অভিমান

নিবিড় এর ছবি
লিখেছেন নিবিড় (তারিখ: সোম, ২০/১০/২০০৮ - ৮:৫০অপরাহ্ন)
ক্যাটেগরি:

(নিবিড়)
...................................................
বুঝ এখন কেমন মজা , আগে আমার কথা তো কেও বিশ্বাস করল না । তাই বুঝুক এইবার মজা । আমি আগে কত করে বললাম যে আমি কাজ টা আমি করি নাই কিন্তু তখনতো কেও বিশ্বাস করল না , আমি বললাম আল্লার কসম এমন কি তার পরেও না । তাইলে আর আমার আর কি করার আছে । এইবার বুঝুক সবাই কেমন মজা ।

দেখ না এই অন্ধকার ঘরটায় কত লোক ভীড় করেছে এমনিতেও এই সময় কারেন্ট থাকে না তারপরও এই রুমে এত ভীড় । কিন্তু আমি কি করব ? আমার কথাতো আর তখন কেও শুনে নি তাই সবাই কষ্ট করুক এই গরমে , আমার কি ? বারাকাত স্যার কোণায় দাড়িয়ে ঘাম মুছছে , মুছুক । আমাকে সিক্স থেকে এই বার নাইন পর্যন্ত তিন বছর ধরে পড়ালেন তাও কিনা আমার কথা বিশ্বাস করলেন না তাইলে আর আমার কি করার আছে । তাই গরমে দাড়িয়ে দাড়িয়ে হাঁসফাঁস করুন আর আমার কথা বিশ্বাস না করলে কি হয় সেটাই চিন্তা করুন ।

ঐদেখ পাশের বাসার বুবনিও এসে গেছে দেখি । আস , আস তুইও বাকি থাকবি কেন তোর শাস্তি্টাও নিয়ে যা । আরে কত ছোটকাল থেকে কলোনীতে আমরা পাশাপাশি বাসায় থাকি , এক ক্লাসে এক স্কুলে পড়ি তারপরও কিনা তুই আমাকে বিশ্বাস করলি না ? আমাকে বললি - ছিঃ । তোকে আমি কত ভালবাসি তারপরও বললি- ছিঃ । যা তোর সাথে আর কথাই বলবো না । বুঝ তাইলে এইবার মজা বুঝ ।

শুধু ছোটদার জন্য খারাপ লাগছে বেচারা জানালা দিয়ে বাইরে তাকিয়ে আছে । মন খারাপ লাগলে বোকাটা কিছুই করতে পারে না শুধু জানালা দিয়ে বাইরে তাকিয়ে থাকে । মা কত বকল ওকে তাও বদলালো না মন খারাপ লাগলে শুধু জানালা দিয়ে বাইরে তাকিয়ে থাকে । বেচারা ঢাকায় পড়ে , কিছু না বুঝেই শাস্তি পেয়ে গেল । আহারে ছোটদার জন্য কষ্ট লাগছে ।

মা’র তো ছোটখাট কারনেই অজ্ঞান হওয়া স্বভাব আজকে রুমের কোণায় কয়েকজন মা কে মাথায় পানি ঢালছে আর কেও বাতাস করছে । বেচার জ্ঞান আসার পরপরি অজ্ঞান হয়ে যাচ্ছে । বাবা মাথায় হাত দিয়ে বসে আছে চাচারা কি কি যেন বলছে । কিন্তু কিছুই তার কানে যাচ্ছে বলে মনে হয় না কখন গেছে বলে মনেও হয় না । নাইলে কি এইভাবে মাথায় হাত দিয়ে বসে থাকা লাগে । কত করে বললাম আমি নকল করি নাই , পরীক্ষার সময় আমার পাশে পরে থাকা কাগজ টা কার আমি জানি না কিন্তু কেও শুনল না । স্যাররা শুনল না এমন কি তোমরাও না । সবার মত তোমরা কেন আমাকে বললে- ছিঃ ? তাই তোমরা কষ্ট পাও আমার রশিতে ঝুলে পরা লাশের পাশে বসে কষ্ট পাও ।

নিবিড়


মন্তব্য

রাফি এর ছবি

ভাই আপনার লেখার ভক্ত হয়ে গেছি ইতিমধ্যে; ভাল লিখেছেন *****

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

অতিথি লেখক এর ছবি

হুম......... আপনার কমেন্ট পইড়া লইজ্জা পাইছি ।
নিবিড়

রণদীপম বসু [অতিথি] এর ছবি

ভালো হয়েছে।

অতিথি লেখক এর ছবি

পড়ার জন্য থ্যাঙ্কু ।
নিবিড়

আকতার আহমেদ এর ছবি

চমত্কার লিখেছেন নিবিড় !
শুভ কামনা

অতিথি লেখক এর ছবি

থ্যাঙ্কু আকতার ভাই ।
নিবিড়

মুশফিকা মুমু এর ছবি

ওমা ইয়ে, মানে... এমন টুইস্ট আসবে ভাবতেও পারিনি ইয়ে, মানে...
খুব ভাল লিখেছেন চলুক
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতিথি লেখক এর ছবি

হুম...... আপু পড়ার জন্য ধন্যবাদ আর প্রশংসায় লজ্জা পাইছি ।
নিবিড়

অম্লান অভি এর ছবি

সকালে পড়লাম। কিন্তু পড়ার পর অফিসের সময় কড়া নাড়ল তাই কিছুই বলা হয়নি। দিনান্তে ফিরে এসে মনের না বলা কথা জানাই বেশ হয়েছে। অনুগল্পের আগামী সংখ্যায় ঠাঁই পাবে, যদি সোনার তরীর মত ছোট তরী না হয় (যদিও আমি নির্বাচক নই পাঠক মাত্র)। আশায় ভোট দিলাম, নিরাশাকে সাথী করে। হে ব্লগার আমি উন্মুখ থাকব এমন মোচড়ানো লেখার খোলস খুলতে।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

অতিথি লেখক এর ছবি

হুম......... আসলে আমার লেখা যে কেও পড়ছে এর থেকে বড় কিছু হতে পারে না আর তারপর এইসব প্রশাংসাতো উপরি পাওনা । ভাল থাকবেন দেখা হবে ব্লগে অন্য কোন লেখায় ।
নিবিড়

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।