প্রতিক্রিয়া

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ০২/০৩/২০০৮ - ৯:৫৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

১।
কেউ বোঝেনা কেউ নেই
অথচ
আমি রেগে যাই ; কখনো

মৃদু অভিমানে কেটে ফেলি নিজের সহনশীলতা

কেউ জানে না বহু দিন আগে এমন একটি লাল পাতা
ঝরে
পড়েছিল
যখন
শুক্লপক্ষে শুণ্যতা ছিলো

স্লাইডিং জানালা ঘেষে,

ঘামছিলো আর কেউ কেউ বোঝার চেষ্টা করছিল

ক্লানি-তে

অলিন্দে কেমন ক্ষরন হতেছে
নিরুপদ্রব বিয়োজনে

২।
আমার নিম্নচাপ ক্রমশ আরো নিম্নমুখী হতে থাকে

তাবৎ পৃথিবীর
ঘূর্ণাবতে বার বার
ছিটকে পড়ছে যে অমোঘ ফেনার
তার আয়ত চোখ

বার বার ভিঁেজছে যে পা
তার আলতায়
লালে লেলিহান
মহীসোপান
তবুও

দূরানে-র প্রতিটি ঢেউ আছড়ে পড়তেছে....

জেনেছে সে-

৩।
ও বুঝতেই পারে না আমার গায়ের গন্ধ
ত্বকের আচরন
আমার নিশ্বাসের উষ্ণতা
এবং
ভ্রু কুচকানো

সে বোঝে না
কিংবা

এক কাপ লেমন টি দিয়ে কিভাবে তৃষ্ণা মেটে
এবং
দুপুরের ক্ষিধে শেষে
সন্ধ্যায়
পৃথিবীর সব অমৃত গিলে ফেলি..

অথচ আজ কোন বার নয় তবুও আমি ঠিক তার পাশে

-মাছরাঙ্গা


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।