অপূর্ণ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ৩০/০৫/২০০৮ - ৪:০৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কী যেন খুব ইচ্ছে করে
মাঝে মাঝে হঠাৎ করে
বোঝার আগেই পালিয়ে যায়
হারিয়ে যায় হঠাৎ করে

মেঘের মতোন জলের মতোন
হাওয়ার মতোন ইচ্ছেগুলো
সে কার গালে সে কার চুলে
সে কার ঠোঁটে স্পর্শ করে

নতুন মেঘে নতুন জলে
নতুন রাতে নতুন ভুলে
পাক খেয়ে ফের ইচ্ছেগুলো
কোথায় যেন ফিরে চলে

কী যেন খুব ভুল হয়ে যায়
গল্পগুলো শেষ হয়ে যায়
শেষের আগেই এমনি করে
রাতের ছায়া মেখেই থাকে নতুন ভোরে


মন্তব্য

তীরন্দাজ এর ছবি

কী যেন খুব ভুল হয়ে যায়
গল্পগুলো শেষ হয়ে যায়

এই লাইনটি দারুন! কবিতাটি বেশ সুন্দর!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

অন্দ্রিলা এর ছবি

তীরন্দাজ লিখেছেন:
কী যেন খুব ভুল হয়ে যায়
গল্পগুলো শেষ হয়ে যায়

এই লাইনটি দারুন! কবিতাটি বেশ সুন্দর!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

বললে কি বিশ্বাস করবেন, কালকে রাতে আপনার পর্দা গল্পটি পড়ে এই পংক্তিগুলো লিখে ফেলেছিলাম? তখনি সচলে দিয়ে দিয়েছি। মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ!

সবজান্তা এর ছবি

নতুন মেঘে নতুন জলে
নতুন রাতে নতুন ভুলে
পাক খেয়ে ফের ইচ্ছেগুলো
কোথায় যেন ফিরে চলে

এটাইতো আসল ! চমৎকার লাগলো ।


অলমিতি বিস্তারেণ

রণদীপম বসু এর ছবি

চমৎকার !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

মুশফিকা মুমু এর ছবি

খুব খুব সুন্দর লাগল দেঁতো হাসি বিশেষ করে এই প্যারা টা

কী যেন খুব ভুল হয়ে যায়
গল্পগুলো শেষ হয়ে যায়
শেষের আগেই এমনি করে
রাতের ছায়া মেখেই থাকে নতুন ভোরে

খুবই ভালো লাগল, আমার পক্ষ থেকে ৫ তারা হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অদ্ভুত সুন্দর একটা কবিতা !
ভীষন ভাল লাগলো।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হু... লেখার আগে পিছে কবির নাম খুঁজলাম... পাইলাম না... পরে মন্তব্যর ঘরে বুঝলাম এইটা অন্দ্রিলা নাম্নী কারো লেখা... আর তারপরেই সব্জুর প্রশংসাময় মন্তব্য...

হু... ভালো হইছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

খুব ভালো হয়েছে। অন্যরকম।

অতিথি লেখক এর ছবি

দোস্ত তোর কবিতাডা জোস হইছে রে।
এত ভাল তুই লেখিস কেমনে বলতো!!!
তীর্থের কাকের মতন তোর লেখা পড়ার অপেক্ষায় বসে থাকি।
ভাল থাকিস। আগে দুইবার কমেন্ট করেছি।অজানা কারনে পোস্ট হয়নাই।
দেরি মনে হয়ে থাকলে আমি দুঃখিত।

~~~টক্স~~~

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍কবিতার পাঠক আমি নই, তবে এটি পড়তে আরাম লাগলো। সুখপাঠ্য।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অন্দ্রিলা এর ছবি

সবজান্তা লিখেছেন:
নতুন মেঘে নতুন জলে
নতুন রাতে নতুন ভুলে
পাক খেয়ে ফের ইচ্ছেগুলো
কোথায় যেন ফিরে চলে

এটাইতো আসল ! চমৎকার লাগলো ।
ধন্যবাদ।

রণদীপম বসু লিখেছেন:
চমৎকার !
অসংখ্য ধন্যবাদ!
মুশফিকা মুমু লিখেছেন:
খুব খুব সুন্দর লাগল দেঁতো হাসি বিশেষ করে এই প্যারা টা
কী যেন খুব ভুল হয়ে যায়
গল্পগুলো শেষ হয়ে যায়
শেষের আগেই এমনি করে
রাতের ছায়া মেখেই থাকে নতুন ভোরে

খুবই ভালো লাগল, আমার পক্ষ থেকে ৫ তারা হাসি
ধন্যবাদ আপুনি। আপনার লেখাও আমার খুবই ভালো লাগে!
সুলতানা পারভীন শিমুল লিখেছেন:
অদ্ভুত সুন্দর একটা কবিতা !
ভীষন ভাল লাগলো।
আপনার ভালো লাগলো দেখে আমারও ভীষণ ভীষণ ভালো লাগলো শিমুল আপু।
নজরুল ইসলাম লিখেছেন:
হু... লেখার আগে পিছে কবির নাম খুঁজলাম... পাইলাম না... পরে মন্তব্যর ঘরে বুঝলাম এইটা অন্দ্রিলা নাম্নী কারো লেখা... আর তারপরেই সব্জুর প্রশংসাময় মন্তব্য...

হু... ভালো হইছে...

সালাম ভাইয়া, ভালো আছেন? ভাইয়া কী ভালো হৈছে? প্রশংসাময় মন্তব্য??
সৈয়দ আখতারুজ্জামান লিখেছেন:
খুব ভালো হয়েছে। অন্যরকম।
ধন্যবাদ!
টক্স লিখেছেন:
দোস্ত তোর কবিতাডা জোস হইছে রে।
এত ভাল তুই লেখিস কেমনে বলতো!!!
তীর্থের কাকের মতন তোর লেখা পড়ার অপেক্ষায় বসে থাকি।
ভাল থাকিস। আগে দুইবার কমেন্ট করেছি।অজানা কারনে পোস্ট হয়নাই।
দেরি মনে হয়ে থাকলে আমি দুঃখিত।
তুই আজকাল আমার চাইতে ভালো লেখা শুরু করছিস। আর শরম দিস না। ভালো থাকিস।
সংসারে এক সন্ন্যাসী লিখেছেন:
কবিতার পাঠক আমি নই, তবে এটি পড়তে আরাম লাগলো। সুখপাঠ্য।
সন্ন্যাসী ভাই, আপনি যে আমার লেখা পড়েছেন, এবং মন্তব্য করেছেন, এতে আমি অভিভুত। অনেক ধন্যবাদ ভাইয়া।

আমার ধারণা ছিলো আমি আবজাব লিখি। কিন্তু আজকে এতো মানুষের মন্তব্য দেখে হঠাৎ মনে হচ্ছে আসলেই মনে হয় এই লিখাটা ভালো হয়ে গেছে। অসম্ভব ভাল লাগছে। তবে আমি আবারও ধন্যবাদ দিবো তীরন্দাজ ভাইকে, উনি পর্দা গল্পটা না লিখলে আমি কখনোই এই লেখাটা লিখতে পারতাম না।

সবার কাছে আমি অনেক কৃতজ্ঞ, আমার দিনটা সুন্দর করে দেওয়ার জন্য।

নিঝুম এর ছবি

আহা!!
---------------------------------------------------------
পৃথিবীর সব সীমান্ত আমায় বিরক্ত করে। আমার বিশ্রী লাগে যে, আমি কিছুই জানিনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।