আমি এ পৃথিবীর কেউ হতে চাই না

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ১৬/০১/২০০৮ - ৬:০৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি এ পৃথিবীর কেউ হতে চাই না/অন্তোজ......

জন্মের শুরু থেকে শেষ অবদি মানুষকে করতে হয় নানা কসরত মানে জীবন যুদ্ধ,বেচে থাকার লড়াই, তিনবেলা খাওয়ার লড়াই,আরো নানাবিধ। জন্মটা আসলেই একটা বিচিত্র প্রক্রিয়া,মানুষ জন্মায় আস্তে আস্তে প্রক্রিয়ার মাঝে বড় ও হয়,এক সময় ক্রিয়া বিক্রিয়া ঘটিয়ে মারাও যায়।

ছোট বাচ্ছাকে বললে সে বলে বড় হয়ে সে পাইলট, ডাক্তার, ইন্জিনিয়ার, বা আরো নানাবিধ পেশায় নিজেকে দেখতে চায়। কিশোর বয়সে কথাগুলো একটা জায়গায় থেমে যায়, তখন তারা বলে এখন যা করছি তাতেই মনোযোগ দেই। যুবক বয়সে সবাই বলে "আমি কনফিউসড", কি করবো, কোনটা করলে ভালো হবে কিছুই বুঝতে পারছিনা।

আসলে পৃথিবীর আলোতে সবাই নিজেকে আলোকিত করতে চায়, স্থান করে নিতে চায় সবার মাঝে, কেউ পারে কেউ পারে না, যারা পারে তারা বলে আমি আরো কল্যাণ! করতে চাই, যারা পারে না তারা বলে ধুর ছাই আজাইরা সব কিছু।

কিন্তু সরল একটা কথা আমি মানি, এই পৃথিবীর নামী দামী কেউ বা কল্যানকারী বা জনপ্রিয় কেউ হতে চাইনা, সামনে যা আসবে তাকেই বরন করে নেব। এতে নামধারী কেউ হতে না পারলেও দু:খ যেমন থাকবে না তেমনি মরলে একটু শান্তিতে কবরে শুতে যেতে পারবো, তা না হলে আমার লাশটা নিয়ে রাজনীতি বা টানাটানি শুরু হতে পারে।

** মানুষ হিসেবে বাচতে চাই। পৃথিবীর বুকে "কেউ" হয়ে নয়।

অন্তোজ......


মন্তব্য

ফারুক হাসান এর ছবি

নিজের অধিকারটুকু কিন্তু ঠিকই বুঝে নেয়া চাই!
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

অতিথি লেখক এর ছবি

বাস্ত কথা।একমত।
*ভাসমান*

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।