এসো ফিরে আমারি কাছে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ০৫/১১/২০০৭ - ১২:৪৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

যখনি তুমি থাকো দুরে
পূর্ণিমা রাতের কষ্ট বাড়ে
এ মন মানে না
এসো ফিরে আমার কাছে।

রাত নিঝুম আলো আধাঁরে
ধুপছায়ার মত নীরবতা বাড়ে
ভোরের প্রতীক্ষায় আমার র্নিঘুম চোখ
এসো ফিরে আমার কাছে।

সবটুকু আধাঁরের পায়ে বেড়ী বাধবো
ভোরের প্রতীক্ষা জানলার পাশে
আলোর মাঝে দুজনার পথচলা
কেন দুরে চলে যাও
ফিরে এসো ফিরে আমার কাছে।

যখনি তুমি থাকবে দুরে
জোনাকীর আলো দেয়া বন্ধ হবে
চাঁদের সাথে আড়িঁ আমার
ঘুম ভাঙ্গা শহরে একা জেগে থাকা
ফিরে এসো ফিরে আমার কাছে
এ মন মানে না
পরানে সয় না
এসো ফিরে আমার কাছে।

রাত ঘুম হলো সারা
বাকী আধাঁরে ছলাকলা
ভাবি সারাক্ষন তোমায়
ভোরের আলোয় দিশেহারা
এ মন মানে না
কেন তুমি থাকো দুরে
এসো ফিরে আমার কাছে।

অন্তেজ...

* অনেক দিনের শখে একটা গান লিখলাম। কেউ কষ্ট করে সুর করলে অন্তত একবার আমাকে শুনাবেন তাহলেই চির কৃতজ্ঞ থাকবো
* সুর করা ও গানের স্বার্থে আধএকটু পরিবর্তনে কোন সমস্যা নেই।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

গান হিসেবে যখন লিখেছেন তখন নিশ্চয়ই আপনার মনে একটা সুর ছিলই। অথবা প্রিয় কোন একটা গানের আদলে লিখেছেন হয়ত (এটা খারাপ নয়)। সেটা জানতে পারলে বেশ হত। কথায় লিখে প্রকাশ করার একটা চেষ্টা করতে পারেন। অবশ্য সেটা প্রায়াসম্ভব হবে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আমাদের গানগুলি কেন সেই আমি-তুমি ভেঙ্গে বেরুতে পারেনা?

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতিথি লেখক এর ছবি

মুর্শেদ ভাই আপনার মন্তব্যর জন্য ধন্যবাদ। কোন সুর মাথায় নেই, কারন যেটা মনে মনে ভেবেছিলাম সেটা আমি প্রকাশ করতে পারবো না, সো যদি কেউ সুর করে নিজের মত সাজিয়ে নিতে হবে...

গানের প্রান ছিনিয়ে নিলে গান বাচবে কিভাবে? আমি তুমি ছাড়া কি বস গান হবে?

অন্তোজ...

আরশাদ রহমান এর ছবি

ভালো লাগলো। সুর হোক আর না হোক লিখতএ থাকুন। তবে সুর হলে জানাবেন শুনে দেখবো।

মুজিব মেহদী এর ছবি

'আস হাসি ওড়াই
ও আস কান্না ওড়াই
দিগন্ত ভাসিয়ে দেই দুঃখ হেনে
জগৎ মাতিয়ে তুলি সুবচনে।

ওই যে দিক-দিগন্তরে আলোর খেলা
এই তো বেশ মাটির কাছে প্রাণের মেলা।
আমরা এই মাঠে ঘাটে আনন্দ জাগাই...

ওই যে পাহাড়ের গায়ে জোছনা রাতে
এই তো ফুল ফোটে দেখ হাতছানিতে।
আমরা সুখ চেয়ে শুধু দুঃখ বাড়াই...'
..........................
সাধারণত আমি গান লিখি না। তবে মাঝে মধ্যে কিছু লেখা হয়ে যায়, যেগুলোতে সুর চাপানোর প্রশস্ত সম্ভাবনা থাকে। এই লেখাটাকে আমি অনেকটা সেরকম মনে করি।
কোনো একটা পোস্ট থেকে জেনেছি যে মুর্শেদ ভাই একইসঙ্গে একজন শিল্পী মানুষ। বলা তো যায় না, কথা পছন্দ হলে এমনকি তিনি এর সুরও করে ফেলতে পারেন, অনেকটা সে আশায়ই ‌'আমি-তুমি'মুক্ত এই লেখাটি এখানে মন্তব্য আকারে পোস্ট করে দিলাম।
--মুজিব মেহদী

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আমাকে শিল্পী বললে শিল্পের অপমান হবে। আমার ওয়াইড ইন্টারেস্টের বা এভার চেঞ্জিং ইন্টারেস্টের একটা পর্যায়ে সামান্য কিছু মিউজিক করছি। এটাকে বড় কিছু ভাবা একেবারেই ভুল হবে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।