যুদ্ধাপরাধীর বিচার..

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ১১/০৩/২০০৮ - ১২:১৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গোলাম আজম, নিজামীরা একাত্তরে কি ছিলে
সবাই জানে তোমরা ছিলে দেশ বিরোধী মিছিলে

.. বুকে সবুজ-সাদা নিশান, মাথায় টুপি চাঁন-তারা
আর তোমাদের সঙ্গী ছিল পাক-সামরিক জান্তারা

কত্তো মানুষ খুন করেছ ওই পশুদের ইঙ্গিতে
ভাবছ বুঝি রেহাই পাবে পা রেখে দুই ডিঙ্গিতে

কান পাতলেই একটা স্লোগান যায় শোনা যায় চারদিকে
"যুদ্ধাপরাধীর বিচার.... " এখন যাবি কার দিকে !


মন্তব্য

গীতিকবি এর ছবি

ভাল লাগল।
আপনি কি একটু কষ্ট করে ছড়াটি নীচের লিঙ্কে পোস্ট করবেন?
http://sachalayatan.com/hasan_murshed/book/10142

এখানে মুক্তিযুদ্ধের ছড়াগুলি একসাথে আছে। অনেক সময়ই মুক্তিযুদ্ধের ছড়া কবিতা খুঁজতে হয় - যেমন এই মুহূর্তে আমি খুঁজছি আমাদের বাংলা স্কুলের সামনের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের জন্য। ছাত্র-ছাত্রীরা সবাই মুক্তিযুদ্ধের ছড়া কবিতা আবৃত্তি করবে। কিন্তু তাদের জন্য উপযোগী ছড়া কবিতা সব সময় পাওয়া যায় না। এই লিঙ্কটি আমি সব অভিভাবককে দিয়েছি - তারা চেক করে তাদের বাচ্চাদের জন্য উপযোগী কিছু পেলে তাদের দিয়ে আবৃত্তি করাবে। ধন্যবাদ।
______________________
আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।

____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

জ্বিনের বাদশা এর ছবি

ক্লাস!!! চমৎকার লাগল ,,, পাঠ্যবইয়ে যোগ করার মতো
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

অতিথি লেখক এর ছবি

মন্তব্যের জন্য ধন্যবাদ, যদিও এ'ছড়ার শিল্পমান প্রশ্নবিদ্ধ ।
"গীতিকবি" আপনার দেয়া লিঙ্কে ছড়াটা পোস্ট করার চেষ্টা করেও ব্যর্থ হলাম !

অতিথি লেখক এর ছবি

অনেক আগে একবার বইমেলায় মনে আছে ( সালটা ঠিক খেয়াল নেই )বাংলা একাডেমীর রাস্তায় গোলাম আযমের ছবি দিয়ে লেখা ছিল "এখানে থু থু ফেলুন", কেউ কার্পণ্য করেনি থু থু ফেলতে, এর পরের সময়ে কিছু ম্যাজিক হয়ে গেল, কি পাপ করেছিলাম যে এই কথাও একদিন শুনতে পেলাম সেও নাকি ভাষাসৈনিক ! মাঝে মাঝে একটা চিন্তা আমাকে কুরে কুরে খায়, শাস্তির আগেই যদি শালারা মারা যায় ? মারা কি যায়নি এর মধ্যে ? এদের স্বাভাবিক মৃত্যু কি মেনে নেয়া যায়?!

- খেকশিয়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

জাঝা

অতিথি লেখক এর ছবি

হুমম .... শাস্তির আগে কুকুড়গুলোর যেনো মৃত্যু না হয়.....

রাকিব হাসনাত সুমন

গীতিকবি এর ছবি

অতিথি লেখক লিখেছেন:
মন্তব্যের জন্য ধন্যবাদ, যদিও এ'ছড়ার শিল্পমান প্রশ্নবিদ্ধ ।
"গীতিকবি" আপনার দেয়া লিঙ্কে ছড়াটা পোস্ট করার চেষ্টা করেও ব্যর্থ হলাম !

আপনাকে ওই লিঙ্কে উপপৃষ্ঠা হিসেবে লেখাটা আবার পোস্ট করতে হবে ।
_______________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।