দিন বদলের এইতো শুরু......

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ০৪/০৯/২০০৮ - ৪:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

দেশের বর্তমান পরিস্থিতি ও কর্মকান্ড দেখে সত্যিই মনে হছে "দিন বদলের এইতো শুরু"। সেদিন যেমন আমাদের যুবরাজের বাথরুমে পড়ে গিয়ে মাথা ফেটে যাবার ঘটনায় আমরা যারপরনাই উত্তেজিত হয়ে পড়লাম। মাঝখান থেকে এক নীরিহ ব্যবসায়ী, কিছু না জেনে, কিছু না করে, ছোট্ট ছোট্ট তিনটি অবুঝ বাচ্চা রেখে মারা গেল। এতে অবশ্য আমাদের কিছু এসে যায়নি। যা যাবার তা গিয়েছে ওই হতভাগ্য বাচ্চা তিনটির। আমরা অবশ্য সামান্য লজ্জাও পাইনি। আচ্ছা, আমরা কি কোনদিন সভ্য হবো না?

গতকাল যুবরাজের মুক্তির খবরে পিজি হাসপাতালে গিয়ে লাঞ্ছিত হয়েছেন এহসানুল হক মিলন, বরকতুল্লাহ বুলু সহ আরও কয়েকজন। যাই হোক, মজার ব্যাপার হলো, মিলন সাহেব দেখলাম বলছেন, "আমি কোনদিন সংস্কার চাইনি। আমি কোনদিন সংস্কারপন্থী ছিলাম না। যারা আমাকে সংস্কারপন্থী বলছে, তারা ষড়যন্ত্রকারী। তারা আমার নেতা তারেক জিয়া, নেত্রী খালেদা জিয়ার মুক্তি চায়না"। আহারে! কিছুদিন আগে সবাই বলতো যে সংস্কার চায়। আর এখন জোর গলায় বলে যে আমি সংস্কার চাইনা!
আমাদের উপদেষ্টারা ইদানিং জেলে থাকা নেতা নেত্রীদের মুক্তির ব্যাপারে খোলাখুলিভাবেই কথা বলছেন। আগে তবু তাঁরা আইনের কথা বলতেন। বলতেন যা হবার আইন অনু্যায়ী হবে। তবে ইদানিং তাঁরাও বেশ বেপরোয়াভাবে সবার মুক্তির ব্যাপারে বলেন...যাতে করে প্রমাণ হয়েই যায় যে দেশের বিচারব্যবস্থা সরকারের ইচ্ছাতেই চলে।

শীতনিদ্রায় যাওয়া হায়েনার দল আবার শীতঘুম থেকে জেগে উঠছে, ফিরছে, তবে এবার আরও শক্তিশালী হয়ে, শরীরে "নিষ্পাপ" এর তকমা লাগিয়ে। আর আমরাও তো আমাদের চেতনার পরিচয় দিয়ে দিয়েছি গত সিটি কর্পোরেশন নির্বাচনে। সেই চেনা পরিচিত (কিছু কিছু জেলে থাকা) মুখগুলোকে আবার নির্বাচিত করে...। তাই আমরা বোধহয় প্রস্তুত তাদের বরণ করে নিতে। আর যারা প্রস্তুত হতে পারিনি, বা পারবোনা বলে মনে হছে, তাঁদের ই বোধহয় এখন শীতনিদ্রায় যাবার সময় হয়েছে...কী বলেন?


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।