কয়েকটি বিলবোর্ড

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ১০/১১/২০০৭ - ১১:০৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ছাইদান
জন্মটাই বর্জ্য বহনের লাগি-- শুধু মালবোঝাই আর খালাস

শত্রু
মানুষের সবচেয়ে বড়ো শত্রু সে নিজেই

দৃশ্য
নদীতে সিনান করে ঝরাপাতার সাথে জড়াজড়ি হয়ে ভোরে আগুন পোহাচ্ছে শীতকাল

ছবি
ঘরে ফিরে দেখি-- থুতনিতে হাত রাখা উপবাস অশ্রু লুকাতে প্রাণান্ত করে যাচ্ছে

গতি
কোনো গতিময়তাকে কখনো রুখতে পারে নি বিদ্রূপ

সমবায়
মানুষ একাকী একা বোধ করে-- তাই সমবায়

ঘড়ি
ঘড়ির কাঁটার দিকে তাকালে আমার কেবলই মরে যাচ্ছি বলে মনে হয়

আত্মা
আশ্চর্য-- গ্রাম গ্রামকে ছেড়ে গেছে, নদীও নদীকে
আমি কবে ছেড়ে যাব আমার আমিকে

মুজিব মেহদী


মন্তব্য

??? এর ছবি

বাহ! কিন্তু নাম বিলবোর্ড কেন?

..............................................................
শুশুকের ভয়ে কাঁপতে কাঁপতে সাঁতরে এসেছি কুমীরে-ভরা নদী!

হাসান মোরশেদ এর ছবি

সম্পর্ক
জীবনটা কেটে গেলো উপগ্রহের মতোন-না পেলাম বুকে জড়াবার আমন্ত্রন,না পেলাম দূরে সরে যাবার অনুমতি
-----------------------------------------
'প্রিয়তম পাতাগুলো ঝরে যাবে মনে ও রাখবেনা
আমি কে ছিলাম,কি ছিলাম--কেন আমি
সংসারী না হয়ে খুব রাগ করে হয়েছি সন্ন্যাসী
হয়েছি হিরন দাহ,হয়েছি বিজন ব্যথা,হয়েছি আগুন'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

মুজিব মেহদী এর ছবি

সুমন ভাই, এগুলোকে বিলবোর্ডের অধিক কিছু ভাবিনি বলেই নামটা ওরকম।

হাসান মোরশেদ ভাই, আপনার 'সম্পর্ক'বয়ান স্পর্শকাতর। ছুঁয়ে গেল।

সুমন চৌধুরী এর ছবি

ঠিকাছে...



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

অনিকেত এর ছবি

চমৎকার.................

মুজিব মেহদী এর ছবি

শুকরিয়া

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।