছবি

আমি সিলেটি চোখ টিপি চোখ টিপি দেঁতো হাসি হাততালি হাততালি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

হাসান মোরশেদ এর ছবি

গত নির্বাচনেই মুহিত জিতেছিলেন ।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

আরিফ জেবতিক এর ছবি

সত্য নয় । গত নির্বাচনে তিনি জেতার কোন কারনও ছিল না ।
মুহিত গত নির্বাচনের আগে সুশীল থেকে নেতায় পরিনত হয়েছিলেন , জননেতা হতে পারেন নি , এবার পেরেছেন ।

আমাদের ভুলে গেলে চলবে না যে মুহিতের কাছেও আমাদের খুব বেশি আশা করার কিছু নেই , ইনিই সেই মুহিত যিনি এরশাদ সরকারের বশংবদ মন্ত্রী ছিলেন ।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

রাজাকারমুক্ত সিলেট!
অসাধারণ! অনুকরণীয় দৃষ্টান্ত!
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

তারেক এর ছবি

অভিনন্দন সিলেট!!
চট্টগ্রামে হল না হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

শান্ত [অতিথি] এর ছবি

হাসান মোরশেদ লিখেছেন:
গত নির্বাচনেই মুহিত জিতেছিলেন ।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

না মোরশেদ ভাই, গত নির্বাচনে মুহিত জিতেন নি।
সিলেটী হিসেবে গর্ববোধ করছি। আমরা রাজাকারমুক্ত।

হাসান মোরশেদ এর ছবি

নির্বাচনে ফলাফলে জিতেননি কিন্তু কি ভয়ংকর রকম 'মেকিং' হয়েছিল ২০০১ এ । সেই অর্থেই জেতা বলেছি @ শান্ত ।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

আরিফ জেবতিক এর ছবি

স্পেসিফিক কিছু অভিযোগ থাকতে পারে হয়তো , কিন্তু সেটাকে ভয়ংকর রকম মেকিং বলাতে আমার আপত্তি আছে । বিষয়টি "আমি জিতলে সুষ্ঠ নির্বাচন , আমি হারলে সুক্ষ কারচুপি" এরম হয়ে যায় এবং সাইফুর রহমানের প্রতি অবিচার করা হয় । সাইফুর জিতেছিলেন তার নিজস্ব জনপ্রিয়তায় ,সিলেটের অবকাঠামোগত উন্নয়নে তার অবদান ৯১-৯৬ সালে কিছুটা প্রমানিত হয়েছিল , অন্যদিকে জনসমর্থনের স্রোত পুরো দেশেই আওয়ামীলীগের বিরুদ্ধে ছিল , সেই হাজারী শামীম ওসমান , তাহের গংদের প্রতি শেখ হাসিনার সমর্থনের কথাটি ভুলে গেলে চলবে না । জামায়াতের রিজার্ভ ১৮ হাজার ভোট যুক্ত হয়েছিল এর সাথে ।
অন্যদিকে মুহিত ছিলেন নবাগত প্রার্থী , গ্রামে তার নাম পরিচিত করতে করতেই নির্বাচন শেষ । যা ভোট পেয়েছিলেন সেগুলো আওয়ামীলীগের ভোট , বাইরের ভোট নয় ।

মনে আছে নিশ্চয়ই ,মুহিত সাহেবের ক্যাম্প থেকে এমন স্লোগানও জোরেশোরে উচ্চারিত হয়েছিল - "আবাদী না সিলেটী / সিলেটী, সিলেটী ।" এ ধরনের সংকীর্ণ মানসিকতা নিয়ে এবারে "আলোকিত সিলেট" গঠন যদি তিনি করতে পারেন , তাহলে আমি অবাক হব , তবে কায়মনে সেই সাফল্যও কামনা করি ।

বিপ্রতীপ এর ছবি

এখন রাজাকারমুক্ত সিলেটি হিসেবে গর্ববোধ করছি...যুদ্ধাপরাধী বিচারের মাধ্যমে রাজাকারমুক্ত বাংলাদেশ নিয়ে গর্ব করতে চাই...

তানিয়া এর ছবি

আব্বা আজ খুব খুশী হতেন তার প্রানপ্রিয় সিলেট কে রাজাকার মুক্ত দেখে
আব্বা আমরা পেরেছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।